× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্বজনপ্রীতি দরকার নেই কৃতির

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ মে ২০২৩ ১২:৫৩ পিএম

স্বজনপ্রীতি দরকার নেই কৃতির

বলিউডের সাম্প্রতিক সময়ের সফল অভিনেত্রী কৃতি শ্যানন। তার অভিনীত বেশিরভাগ সিনেমা পেয়েছে হিটের তকমা। বলিউডে পরিবারের কেউ আগে যুক্ত না হলেও তিনি এ রঙিন দুনিয়া করেছেন জয়। সম্প্রতি এ তারকা অভিনেত্রী বলিউড ক্যারিয়ারের ৯ বছর পার করলেন। দীর্ঘ সময়ের অভিনয় যাত্রায় তিনি তুলে এনেছেন অনেক অজানা কথা। 

‘হিরোপান্তি’ সিনেমা দিয়ে তার ক্যারিয়ারের শুরু। এরপর ‘বেরেলি কি বরফি’, ‘লুকাছুপি’, পানিপথসহ প্রতিটি সিনেমায় তিনি রেখেছেন সাফল্যের স্বাক্ষর। কিন্তু ক্যারিয়ারের শুরুর দিকে তার পথচলা সহজ ছিল না। ক্যারিয়ারের শুরুর দিকে সেভাবে বড় পরিচালকের ছবিতে সুযোগ পাননি কৃতি, যা পেয়েছেন সেটাও কাজে লাগেনি। শুরুর দিকে অভিনয় করা সিনেমা নিয়ে আক্ষেপ আছে কৃতিরও। ‘হিরোপান্তি’, ‘দিলওয়ালে’ ও ‘রাবতা’ সেভাবে দর্শক-সমালোচকদের পাত্তা পায়নি। ক্যারিয়ারের প্রথম ভাগে ব্যর্থতা ও হতাশায় পুড়িয়েছিল তাকেও। তবে তিনি ব্যর্থতার বৃত্ত ভাঙতে পেরেছেন। 

সম্প্রতি হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে কৃতি বলেন, ‘আমি কোনো বলিউড পরিবার থেকে ইন্ডাস্ট্রিতে আসিনি। যতটুকু করেছি, সবটা নিজের যোগ্যতায় সম্ভব হয়েছে। বিশ্বাস করি, মেধা থাকলে স্বজনপ্রীতির প্রয়োজন হয় না।’

তিনি আরও বলেন, ‘আমি সব সময় নিজেকে শিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করতে চেয়েছি। ২০১৭ সালে বেরেলি কি বরফি দিয়ে ক্যারিয়ারের মোড় ঘুরে যায়। পাশের বাড়ির মেয়ে টাইপ চরিত্রে পারফরম্যান্স বড় পরিচালকদের নজর কাড়ে। এরপর লুকাছুপিও হিট হলে আর পেছনে তাকাতে হয়নি। আর ক্যারিয়ারের সবচেয়ে বড় সংযোজন ছিল মিমি সিনেমাটি। এটি দিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেই।’ 

২০২১ সালে মুক্তি পায় কৃতির মিমি সিনেমাটি। এতে ক্যারিয়ারের অন্যতম সেরা অভিনয় করেন কৃতি। ছবিতে অন্তঃসত্ত্বার চরিত্রে তার অভিনয় সমালোচক তো বটেই, সহ-অভিনেত্রীদেরও প্রশংসা কুড়ায়। 

এদিকে সম্প্রতি এক সাক্ষাৎকারে কৃতি বলেছিলেন, মায়ের কারণে নাকি অনেক চরিত্রে অভিনয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন তিনি। কারণ তার মা সেই সিনেমাগুলোতে অভিনয়ের জন্য অনুমতি দেননি।

কৃতি জানিয়েছিলেন, করণ জোহরের ‘লাস্ট স্টোরিজ’ ছবিটি নাকি মায়ের কারণে প্রত্যাখ্যান করেছিলেন তিনি। কারণ ছবিতে এমন কয়েকটি দৃশ্য ছিল, যেখানে আপত্তি ছিল তার মায়ের। এ ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার পরই লাইমলাইটে আসেন কিয়ারা আদবানি। যদিও কৃতি জানান, এ কারণে তিনি মাকে কোনো কথা শোনাননি।

অভিনেত্রী জানান, একবার তিনি মায়ের কাছে ‘রাবতা’ ছবির রোম্যান্সের দৃশ্য লুকিয়ে রেখেছিলেন। কিন্তু পরে তার মা সেই দৃশ্য দেখে খুব রেগে যান। কৃতি শ্যাননের মা দিল্লি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যার অধ্যাপক। কৃতির এক বোনও আছে। তেলেগু ছবি ‘নেনোক্কাদিন’ দিয়ে অভিনয় জগতে প্রবেশ করেন কৃতি। হিরোপান্তি ছবি দিয়ে বলিউড যাত্রা শুরু হয় নায়িকার। শিগগিরই আদিপুরুষ ছবিতে সীতার ভূমিকায় দেখা যাবে কৃতিকে। প্রথমবার প্রভাষের সঙ্গে স্ক্রিন শেয়ার করেন অভিনেত্রী। ছবিটি হিন্দি, তেলেগু, তামিল, মালায়লাম এবং কন্নড় ভাষায় জুন মাসে মুক্তি পাবে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা