× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রুয়েট মাতাল নেমেসিস

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৪৪ পিএম

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৫০ পিএম

রুয়েট মাতাল নেমেসিস

দেশের জনপ্রিয় রক ব্যান্ড নেমেসিস। কনসার্ট নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছে তারা। দেশের বিভিন্ন জেলায় ইতোমধ্যে ২০টির ওপর কনসার্ট করেছেন জোহাদ রেজা, ডিও হকরা। গেল ১৬ সেপ্টেম্বর তারা রাজশাহীর রুয়েটে কনসার্ট করলেন।

সেখানে নেমেসিস ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বেশকিছু আন্ডারগ্রাউন্ড ব্যান্ড পারফর্ম করে।

এ বিষয়ে নেমেসিসের ভোকালিস্ট জোহাদ প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘ঢাকার বাইরে কনসার্ট করতে সব সময় আলাদা ভালোলাগা কাজ করে। জেলাভিত্তিক কনসার্টগুলোয় প্রচুর ব্যান্ডভক্তের উপস্থিতি থাকে। কারণ খোলা মাঠে মানুষের প্রবেশে কোনো বাধ্যবাধকতা থাকে না। তাই গান গাইতেও বেশ আনন্দ লাগে। সেই আনন্দের স্মৃতি আরও বেশি বাড়িয়ে দিয়েছে রাজশাহী ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির ছাত্রছাত্রীরা। তাদের ভালোবাসায় আমরা মুগ্ধ। কনসার্ট স্টেজে ওঠার পর আমাদের গান তারাই গাইছিল; তারা আমাদের থেকে ভালো গাইছিল। একটা সময় তাদের গান শোনার জন্য আমরা শুধু বাজিয়েছি আর তারা গাইছিল। একটা ব্যান্ডের এর চেয়ে আনন্দের কিছু হতে পারে না। তাই তাদের জন্য হৃদয় থেকে ভালোবাসা। এখানে আমরা আবারও আসতে চাই।’

নেমেসিস ব্যান্ডের জন্ম ১৯৯৯ সালের মাঝামাঝি। একদল স্কুলবন্ধু মিলে সে সময় দলটি গঠন করেন। শুরুর দিকে তারা ছোট ছোট বিভিন্ন অনুষ্ঠানে অল্পবিস্তর গান পরিবেশন করতেন। তখন তারা গান করতেন আন্ডারগ্রাউন্ড ব্যান্ড হিসেবেই। এরপর ২০০২-০৩ সালের দিকে তাদের দুয়েকটি গান শ্রোতাদের কাছে পরিচিতি পেতে শুরু করে। ২০০৫ সালে একটি রেকর্ড কোম্পানি তাদের অ্যালবাম প্রকাশে আগ্রহ দেখায়। তারপর নিজেদের স্বপ্ন পূরণ করে ২০০৬ সালে আসে নেমেসিসের প্রথম অ্যালবাম ‘অন্বেষণ’। মূলধারার ব্যান্ডসংগীতে তখনই পা রাখে দলটি। আজও সাফল্যের সঙ্গে গান করে যাচ্ছে।

এরপর ২০১১ সালে তাদের দ্বিতীয় অ্যালবাম ‘তৃতীয় যাত্রা’ আর ২০১৭ তৃতীয় অ্যালবাম ‘গণজোয়ার’ মুক্তি দেওয়া হয়। এবার আসছে তাদের চতুর্থ অ্যালবাম। এখানে প্রেম, বিরহ, জীবনের নানা বোধের গান থাকবে। ইতোমধ্যে তাদের ইউটিউব চ্যানেলে অ্যালবামের একটি গান মুক্তি দেওয়া হয়েছে। গানের শিরোনাম ‘অন্বেষণ’। তবে এখনও নতুন অ্যালবামের নাম নির্ধারণ করা হয়নি।

বর্তমানে দলটির সদস্যসংখ্যা পাঁচ। তার মধ্যে ভোকাল ও গিটার জোহাদ রেজা চৌধুরী, গিটার রাফসান, গিটার ইফাজ, বেজ গিটার রাতুল ও ড্রামস জেফ্রি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা