× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশেষ প্রদর্শনীতে ওমর ফারুকের মা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১২ মে ২০২৩ ১৫:১২ পিএম

বিশেষ প্রদর্শনীতে ওমর ফারুকের মা

চলচ্চিত্র পরিচালক এমএম জাহিদুর রহমান (বিপ্লব) সরকারি অনুদানে নির্মাণ করেছেন ‘ওমর ফারুকের মা’ শিরোনামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। মুক্তিযুদ্ধের একটি সত্য ঘটনার ছায়া অবলম্বনে এটি তৈরি করেছেন তিনি। আগামীকাল বাংলাদেশ ফিল্ম আর্কাইভের প্রজেকশন হলে চলচ্চিত্রটির প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। ‘ওমর ফারুকের মা’ ইতোমধ্যে প্রশংসিত হচ্ছে বিভিন্ন মহলে। এই প্রচারের মাধ্যমে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ বিষয়ে যাতে আরও তথ্যনির্ভর হতে পারে, দেশকে ভালোবাসতে পারে, সেটাই প্রচেষ্টা বলে জানান নির্মাতা। 

তিনি বলেন, ‘সুন্দর এই গল্পটি মানুষ দেখবে, মুক্তিযুদ্ধের আরেকটি টুকরো চিত্র সম্পর্কে জানতে পারবেÑ এটাই আমার চাওয়া। চলচ্চিত্রটির বাণিজ্যিক কোনো দৃষ্টিভঙ্গি নেই।’

এই প্রদর্শনী ও আলোচনা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন একুশে পদকপ্রাপ্ত, বীর মুক্তিযোদ্ধা, বিশ্ববিখ্যাত জাদুশিল্পী, শহীদ ওমর ফারুকের বাল্যবন্ধু জুয়েল আইচ, অতিরিক্ত আইজিপি (ট্যুরিস্ট পুলিশপ্রধান) হাবিবুর রহমান, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফারুক আহমেদ, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) নির্বাহী পরিচালক সাবিহা পারভীন। 

এই আয়োজনের মাধ্যমে ‘ওমর ফারুকের মা’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে সংরক্ষণের জন্য হস্তান্তর করা হবে। 

এই চলচ্চিত্রের গল্প পিরোজপুর জেলার আমড়াঝুড়ি কাউখালী উপজেলার আশোয়া আমড়াঝুড়ি নামক স্থানের একজন মুক্তিযোদ্ধা ওমর ফারুক আর তার মায়ের। চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে ওমর ফারুকের মায়ের ভূমিকায় অভিনয় করেছেন দিলারা জামান। অন্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোতে অভিনয় করেছেন বন্যা মির্জা, শাহেদ শরীফ খান, খায়রুল আলম সবুজ, নাজনীন হাসান চুমকি, সালমা রহমান, আইনুন পুতুল, রিপন চৌধুরী, কাজী রাজু, সৈয়দ শুভ্র, মুকুল সিরাজ, এ বি এম মোতাহারুল ইসলাম, প্রণব ঘোষ, রোশেন শরিফ, তুহিন আহমেদসহ আরও অনেকে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা