× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এসআরএফটিআইয়ে বাংলাদেশি অ্যাপোলোর তৈরি থ্রিলার সিনেমা ‘লালাবাই’ প্রদর্শনী

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৩ ১১:৩৩ এএম

আপডেট : ২৫ এপ্রিল ২০২৩ ১২:২১ পিএম

এসআরএফটিআইয়ে বাংলাদেশি অ্যাপোলোর তৈরি থ্রিলার সিনেমা ‘লালাবাই’ প্রদর্শনী

লোকটির নাম মিনাজেল। বেশ কিছুদিন ধরে ভুগছেন একটি অদ্ভুত সমস্যায়। কিছুতেই তার ঘুম আসছে না। শেষমেশ মরিয়া হয়ে ঘুম না আসার কারণ খুঁজতে শুরু করেন মিনাজেল।

বুকপকেটে হাতড়ানোর ফাঁকে কখনও তার ঠিক নিচেই হৃদয় ছুঁয়ে দেখেছেন? কত কিছুই তো আমরা খুঁজি, কোথায় খুঁজি, কীভাবে খুঁজি, খুঁজতে খুঁজতে কত বড় ভুল করে বসি, কিন্তু খুঁজে পাওয়ার পর সেই ভুলকে আগের অবস্থায় পারি কি ফিরিয়ে আনতে?

এরই উত্তর দেবে ইমামুল বাকের অ্যাপোলো পরিচালিত শর্টফিল্ম লালাবাই (LULLABY), তার সঙ্গে সঙ্গে তুলে ধরবে মিনাজেলের নির্ঘুম এক দীর্ঘ জীবনযাত্রার অবিকল প্রতিবিম্ব।

১৮ মিনিটের এই ছবির প্রথম স্ক্রিনিং হচ্ছে আজ। সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের (এসআরএফটিআই) অডিটোরিয়ামে সন্ধ্যা ৬টায় এ প্রদর্শনী হবে।

এ ছবিতে অভিনয় করেছেন দেবশ্রী চক্রবর্তী, অঞ্জন রায়চৌধুরী ও প্রসেনজিৎ ঘোষ।

পরিচালক ইমামুল বাকের অ্যাপোলো বলেন, ‘লালাবাই সিনেমাটি আমাদের ইন্টারগ্রেটেড ইয়ারের ফাইনাল প্রজেক্ট, অনেক অল্প সময়ে সিনেমাটি বানানো হয়েছে। তবু টিমের সবাই এত দারুণ একটা জার্নির মধ্য দিয়ে গেছি যে কখন এ সাইকোলজিক্যাল থ্রিলার তৈরি হয়ে গেছে তা বলে বোঝানো মুশকিল। নানা বাধার সম্মুখীন হয়েছি, সে বাধা সবাই মিলে পাড়ি দিয়েছি। বিশেষভাবে এ সিনেমার ক্রিয়েটিভ ডিরেক্টর জয়ব্রত দাশের প্রতি কৃতজ্ঞ থাকব। তিনি এ সিনেমা তৈরিতে নানাভাবে উৎসাহ দিয়েছেন এবং হাতে কলমে অনেক বিষয় শিখিয়েছেন, যা আমার জীবনের প্রথম ফিল্মকে আরও সমৃদ্ধ করেছে।’

তিনি বলেন, ‘সিনেমাটোগ্রাফি ও প্রোডাকশন ডিজাইন করেছেন অর্ণব লাহা, তার কাজ বরাবরই আমাকে অনুপ্রেরণা দেয়। আশিক সরকারকেও কৃতজ্ঞতা, তার পরামর্শ উপদেশ অনেক সহজ করে তুলেছে এ কাজ। এ ছাড়া বন্ধু শিল্পী সুহানা পারভিনকে ধন্যবাদ, তিনি ট্রান্সলেশন করা, অ্যার্ট সেটাপ, মেকাপ কস্টিউম, পোস্টার ডিজাইন একা হাতে সামলিয়েছেন, তা  আমাকে নিরলস অনুপ্রেরণা জুগিয়েছে; তাকেও অনেক ধন্যবাদ।’

এ ছাড়া তার বন্ধু সহপাঠী, শিক্ষকসহ সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের সবার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

সিনেমাটি প্রযোজনা করেছে সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট।

সিনেমাটিতে একটি গান কম্পোজ করেছেন বিখ্যাত সংগীত পরিচালক ও গায়ক সাত্যকি ব্যানার্জি। সুর করেছেন পরিচালক নিজেই। গানের কথা লিখেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের অধ্যাপক হাবিব জাকারিয়া উল্লাস।

সিনেমাটির এডিট করেছেন অংকিত প্রকাশ (ইন্ডিয়া), মিউজিক করেছেন শুভ সুলতান (বাংলাদেশ) আর সাউন্ড ডিজাইন করেছেন ইমন কোচ (ইন্ডিয়া)।

নির্মাতা অ্যাপোলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগ থেকে স্নাতক সম্পন্ন করে সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটে অধ্যয়ন করছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা