× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শ্রদ্ধা-প্রেমে বাংলা গানের গাজীকে স্মরণ

বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২২ ২০:১৬ পিএম

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২২ ২০:৩৩ পিএম

শ্রদ্ধা-প্রেমে বাংলা গানের গাজীকে স্মরণ

নানাজনের নানা স্মৃতিচারণে যেন জীবন্ত হয়ে ফিরে এলেন বাংলা গানের গাজী। আজ ১২ সেপ্টেম্বর বাংলাদেশ শিল্পকলা জাতীয় চিত্রশালায় মিলনায়তনে অনুষ্ঠিত হয় কালজয়ী গীতিকার গাজী মাজহারুল আনোয়ারকে নিয়ে স্মরণ সভা। 

এ স্মরণসভার আয়োজন করেছে যৌথভাবে গীতিকবি সংঘ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি। এতে হাজির হন সংগীতাঙ্গনের আলোকিত মানুষেরা। ছিলেন খুরশিদ আলম, কুমার বিশ্বজিৎ, আবিদা সুলতানা, রফিকুল আলম, ফুয়াদ নাসের বাবু, পিলু খান, মনির খান, শহীদুল্লাহ ফরায়জি, মোহাম্মদ রফিকুজ্জামান, আসিফ ইকবাল, শেখ সাদী খান, রিপন খান, রিটন অধিকারী রিন্টু, জুলফিকার রাসেলসহ আরও অনেকে।

স্মরণসভায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন তথ্য এবং সম্প্রচার বিষয়ক মন্ত্রী ড. হাছান মাহমুদ। আয়োজনে আরও উপস্থিত ছিলেন গাজী মাজহারুল আনোয়ারের পরিবারের সদস্য ও অনুরাগীরা।

আয়োজনের শুরুতেই ১ মিনিট নীরবতা পালন করা হয় গাজী মাজহারুল আনোয়ারকে স্মরণ করে। এরপর একে একে বক্তারা তাদের স্মৃতিচারণে গাজীকে তুলে আনেন। গাজী মাজহারুল আনোয়ারের স্ত্রী জহুরা গাজী ও কন্যা দিঠি আনোয়ার ও বোনের স্মৃতিচারণের সময় চোখ ভিজে আসে উপস্থিত সবার৷ তারা তাদের স্মৃতিচারণে তুলে আনেন একজন সফল ও আদর্শ ব্যক্তি গাজী মাজহারুল আনোয়ারকে। যেখানে এই বরেণ্য গীতিকবি একজন প্রেমময়ী স্বামী, স্নেহময়ী বাবা এবং একজন যোগ্য অভিভাবক।

বক্তব্য দিতে এসে প্রধান অতিথি তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, গাজী মাজহারুল আনোয়ার বাংলা গানের কিংবদন্তি। তার গানকে সংরক্ষণ করতে হবে। এজন্য তার পরিবারকে এগিয়ে আসতে হবে৷ সরকারের পক্ষ থেকেও চেষ্টা করা হবে।


প্রবা/এলএ/এমআই

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা