× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আগস্টে জমজমাট হলিউড

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৩ আগস্ট ২০২৩ ১৩:০৯ পিএম

আগস্টে জমজমাট হলিউড

বিশ্বের সবচেয়ে বড় সিনেমা ইন্ডাস্ট্রি হলিউড। এ ইন্ডাস্ট্রি থেকে বছরজুড়েই সিনেমাপ্রেমীদের জন্য নির্মাতারা একের পর এক চমক নিয়ে হাজির হন। জুলাইয়ে বার্বি ও ওপেনহেইমারের মতো ব্লকবাস্টার সিনেমা মুক্তি পেয়েছে। এ দুটি সিনেমা নিয়ে মেতে আছেন দর্শক। শুরু হওয়া আগস্টেও মুক্তির অপেক্ষায় রয়েছে হলিউডের নয়টি জনপ্রিয় সিনেমা। সেগুলো ডিজিটাল প্ল্যাটফর্ম ওটিটিসহ বড়পর্দায় মুক্তি দেওয়া হবে। নয়টি সিনেমা নিয়ে ধুমের এবারের মূল আয়োজনÑ

 

হার্ট অব স্টোন

অ্যাকশন-থ্রিলার সিনেমা ‘হার্ট অব স্টোন’। ১১ আগস্ট বিশ্বব্যাপী বড়পর্দায় মুক্তি দেওয়া হবে। এ সিনেমার মাধ্যমে হলিউডে অভিষেক হতে যাচ্ছে বলিউড অভিনেত্রী আলিয়া ভাটের। এজেন্ট কেয়া ধাওয়ানের চরিত্রে অভিনয় করবেন তিনি। এ ছাড়া সিআইএ এজেন্টের প্রধান দুই চরিত্রে অভিনয় করবেন হলিউড তারকা গ্যাল গ্যাদত ও জেমি ডরনানকে। সিনেমাটি পরিচালনা করেছেন ব্রিটিশ নির্মাতা টম হার্পার।

রেড, হোয়াইট অ্যান্ড রয়েল ব্লু

কমেডি, ড্রামা ও রোমান্স ধাঁচের গল্পে নির্মিত সিনেমা ‘রেড, হোয়াইট অ্যান্ড রয়েল ব্লু’। ১১ আগস্ট সিনেমাটি প্রাইম ভিডিওতে মুক্তি পাবে। সিনেমার গল্পে মার্কিন প্রেসিডেন্টের ছেলের সঙ্গে ব্রিটিশ রাজ পরিবারের মেয়ের প্রেমের কাহিনী তুলে ধরা হবে। সিনেমাটি পরিচালনা করেছেন ম্যাথু লোপেজ। প্রধান চরিত্রে অভিনয় করেছেন টেইলর জাখার পেরেজ ও নিকোলাস গেলিটজেইন।

ব্লু ব্যাটেল

স্প্যানিশ সিনেমা ব্লু ব্যাটেল। অ্যাকশন, অ্যাডেভেঞ্চার ধাঁচের এ সিনেমাটি ১৮ আগস্ট ইংরেজি ভাষায় মুক্তি দেওয়া হবে। সিনেমাটি পরিচালনা করেছেন স্প্যানিশ নির্মাতা অ্যাঞ্জেল মেনুয়েল। আর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ব্রুনো মার্কুয়েজিন, জর্জ লোপেজ, আদ্রিয়ানা ও রুলো।

স্ট্রেইস

অ্যাডভেঞ্চার, কমেডি ধাঁচের অ্যানিমেশন সিনেমা ‘স্ট্রেইস’। ১৮ আগস্ট সিনেমাটি মুক্তি পাবে। সিনেমার গল্পে একদল কুকুরের দুঃসাহসিক অভিজ্ঞতার কথা তুলে ধরা হবে। সিনেমার বিভিন্ন চরিত্রের জন্য কণ্ঠ দিয়েছেন উইল ফ্রেল, জেমি ফক্স, ইসা ফিশারের মতো তারকা।

দ্য মাংকি কিং

নির্মাতা আন্থনি স্ট্যাচির অ্যানিমেশন সিনেমা ‘দ্য মাংকি কিং’। ইংরেজি ও চায়না ভাষায় নির্মিত সিনেমাটি ১৮ আগস্ট বিশ্বব্যাপী মুক্তি পাবে। সিনেমায় কণ্ঠ দিয়েছেন হলিউডসহ চীনের একঝাঁক তারকা।

লিফট

অ্যাকশন, কমেডি গল্পের সিনেমা লিফট। ২৫ আগস্ট ইংরেজি ও ইতালিয়ান ভাষায় মুক্তি দেওয়া হবে। সিনেমাটি পরিচালনা করেছেন হলিউডের ইতালিয়ান নির্মাতা এফ গ্রে। সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন কেভিন হার্ট ও ভিনসেন্ট।

আনটোল্ড : জনি ফুটবল

৮ আগস্ট জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে ডকুফিল্ম ‘আনটোল্ড : জনি ফুটবল’ মুক্তি পাবে। সিরিজটি মার্কিন ফুটবল লিজেন্ড জনি মেনজিলের জীবনের ওপর নির্মাণ করা হয়েছে। যেখানে তার ক্লাব ক্যারিয়ার থেকে জাতীয় দলের হয়ে সব অর্জন ও ব্যর্থতার গল্প তুলে ধরা হবে। সিনেমাটি নির্মাণ করেছেন রায়ান ডাফি। এ ছাড়া জনি মেনজিলকেই সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।

রেট্রিবিউশন

হলিউডের অ্যাকশন অভিনেতা লিয়াম নেসন। ২৫ আগস্ট তার রেট্রিবিউশন সিনেমা মুক্তি পাবে। বিগ বাজেটের এ সিনেমাটি নির্মাণ করেছেন নিম্রোদ আন্তাল। সিনেমায় লিয়াম ছাড়া আরও অভিনয় করেছেন লিলি অ্যাসপেল, জ্যাক চ্যাম্পিয়ন, ম্যাথিউসহ অনেকে।

হোয়াইট বার্ড : এ ওয়ান্ডার স্টোরি

প্রেমের গল্প নিয়ে নির্মিত সিনেমা ‘হোয়াইট বার্ড : এ ওয়ান্ডার স্টোরি’। সিনেমাটি ২৫ আগস্ট মুক্তি দেওয়া হবে। মার্কিন নির্মাতা মার্ক ফোস্টারের পরিচালনায় সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন হেলেন মিরেন, এরিয়ালা গ্ল্যাসার, ব্রেস, জিলিয়ান অ্যান্ডারসন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা