× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রথম নারী বন্ড হচ্ছেন জডি কোমার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৬ জুন ২০২৩ ১৩:৪৮ পিএম

প্রথম নারী বন্ড হচ্ছেন জডি কোমার

‘বন্ড...জেমস বন্ড!’ হলিউডের ইতিহাসে নির্দ্বিধায় আইকনিক সংলাপের মধ্যে অন্যতম এটি। আর এই সংলাপের বক্তাকে কেন্দ্র করে তৈরি হওয়া ছবির সিরিজ সম্ভবত সিনেমার ইতিহাসে অন্যতম সফল ও জনপ্রিয় সিরিজের মধ্যে একটি। জেমস বন্ড। ইয়ান ফ্লেমিংয়ের সৃষ্টি এই ব্রিটিশ এজেন্টের ভক্ত ছড়িয়ে রয়েছে পৃথিবীজুড়ে। ক্ষুরধার বুদ্ধি, অদম্য সাহস, পাথুরে মন এবং সব রকমের অস্ত্র চালানো নিপুণ এই ‘এমআই সিক্স’-এর এজেন্ট। 

ষাট বছর ধরে বড়পর্দায় যেসব অভিনেতা ‘বন্ড’-এর ভূমিকায় অভিনয় করেছেন রাতারাতি জনপ্রিয় হয়ে উঠতে সময় লাগেনি তাদের। তর্ক থাকলেও এই অভিনেতাদের মধ্যে সম্ভবত সব থেকে জনপ্রিয় ড্যানিয়েল ক্রেগ। তবে গত বছরই ক্রেগ জানিয়েছিলেন, জেমস বন্ড চরিত্রে দেখা যাবে না তাকে। এরই মধ্যে শুরু হয়ে যায় কে হতে যাচ্ছেন নতুন বন্ড। 

এরই মধ্যে হেনরি কেভিল, টম হিডলস্টোন, ক্রিস হেমসওয়ার্থ, টম হার্ডি, ইদ্রিস এলবার মতো বিশ্ববিখ্যাত সব হলিউড তারকার নাম আছে নতুন বন্ড হওয়ার তালিকায়। তবে নিউইয়র্ক টাইমস জানিয়েছে, প্রথমবার নারী জেমস বন্ড দেখতে পাবে দর্শক। 

সদ্য টমি অ্যাওয়ার্ড বিজয়ী জডি কোমারকে দেখা যাবে বন্ডের ভূমিকায়। আর তিনি হতে যাচ্ছেন প্রথম নারী বন্ড। ‘প্রিমি ফেসি’ প্রযোজনার জন্য এ অভিনেত্রী এবার টমি অ্যাওয়ার্ড-এ সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছিলেন। এতে একজন স্পাইয়ের ভূমিকায় দেখা গেছে তাকে। তার দুর্দান্ত অভিনয় মন্ত্রমুগ্ধ করেছে। তাই নিউইয়র্ক টাইমস দাবি করছে, জেমস বন্ড হওয়ার দৌড়ে এগিয়ে আছেন জডি কোমার। তা ছাড়া বন্ডের প্রযোজনা প্রতিষ্ঠান নাকি এরই মধ্যে এ অভিনেত্রীর সঙ্গে যোগাযোগ করেছে বলে খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যমটি। 

এদিকে বছর দুয়েক ধরেই বন্ড ফ্যানরা মেতেছেন একটি তর্কে। এক পক্ষের মতে, অনেক তো হলো এবার ‘০০৭’-এর ভূমিকায় দেখানো হোক কোনো নারীকে। তাতে লিঙ্গবৈষম্যের বিরুদ্ধেও হয়তো জোরদার বার্তা দেওয়া যাবে এবং গ্লোবালাইজেশনের যুগের সঙ্গে পাল্লা দেওয়াও যাবে। আর স্বাদ বদলের ব্যাপারটা তো রইলই। তবে প্রাচীনপন্থি বন্ড ফ্যানরা অবশ্য এই সম্ভাব্য যুক্তিকে মানতে চাইছেন না।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা