× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্ত্রীর পাশে চিরনিন্দ্রায় পরিচালক সোহানুর রহমান

টাঙ্গাইল প্রতিবেদক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৩:০৯ পিএম

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৪৮ পিএম

স্ত্রীর কবরের পাশেই চিরনিন্দ্রায় পরিচালক সোহানুর রহমান। প্রবা ফটো

স্ত্রীর কবরের পাশেই চিরনিন্দ্রায় পরিচালক সোহানুর রহমান। প্রবা ফটো

টাঙ্গাইলে স্ত্রীর কবরের পাশেই চিরনিন্দ্রায় শায়িত হলেন খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৯টায় টাঙ্গাইল পুরাতন বাসস্ট্যান্ড মসজিদে জানাযা শেষে কেন্দ্রীয় গোরস্থানে তাকে দাফন করা হয়।

চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহানের আত্মীয় মামুন জানান, স্ত্রী ও সোহানুর রহমানের ইচ্ছে ছিল মৃত্যুর পর তাদের দুজনকে যেন পাশাপাশি কবর দেওয়া হয়। এজন্য তাদের দুজনের ইচ্ছেতেই টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে স্ত্রীর কবরের পাশেই তাকে দাফন করা হয়। 

এর আগে মরদেহ তার শ্বশুরবাড়ি টাঙ্গাইল শহরের রেজিস্ট্রিপাড়া এলাকায় পৌঁছায়। এ সময় তাকে দেখার জন্য ভিড় করেন স্বজন ও এলাকাবাসী। 

তার জানাযার নামাজে জাতীয় পুরষ্কারপ্রাপ্ত পরিচালক রিয়াজুল রিজু, চলচ্চিত্র লেখক আবু সাঈদ চৌধুরী, শ্যালক শাহী, আত্মীয় স্বজনসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

গত মঙ্গলবার রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান তার স্ত্রী প্রিয়া রহমান। এর পরদিন বুধবার  সন্ধ্যা ৬টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পরিচালক সোহানুর রহমান সোহান। একদিনের ব্যবধানে দুজনের মৃত্যু হওয়ায় শোকে পাথর হয়ে আছেন নিহতের স্বজন ও এলাকাবাসী।

সফল চলচ্চিত্রের নির্মাতা সোহানুর রহমান সোহান। তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘বিশ্বাস অবিশ্বাস’। এ নির্মাতার হাত ধরেই চলচ্চিত্রে আসেন সালমান শাহ, মৌসুমী, পপি ও ইরিন জামান। শাকিব খানের মুক্তি পাওয়া প্রথম সিনেমার পরিচালকও ছিলেন তিনি। সোহানুর রহমান সোহানের উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো- ‘বিশ্বাস অবিশ্বাস’, ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘আমার ঘর আমার বেহেশত’, ‘আমার দেশ আমার প্রেম’, ‘অনন্ত ভালোবাসা’।

সোহানুর রহমান সোহান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে টানা দুবার মহাসচিব এবং দুবার সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। সোহানুর রহমান সোহান শিবলি সাদিকের সহকারী হিসেবে তার চলচ্চিত্র কর্মজীবন শুরু করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা