× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মায়াশালিকের খোঁজে

মৌসুম আহমেদ

প্রকাশ : ১০ জুন ২০২৩ ১৩:৪৯ পিএম

মায়াশালিকের খোঁজে

বেশ চঞ্চল ও মিষ্টি হাসির মেয়ে সাদিয়া আয়মান। তরুণ প্রজন্মের কাছে একজন প্রিয় অভিনেত্রী। গেল ঈদে ছয়-সাতটি নাটকে অভিনয় করে আলোচনায় চলে এসেছেন তিনি। সাদিয়ার অভিনয়ে যাত্রা ২০১৯ সালের শুরুর দিকে। অনেকে তাকে নতুন ভেবে থাকলে ভুল করবেন। তার প্রথম কাজ ২০১৯ সালে ইমরুল রাফাতের ‘টু বি ওয়াইফ’। এরপর অনেক নামিদামি ব্র্যান্ডের বিজ্ঞাপনের মডেল হয়েছেন। প্রায় চার বছরের ক্যারিয়ারে ‘ফুলের নামে নাম’, ‘ প্রেমকাহিনি’, ‘নরসুন্দর’-এর মতো আলোচিত নাটকে অভিনয় করেছেন। সাদিয়া বলেন, ‘এর মধ্যে ফুলের নামে নাম দিয়ে সাধারণ মানুষ আমাকে চিনতে শুরু করেছে।’

এরপর শিহাব শাহিনের মায়াশালিক দিয়ে আলোচনার তুঙ্গে চলে আসেন সাদিয়া। আর এ মায়াশালিকই ছিল তার প্রথম ওয়েব ফিল্ম। প্রথম ওয়েব ফিল্মে অভিনয় করেই একজন নবাগত অভিনেত্রী হিসেবে ‘বিসিআরএ’ সম্মাননা লাভ করেন তিনি। বর্তমানে একের পর এক সুন্দর কাজ আর মিষ্টি হাসি দিয়ে জয় করে নিচ্ছেন অগণিত দর্শকের মন। আর তাই বর্তমানে নির্মাতা ও প্রযোজকরাও তাকে নিয়ে কাজ করতে বেশ আগ্রহী। যে কারণে সাদিয়া আয়মানের ব্যস্ততা দিন দিন বেড়েই চলেছে। তবে এখন বেশ বেছে বেছে কাজ করছেন। গেল ঈদে তার আলোচিত কাজের মধ্যে অন্যতম এলআর সোহেলের ‘দই ফুচকা’, ‘ডুবসাঁতার টু’, ‘বাবুই পাখির বাসা’, ‘ নো ইউর পার্টনার’, ‘কষ্টের নাম মায়া’, ‘জলতরঙ্গ’।

ইতোমধ্যে পরিচালক গিয়াস উদ্দিন সেলিমের পরিচালনায় ‘কাজলরেখা’ সিনেমায় অভিনয় করেছেন সাদিয়া। এ সিনেমার প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘এটিই আমার প্রথম সিনেমা, অভিজ্ঞতা খুবই ভালো ছিল। আমি তো বিজ্ঞাপন করতাম, বড়পর্দায় এটাই আমার প্রথম কাজ। বিজ্ঞাপন থেকে ছোটপর্দায়, তারপর সিনেমার ক্যামেরার সামনে হঠাৎ, তাই একটু নার্ভাস ছিলাম। সেলিম ভাই সাবলীল অভিনয় পছন্দ করেন, ভয়ে ছিলাম কীভাবে কী করব। ভাইয়া আমাকে হাতে একটা একটা সিকোয়েন্স ধরে কাজ দেখিয়ে দিয়েছেন। পুরো টিমের কাছে যে সহযোগিতা পেয়েছি তা অকল্পনীয়।’ ইতোমধ্যে আরও বেশ কিছু সিনেমার অফার আসছে বলে জানান তিনি। কিন্তু তিনি আবারও বলেন, একদম বেছে কাজ করতে চান। সামনে আরও একটি সিনেমায় কাজ করতে যাচ্ছেন সাদিয়া। তবে এ বিষয়ে বাকি সব তথ্য সময় হলেই জানাবেন।

অভিনয়টাকে কতটা উপভোগ করছেনÑ জানতে চাইলে সাদিয়া বলেন, ‘আমি বেশ উপভোগই করছি। অভিনয় নিয়ে ক্যারিয়ার গড়ব কখনও ভাবিনি। তবে এখন অভিনয় নিয়েই থাকতে চাই। কিন্তু পড়াশোনার ক্ষতি করে নয়। পড়াশোনার পাট চুকিয়ে অভিনয় আরও বেশি লালন করে সামনের পথগুলো এগিয়ে যাব। সত্যি বলতে, অভিনয়টাকে আমি ভালোবেসে ফেলেছি।’ বর্তমানে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে আইন বিষয়ে পড়াশোনা করছেন সাদিয়া। জন্ম, বেড়ে ওঠা বরিশালে। বিশ্ববিদ্যালয়ে পড়তেই ঢাকায় আসা। পরিবারে মা-বাবা আছেন, দুই ভাইয়ের এক বোন সাদিয়ার অবস্থান মেজো। সুন্দর কাজ ও মিষ্টি হাসি দিয়ে দর্শকের মনে আজীবন গেঁথে থাকতে চান এই অভিনেত্রী। তার এ স্বপ্ন পূরণ হোক এটাই প্রত্যাশা।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা