× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বুবলীর মধুর লড়াই

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৮ জুন ২০২৩ ১২:৩০ পিএম

বুবলীর মধুর লড়াই

রাত পোহালেই ঈদ। তবে এবারের ঈদ ঢাকাই সিনেমাপ্রেমী দর্শকের জন্য বিশেষ কিছু। এমন কথা বলার পেছনে বেশ কিছু যুক্তি আছে। সিনে ইন্ডাস্ট্রিতে যে দিনবদলের হাওয়া বইছে, এবারের ঈদ তার সাক্ষী হয়ে থাকবে। দেশের সিনেমা হলগুলোয় এবার ছয়টি সিনেমা মুক্তি পাচ্ছে ঈদ কেন্দ্র করে।

প্রতিটি সিনেমাই তারকাসমৃদ্ধ। যেখানে পুরোনো অভিনয়শিল্পীদের নতুনভাবে বড়পর্দায় আবিষ্কার করার সুযোগ থাকছে, তেমনি সিনে ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠিত শিল্পীদেরও রয়েছে দিনবদলের এই ট্যাগমার্ক প্রতিষ্ঠিত করার।

মুক্তির অপেক্ষায় থাকা ছয়টি সিনেমায় নায়িকার ভূমিকায় থাকছেন পাঁচজন। ছবি ও নায়িকার সংখ্যা সমান না হওয়ার কারণটি শবনম বুবলী। এবারের ঈদে দুটি সিনেমায় নামভূমিকায় অভিনয় করেছেন তিনি। সৈকত নাসির পরিচালিত ‘ক্যাসিনো’ সিনেমায় নিরবের বিপরীতে দেখা যাবে বুবলীকে। অন্যদিকে বুবলী দীর্ঘদিন পর পর্দায় ফেরা মাহফুজ আহমেদের সঙ্গে ‘প্রহেলিকা’ সিনেমায় স্ক্রিন ভাগাভাগি করবেন। স্বাভাবিকভাবেই যেকোনো অভিনয়শিল্পীর জন্য একই সময়ে নিজেকে ভিন্ন স্ক্রিনে দেখার বিষয়টি আনন্দের। তবে এটি কম চাপেরও নয় কি?

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের হাত ধরে চলচ্চিত্রে এসেছিলেন শবনম বুবলী। ঈদের সিনেমাগুলোয় তাকে প্রেক্ষাগৃহে দেখা গেছে কিং খানের বিপরীতে। গত রোজার ঈদেও একই চিত্র ছিল। আর কখনও দেখা যাবে না এমনটি জানিয়েছেন শাকিব খান। শুরুতে শাকিব-বুবলী জুটির ভক্তরা ধাক্কা খেয়েছিলেন। তবে এমন সংকট উত্তরণের পথ ঠিকই খুঁজে নিয়েছেন তিনি। ‘একলা চলো’ নীতিতে চলতে গেলে চ্যালেঞ্জ নেওয়ার যে সাহস দরকার, তা এতদিনে বুবলীর চোখে-মুখে স্পষ্ট।

এরই মধ্যে ক্যাসিনো ও প্রহেলিকা সিনেমার প্রচারণায় সমানতালে দেখা গেছে এই অভিনেত্রীকে। কথায় বলে, দুটি সন্তানকে অনেক সময় সমান চোখে দেখা সম্ভব হয় না। কিন্তু এমন বচন যেন তুড়ি মেরে উড়িয়ে দিয়েছেন তিনি। সাংবাদিকদের সঙ্গে প্রেস-মিট থেকে শুরু করে বিভিন্ন গণমাধ্যমে আয়োজিত অনুষ্ঠানে তিনি ছুটে গেছেন নিজের সিনেমাগুলোর জন্য। দুটি সিনেমা নিয়েই কথা বলেছেন মন খুলে। দর্শককে আহ্বান করেছেন হলে গিয়ে সিনেমা দেখতে।

বুবলী বলেন, ‘আমার তিনটি সিনেমা এবার ঈদে মুক্তির কথা ছিল। তবে রিভেঞ্জ আসছে না। ক্যাসিনো আর প্রহেলিকা মুক্তি পাচ্ছে। ভিন্ন আমেজের দুটি সিনেমা। এগুলোয় আমার চরিত্রগুলোও একদম আলাদা। আমার বিশ্বাস দর্শক সিনেমা দুটি দেখে বিনোদিত হবেন।’

বুবলী এবারের ঈদে নিজের সঙ্গে এক অদ্ভুত লড়াইয়ে নেমেছেন। অ্যাকশনে ভরপুর ক্যাসিনো সিনেমায় তার লুক দেখে খুব ব্যতিক্রম কিছু মনে হয়নি। কারণ এমন লুকে তাকে আরও বেশ কিছু সিনেমায় দেখা গেছে। তবে প্রহেলিকা সিনেমার ট্রেলারে অনেকটাই চমকে দিয়েছেন তিনি। কারণ তথাকথিত বাণিজ্যিক ধারার সিনেমায় নায়িকাদের সাধারণত যেভাবে দেখে অভ্যস্ত, এ সিনেমায় বুবলী নিজেকে অনেকটাই ভেঙেছেন। অন্তত ট্রেলারে তা ফুটে উঠেছে। এমন সৌম্য অথচ নিজের ভেতর অন্য এক পৃথিবী লুকিয়ে রাখা নারীর ভূমিকায় তাকে এর আগে দেখা গেছে কি না তা তর্কসাপেক্ষ। এই যে চ্যালেঞ্জ নেওয়ার অন্যতম তরিকা নতুনকে গ্রহণ করা, তা বুবলী গভীরভাবে উপলব্ধী করেছেন।

নিজের সঙ্গে যুদ্ধ করা কখনও সহজ নয়। সেই কঠিন কাজটি করতে হচ্ছে বুবলীকে। নিজের অভিনীত দুটি সিনেমা বক্স অফিসে একে-অন্যের বিরুদ্ধে লড়াই করবে। আয়ের নিরিখে কে কতটা এগিয়ে যাবে, তা হয়তো সময়ই বলবে। কিন্তু এবারের ঈদে নায়িকা হিসেবে যার সর্বাধিক সিনেমা মুক্তি পাচ্ছে, সেই বুবলীর কাছে এমন লড়াই মধুর হবারই কথা।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা