× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সম্মানিত আফজাল হোসেন, সেরা অভিনেতা চঞ্চল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৬ জুন ২০২৩ ১২:০৭ পিএম

সম্মানিত আফজাল হোসেন, সেরা অভিনেতা চঞ্চল

বাংলাদেশের নন্দিত অভিনেতা চঞ্চল চৌধুরী। ভার্সেটাইল অভিনেতা হিসেবে তিনি এরইমধ্যে নিজের নাম প্রতিষ্ঠিত করেছেন দুই বাংলায়। ওটিটি দিয়ে মাতিয়েছেন বৈচিত্রময় চরিত্রে। এবার তিনি কলকাতায় সেরা অভিনেতার পুরস্কার জিতে নিলেন। গেল ৪ জুন ‘টেলিসিনে অ্যাওয়ার্ডের ২০তম আসর অনুষ্ঠিত হয় কলকাতায়। সেখানে ‘হাওয়া’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার পান চঞ্চল। একই মঞ্চে সেদিন বরেণ্য অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেনের হাতে আজীবনন সম্মাননা তুলে দেয়া হয়। 

বর্তমানে কলকাতায় রয়েছেন চঞ্চল চৌধুরী। তিনি বলেন, ‘দেশের সিনেমার জন্য বিদেশের মাটিতে পুরস্কার পাওয়া অনেক বেশি আনন্দের। ‘হাওয়া’ সিনেমাটি বাংলা ভাষার দর্শককে যেভাবে মুগ্ধ করেছে তা আমাকে ভালো কাজের প্রেরণা দিচ্ছে। অনেক প্রশংসা পেয়েছি এই সিনেমাটির জন্য। এবার কলকাতা থেকে পাওয়া পুরস্কার বাড়তি প্রাপ্তি যোগ করল। আমি ‘হাওয়া’ টিমের সবাইকে অভিনন্দন জানাই।’

কলকাতা থেকে আফজাল হোসেন তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘কলকাতার সিনেমা, নাটক, সাহিত্য সবই আমারা দেখি, পড়ি। কিন্তু আমাদের নাটক, সিনেমা, সাহিত্য সেভাবে কলকাতায় পৌঁছায় না। বর্তমানে ওটিটি প্ল্যাটফর্মের কারণে কলকাতার দর্শক নাটক দেখছেন এবং আমাদের শিল্পীদের ব্যাপারে আগ্রহী হয়ে উঠছেন। আমাদের কাজের জায়গার ব্যাপ্তি যদি কলকাতায় বাড়ত তাহলে ঢাকার আর্টিস্টের ব্যস্ততা বাড়ত, কাজের ব্যাপ্তিও বাড়ত এটা আমার পর্যবেক্ষণ। 

একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে দুই বাংলার শিল্পীদের দেখা হয়, কথা হয়Ñ ভাবের আদান-প্রদান হয়, সম্পর্কের উন্নয়ন হয় এটা ভালোলাগার বিষয়। অনুষ্ঠানে আমাকে আজীবন সম্মানায় ভূষিত করা হয়েছে। আমি আনন্দিত।’

বর্তমানে চঞ্চল চৌধুরী অভিনীত ‘পদাতিক’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় আছে। এটি নির্মাণ করেছেন সৃজিত ‍মুখার্জি। ওপার বাংলার কিংবদন্তি নির্মাতা মৃণাল সেনের বায়োপিক এটি। চঞ্চলকে দেখা যাবে মৃণালের চরিত্রে। এছাড়াও তিনি কাজ করছেন বিভিন্ন ওটিটি প্লাটফর্মে। ঈদ উপলক্ষে দেখা যাবে টিভি নাটকেও।

এদিকে আফজাল হোসেন এরই মধ্যে শেষ করেছেন তার পরিচালিত ‘মানিকের লাল কাঁকড়া’ সিনেমার কাজ। এ ছাড়াও তিনি সৈয়দ সালাহউদ্দিন জাকীর পরিচালনায় ফরিদুর রেজা সাগরের ‘একা’ গল্প অবলম্বনে ‘অপরাজেয়’ সিনেমার কাজ ও হাবিবুল ইসলাম হাবিবের পরিচালনায় ‘যাপিত জীবন’ সিনেমার কাজ শেষ করেছেন। প্রথমটিতে তার বিপরীতে আছেন দীপা খন্দকার এবং দ্বিতীয়টিতে তার বিপরীতে আছেন রোকেয়া প্রাচী। 

তিনি নতুন করে সর্বশেষ যুক্ত হয়েছেন ‘ওয়ান ইলেভেন’ নামের সিনেমায়। এটি নির্মাণ করবেন তরুণ নির্মাতা কামরুল ইসলাম রিফাত। এর গল্প হুমায়ুন কবির বিশ্বাসের। সংলাপ মোজাফফর হোসেনের। আর চিত্রনাট্য সংশোধন ও পরিমার্জন করেছেন চলচ্চিত্রকার যুগল নূরুল আলম আতিক ও মতিয়া বানু শুকু।



শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা