× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এক দিনে বিদেশের দুই সিনেমা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ জুন ২০২৩ ১৪:৪০ পিএম

এক দিনে বিদেশের দুই সিনেমা

স্পাইডারম্যানকে নিশ্চয়ই আর নতুন করে পরিচয় করিয়ে দিতে হবে না। কমিক বুক ইতিহাসের সর্বকালের সেরা চরিত্রগুলোর তালিকা করলে শীর্ষে থাকবে স্পাইডারম্যানের নাম। সিনেমা থেকে শুরু করে টিভিপর্দা কিংবা কমিক বুকের পাতা স্পাইডারম্যান মানেই অন্য রকম এক আলোড়ন। বাচ্চা থেকে বুড়োÑ সবাই স্পাইডারম্যানের দর্শক।

আজ বাংলাসহ ১০টি ভাষায় মুক্তি পেতে যাচ্ছে স্পাইডারম্যান ফ্র্যাঞ্চাইজির অ্যানিমেশন সিনেমা ‘স্পাইডারম্যান : অ্যাক্রোস দ্য স্পাইডার ভার্স’। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবিটি।

অন্যদিকে কোরিয়ান চলচ্চিত্রপ্রেমী দর্শকদের জন্য সুখবর হলো, এবার দেশে বসেই বড়পর্দায় দেখা যাবে কোরিয়ান ছবি। আজ শুক্রবার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে সাম্প্রতিক আলোচিত ছবি ‘৬/৪৫’। কমেডি ঘরানার এ ছবি এরই মধ্যে বক্স অফিস মাতিয়েছে।

স্পাইডারম্যান : অ্যাক্রোস দ্য স্পাইডার ভার্স

ফিল লর্ড, ক্রিস্টোফার মিলার ও ডেভিড ক্যালাহামের চিত্রনাট্য থেকে ছবিটি পরিচালনা করেছেন যৌথভাবে জোকিম ডস সান্তোস, কেম্প পাওয়ারস ও জাস্টিন কে. থম্পসন। অস্কার আইজ্যাক, হেইলি স্টেইনফেল্ড, জেক জনসন, ইসা রে, ব্রায়ান টাইরি হেনরি ও লুনা লরেন ভেলেজের সঙ্গে শ্যামিক মুর কণ্ঠ দিয়েছেন। মার্ভেলের কমিকস সিরিজের চরিত্র হলেও এই স্পাইডারম্যান টম হল্যান্ড নন। বরং এটি পুরোপুরি একটি কম্পিউটার অ্যানিমেটেড সিনেমা। যেখানে তরুণ স্পাইডারম্যান কৃষ্ণাঙ্গ। আর তার চরিত্রে কণ্ঠ দিয়েছেন শ্যামিক মুর। পিটার পার্কারের ভূমিকায় কণ্ঠ দিয়েছেন মার্কিন অভিনেতা জেক জনসন। গোয়েন স্টেসির ভূমিকায় শোনা যাবে হেইলি স্টেনফিল্ডের কণ্ঠ। ভারতসহ সারা বিশ্বে ছবিটি দারুণ সাফল্য পাবে বলে আশাবাদী নির্মাতারা।

কোরিয়ান ছবি ‘৬/৪৫’

বেশ আলোচিত কোরিয়ান ছবি ‘৬/৪৫’। কমেডি ঘরানার এ ছবির পরিচালক পার্ক গাইয়ু-তাই। একটি বিজয়ী লটারি টিকিটের ওপর কেন্দ্র করে নির্মিত হয়েছে ছবিটি। দক্ষিণ কোরিয়ার একজন সেনা লটারিটি খুঁজে পেয়েছিল, কিন্তু একদিন এটি উত্তর কোরিয়ায় উড়ে যায় এবং একজন উত্তর কোরিয়ান সেনা খুঁজে পায়। এই সামরিক কমেডিটি দক্ষিণ ও উত্তর কোরিয়ার মধ্যবর্তী একটি এলাকায় ঘটে। জায়গাটি ডিমিলিটারাইজড জোন নামেও পরিচিত। যদিও বাস্তবে এটি একটি উত্তেজনাপূর্ণ এলাকা। লটারির টিকিট ঘিরে তৈরি হয় দারুণ এক গল্প। হাস্যরসাত্মক নানা ঘটনার মধ্য দিয়ে প্রায় দুই ঘণ্টা দর্শকদের বিনোদন দেয় ছবিটি। বক্স অফিসেও দারুণ সাফল্য পায়। এরই মধ্যে কোরিয়ান বেশ কিছু পুরস্কারও জিতে নিয়েছে ৬/৪৫ সিনেমাটি।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা