× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইতিহাস গড়ল দ্য লিটল মারমেইড

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩১ মে ২০২৩ ১৩:৩৮ পিএম

ইতিহাস গড়ল দ্য লিটল মারমেইড

গত ২৬ মে বিশ্বব্যাপী মুক্তি পায় হলিউড সিনেমা ‘দ্য লিটল মারমেইড’। মুক্তির আগেই ইতিহাস গড়ার বার্তা দেয় রব মার্শালের অ্যানিমেটেড মিউজিক্যাল ফ্যান্টাসি ফিল্ম। যার প্রমাণ মেলে মার্চে সিনেমাটির ট্রেলার মুক্তি দেওয়ার পর থেকেই। মাত্র ২৪ ঘণ্টার মধ্যে বিশ্বব্যাপী ১০৮ মিলিয়ন ভিউয়ের রেকর্ড গড়ে ট্রেলারটি।

শুধু ট্রেলারেই নয়, ‘দ্য লিটল মারমেইড’ তার সফলতা মুক্তির পড়েও বজায় রেখেছে। ইতিহাসের পঞ্চম সিনেমা হিসেবে মাত্র তিন দিনে ১২০ মিলিয়ন ডলার আয় করে। যা হলিউডে এযাবৎকালে তৃতীয় দিনে আয় করা সিনেমার মধ্যে পঞ্চম।

সিনেমাটি মুক্তির প্রথম দিনই বিশ্বব্যাপী ৪ হাজার ৩২০টি থিয়েটারে মুক্তি পায়। যেখান থেকে একদিনে আয় করে ৩৮ মিলিয়ন ডলার। এরপর দ্বিতীয় দিন আয় করে ৩০ মিলিয়ন ডলার। তৃতীয় ও চতুর্থ দিন যথাক্রমে সিনেমাটি ২৭ ও ২২ মিলিয়ন ডলার আয় করে। ১২০ মিলিয়ন ডলার আয়ের রেকর্ডের কাছে চলে যায়। বর্তমানে সিনেমাটির বিশ্বব্যাপী মোট আয় ১৮৬ মিলিয়ন মার্কিন ডলার। 

রূপকথার জাদুকর ডেনিশ লেখক এবং কবি হ্যান্স ক্রিশ্চিয়ান অ্যান্ডারসনের বিশ্বখ্যাত গল্প অবলম্বনে ওয়াল্ট ডিজনি পিকচার্স নির্মাণ করেছে ‘দ্য লিটল মারমেইড’। সিনেমাটি নির্মাণে ব্যয় করা হয়েছে ২৫০ মার্কিন ডলার। ধারণা করা হচ্ছে, দ্বিতীয় সপ্তাহেই লাভের মুখ দেখবে রব মার্শালের এই সিনেমা। 

‘দ্য লিটল মারমেইড’ ১৯৮৯ সালে মুক্তি পাওয়া হলিউডের জনপ্রিয় ও দারুণ অর্থ উপার্জনকারী একটি আইকনিক চলচ্চিত্র। সেই চলচ্চিত্রটি আবারও নতুন প্রজন্মের দর্শকদের জন্য নির্মিত হয়েছে নতুনভাবে।

‘দ্য লিটল মারমেইড’ সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছে হেইলি বেইলি ও হোনাহ হুয়ের কিং। এ ছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করতে দেখা গেছে মেলিশা, সায়মন অ্যাশলি, জেসিকা অ্যালেকজেন্ডার, ডেভিড ডিগস, এমিলি কোয়েটস, লরেনা আন্দ্রেয়াসহ আরও অনেকে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা