× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১৬ বছর পর সিনেমায় সীমানা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৩ আগস্ট ২০২৩ ১৩:৩২ পিএম

আপডেট : ১৩ আগস্ট ২০২৩ ১৩:৪৭ পিএম

১৬ বছর পর সিনেমায় সীমানা

রিশতা লাবণী সীমানা। ১৬ বছর আগে তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করে বড়পর্দায় পা রাখেন। লাক্স সুন্দরী হিসেবে সিনেমার সেই যাত্রায় দর্শকের মন জয় করেছিলেন। এরপর অসংখ্য নাটকে অভিনয় করলেও কখনও আর সিনেমায় তাকে দেখা যায়নি।

দীর্ঘ ১৬ বছর পর আবারও নতুন সিনেমায় অভিনয় করছেন সীমানা। সিনেমার নাম ‘রোশনী’। নির্মাণ করছেন বিপ্লব হায়দার। এরই মধ্যে রাজধানীর আবদুল্লাহপুরে সিনেমাটির শুটিংয়ে অংশ নিয়েছেন সীমানা।

দীর্ঘদিন পর সিনেমায় অভিনয় করা প্রসঙ্গে সীমানা বলেন, ‘দারুচিনি দ্বীপ যখন মুক্তি পায় তখন তো আসলে লাক্স চ্যানেল আই প্রতিযোগিতা থেকে বেরিয়ে এসে প্রথম কোনো সিনেমায় কাজ করি। তৌকীর আহমেদ নামটিই তখন একটা স্বপ্নের ব্যাপার ছিল। তারই নির্দেশনায় সিনেমায় কাজ করার বিষয়টি যেন বিশ্বাসই হচ্ছিল না। পাশাপাশি গল্পটি ছিল প্রিয় হ‍ুমায়ূন আহমেদ স্যারের। সেখানে রিয়াজ ভাইয়ের মতো তারকা ছিলেন। খুব সুন্দর সময় কেটেছিল আমাদের।

দীর্ঘদিন পর সিনেমায় কাজ করতে এসে আসলে প্রথম সিনেমার দিনগুলোর কথাই বারবার মনে পড়ে যাচ্ছিল। নতুন সিনেমায় আমাকে একজন সাংবাদিকের ভূমিকায় দেখতে পাবেন দর্শক। আমি আমার চরিত্রটি যথেষ্ট আন্তরিকতা নিয়েই করার চেষ্টা করছি। পরিচালকসহ পুরো ইউনিট আমাকে দারুণ সহযোগিতা করছে। আশা করছি সিনেমাটি ভালোভাবে নির্মিত হবে এবং দর্শকের কাছে তুলে ধরা হবে সময়মতো।’ 

সীমানা লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার ২০০৬-আসরের টপটেনের একজন। তার অভিনীত প্রথম নাটক সালাহউদ্দিন লাভলু পরিচালিত ‘কলেজ স্টুডেন্ট’। প্রথম নাটকেই তিনি দর্শকের মন জয় করে নিয়েছিলেন। এরপর বহু নাটকে অভিনয় করেছেন। বর্তমানে এটিএন বাংলায় তার অভিনীত মুরাদ পারভেজ পরিচালিত ‘স্মৃতির আল্পনা’ ধারাবাহিকটি প্রচার হচ্ছে। এ ছাড়া শিগগিরই তিনি সালাহউদ্দিন লাভলু, আকাশ রঞ্জনের নাটকে কাজ করবেন। সৈয়দ আওলাদের নির্দেশনায়ও আরও দুটি নাটকে কাজ করবেন সীমানা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা