× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মুক্তির আগেই কৃতি-ঝড়!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৩ জুন ২০২৩ ১৩:২৩ পিএম

মুক্তির আগেই কৃতি-ঝড়!

বলিউডে এখন প্রথম সারির অভিনেত্রীদের তালিকা করা হলে কৃতি শ্যানন প্রথম দিকেই থাকবেন। তার অভিনীত সিনেমাগুলো পাচ্ছে একের পর এক হিটের তকমা। সামনে মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত নতুন সিনেমা ‘আদিপুরুষ’। তবে এরই মধ্যে কৃতির তারকা-দ্যুতির আভা দেখা যাচ্ছে। 

আগামী ১৬ জুন মুক্তি পেতে যাচ্ছে কৃতির নতুন সিনেমা ‘আদিপুরুষ’। এতে সীতার ভূমিকায় দেখা যাবে এ তারকা অভিনেত্রীকে। বিপরীতে আছেন দক্ষিণী তারকা প্রভাস, যাকে দেখা যাবে রামের চরিত্রে। তবে সিনেমাটি মুক্তির আগেই বিশাল অঙ্কের অর্থ আয় করে ফেলেছে। 

পরিচালক ওম রাউতের বিগ বাজেটের ছবি ঘিরে প্রথম থেকেই সিনেপ্রেমীদের উত্তেজনা তুঙ্গে। একে একে সামনে এসেছে রাম, সীতা, রাবণের পোস্টার। রামের ভূমিকায় প্রভাস এবং রাবণরূপী সাইফ আলি খান তুমুল সমালোচনার মুখে পড়েন। সীতার চরিত্রে হিন্দুত্ববাদীদের রোষানলে পড়তে হয় কৃতি শ্যাননকেও । এমনকি, ছবি নিষিদ্ধ করার ডাকও তুলেছিল রামমন্দিরের প্রধান পুরোহিত। তবে হাজার সমালোচনা উপেক্ষা করেই মুক্তি পেয়েছে ‘আদিপুরুষে’র ট্রেলার ও গান। আর তা বেশ জনপ্রিয়তা পেয়েছে।

এবার শোনা যাচ্ছে, শুধু তেলেগু ভার্সানের থিওট্রিক্যাল স্বত্ব বিক্রি করেই ১৮৫ কোটি রুপি আয় করেছে ‘আদিপুরুষ’। জিএসটি যুক্ত হলে এই মূল্য ২০০ কোটি রুপির বেশি। প্রসঙ্গত, ৫০০ কোটি রুপি বাজেটে তৈরি প্রভাস-কৃতির নতুন ছবি। যদি ছবির থিওট্রিক্যাল স্বত্বের এই খবর সত্যি হয়, তা হলে মুক্তির আগেই তার অনেকটাই এর মাধ্যমে পেয়ে যাচ্ছেন প্রযোজকরা।

বেশ কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছে ‘আদিপুরুষ’-এর টিজার। ছবিতে লঙ্কেশ অর্থাৎ রাবণের ভূমিকায় অভিনয় করছেন সাইফ আলি খান। টিজারে ভিএফএক্সের কাজ নেটিজেনদের বিশেষ পছন্দ হয়নি। সমালোচনার জেরে পরিচালক ওম রাউত কথা দিয়েছিলেন, নতুনভাবে তিনি সিনেমাকে দর্শকদের সামনে নিয়ে আসবেন। সেই কথা রেখেই সপ্তাহ দুয়েক আগে ট্রেলার প্রকাশ করা হয়।

এদিকে ভারতের সব প্রজন্মকে, বিশেষ করে বাচ্চাদের আসন্ন পৌরাণিক চলচ্চিত্র ‘আদিপুরুষ’ দেখার আহ্বান জানিয়েছেন বলিউড অভিনেত্রী কৃতি স্যানন। অভিনেত্রীর মতে, বাচ্চাদের এই চলচ্চিত্রটি দেখা উচিত।

সম্প্রতি ‘আদিপুরুষ’ সম্পর্কে কথা বলার সময় কৃতি বলেন, সমস্ত প্রজন্মকে অবশ্যই সিনেমাটি দেখতে হবে; তবে তিনি মূলত বাচ্চাদের সিনেমাটি দেখার জন্য বিশেষভাবে অনুরোধ করেন।

অভিনেত্রী বলেন, ‘এটি একটি বিশেষ ফিল্ম এবং আমি এটির অংশ হতে পেরে নিজেকে ধন্য মনে করি। আমি সিনেমাটিতে বিশ্বাস রাখি। আমি মনে করি এটি আমাদের সংস্কৃতি এবং ইতিহাসের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। সমস্ত প্রজন্ম, বিশেষ করে বাচ্চাদের অবশ্যই এটি দেখতে হবে।’

কৃতি আরও বলেন, ‘আমরা আমাদের মা এবং দাদির কাছ থেকে ছোটবেলায় রামায়ণ এবং মহাভারতের গল্প শুনতাম, কিন্তু আমি মনে করি এটি নিজের চোখে দেখার অনুভূতি আজকের প্রজন্মের ওপর সম্পূর্ণ ভিন্ন প্রভাব ফেলবে। অনেকদিন ধরে আমরা এই গল্পটি বড় পর্দায় দেখিনি। এটি প্রথমবারের মতো ‘থ্রিডি’তে আসছে। চলচ্চিত্রটির বিশুদ্ধতার কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে এবং এটি আজকের শিশু ও তরুণদের সঙ্গে সংযোগ স্থাপন করবে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা