× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আদিপুরুষ নিয়ে আতঙ্কে নির্মাতা

২২০০ রুপির টিকিট মিলছে ১৫০ রুপিতে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২২ জুন ২০২৩ ১৩:০০ পিএম

আপডেট : ২২ জুন ২০২৩ ১৩:২৫ পিএম

২২০০ রুপির টিকিট মিলছে ১৫০ রুপিতে

বড় ধরনের আলোচনা-সমালোচনার জন্ম দিয়ে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমা ‘আদিপুরুষ’। দক্ষিণী তারকা প্রভাসের ছবি হওয়ায় দর্শকের মধ্যে উৎসাহ ছিল চরমে। হিন্দু মহাকাব্য ‘রামায়ণ’-এর সিনেম্যাটিক সংস্করণ দেখার জন্য মুখিয়ে ছিলেন অনুরাগীরা।

১৬ জুন মুক্তি পেয়েছে প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত ছবি ‘আদিপুরুষ’। হিন্দি ছাড়াও তামিল, তেলুগু ইত্যাদি ভাষায়ও মুক্তি পেয়েছে ওম রাউত পরিচালিত ছবিটি। ছবি মুক্তির প্রথম সপ্তাহান্তে বক্স অফিস পরিসংখ্যানের নিরিখে খারাপ ব্যবসা করেনি আদিপুরুষ। গ্রাফের পতন শুরু তার পরই। নিম্নমানের সংলাপ থেকে খারাপ ভিএফএক্স, সব মিলিয়ে ছবির সমালোচনায় শামিল সাধারণ দর্শক। এমনকি ছবি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে তাবড় হিন্দুত্ববাদী সংগঠনও। ছবি নিষিদ্ধ করা নিয়ে আওয়াজ উঠেছে বেশ কিছু মহলে। বিষফোঁড়া হয়েছে ছবির ব্যবসার অঙ্ক। চলতি সপ্তাহে আদিপুরুষের ঝুলিতে আসা টাকার অঙ্কের পরিমাণ বেশ কম। এ ভরাডুবি বাঁচাতে তাই এবার অন্য পথে হাঁটা শুরু করলেন ছবির নির্মাতারা। সপ্তাহের মাঝেই টিকিটের দাম কমিয়ে করে দেওয়া হলো মাত্র ১৫০ রুপি। ‘প্রত্যেক ভারতীয় দেখবে আদিপুরুষ’, এ মর্মে টিকিটের নতুন দাম ঘোষণা ছবির নির্মাতাদের।

১৬ জুন মুক্তি পাওয়ার পাঁচ দিন আগে ১১ জুন শুরু হয় ছবির টিকিটের অগ্রিম বুকিং। সে সময় দিল্লি, মুম্বাইয়ের মতো জায়গায় ২০০০, এমনকি ২২০০ রুপিতেও বিকিয়েছে আদিপুরুষের টিকিট। কলকাতায়ও সে দামেই বিক্রি হয়েছে। স্যাটেলাইট স্বত্ব বিক্রি ও অগ্রিম বুকিংয়ের মাধ্যমেই বাজেটের অনেকটা টাকা তুলে নিয়েছিল ওম রাউত পরিচালিত এ ছবি। তবে ছবি মুক্তির পর এ হাল হবে, তা বোধহয় নির্মাতারা কেউই কল্পনা করতে পারেননি।

এর আগেও প্রেক্ষাগৃহে দর্শক টানার জন্য নানা পন্থা অবলম্বন করেছেন বিভিন্ন ছবির নির্মাতা। যেমন ‘জরা হটকে জরা বাঁচকে’ ছবির ক্ষেত্রে সপ্তাহান্তে ‘একটি টিকিট কিনলে অন্যটি বিনামূল্যে’র রাস্তায় হেঁটেছিলেন নির্মাতারা। তবে সেই ‘অফার’ও প্রযোজ্য ছিল কেবল সপ্তাহান্তে। আদিপুরুষের ক্ষেত্রে সপ্তাহান্ত পর্যন্ত অপেক্ষা করারও ঝুঁকি নিতে পারেননি নির্মাতারা। আজ ও আগামীকাল মাত্র ১৫০ রুপি মূল্যের টিকিটে প্রেক্ষাগৃহে দেখা যাবে প্রভাস ও কৃতির এ ছবি। ছবি মুক্তির এক সপ্তাহের মাথায় এমন দশা আদিপুরুষের। আর কত দিন এমন ‘অফার’-এর হাত ধরে প্রেক্ষাগৃহে চলে এ ছবি, এখন সেটাই দেখার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা