× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১৩ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘মুজিব’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২৩ ১২:৫১ পিএম

আপডেট : ০১ অক্টোবর ২০২৩ ২২:১৫ পিএম

১৩ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘মুজিব’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘মুজিব : একটি জাতির রূপকার’। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে এ সিনেমা। গতকাল ভারতের জাতীয় চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন এক ফেসবুক স্ট্যাটাসে জানায়, ২৭ অক্টোবর এটি মুক্তি পাবে। 

তবে বাংলাদেশে সিনেমাটি আগামী ১৩ অক্টোবর মুক্তি পাবে। রবিবার (পহেলা অক্টোবর) দুপুর ১২টায় ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে চলচ্চিত্রটির পোস্টার, ট্রেলার ও মুক্তির তারিখ ঘোষণা অনুষ্ঠানে সংবাদ সম্মেলনে মুক্তির তারিখ ঘোষণা দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি জানান, চলচ্চিত্রটি ইতিহাসের দলিল হয়ে থাকবে। ইন্ডিয়ার সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত এ চলচ্চিত্রটি পরবর্তীতে ইন্ডিয়াসহ পৃথিবীর অন্যান্য দেশেও মুক্তি পাবে।

এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য সচিব হুমায়ূন কবির, এফডিসির এমডি নুজহাত ইয়াসমিন, তথ্য কমিশনার আব্দুল মালেক, চলচ্চিত্রটির লাইন প্রডিউসার সতিষ শর্মাসহ অনেকে।

এর আগে ৩১ জুলাই সিনেমাটি বাংলাদেশে আনকাট সেন্সর ছাড়পত্র পায়।

খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগালের ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ। শেখ হাসিনার চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন নেছার বড়বেলার চরিত্রে নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।

২০২১ সালের জানুয়ারির শেষদিকে মুম্বাইয়ের দাদাসাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুট শুরু হয়। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সম্প্রতি প্রদর্শিত হয়েছে ‘মুজিব’। এ উৎসবেই প্রথমবারের মতো সিনেমাটি দেখতে পেলেন দর্শক।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা