× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মুক্তি পেতে যাচ্ছে আনন্দ অশ্রু

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১০ এপ্রিল ২০২৩ ১৩:০৯ পিএম

মুক্তি পেতে যাচ্ছে আনন্দ অশ্রু

চারদিক সবুজে ঘেরা। যতদূর চোখ যায় একের পর এক ধানক্ষেত। কিছু জমি প্রস্তুত করা হচ্ছে ধানের চারা রোপণের জন্য। এরই মধ্যে এক জমিতে ধানের চারা রোপণ করতে দেখা গেল ঢাকাই সিনেমার জনপ্রিয় জুটি সাইমন সাদিক ও মাহিয়া মাহিকে। বেশ খোশ মেজাজেই জমিতে কাজ করছেন তারা। লুঙ্গি কাঁচা মেরে, মাথায় লাল গামছা বেঁধে মন দিয়ে কাজ করছেন সাইমন।

তার সঙ্গে মাহিয়া মাহিকে দেখা যাচ্ছে হলুদ পাড় লাল শাড়িতে। যেন গাঁয়ের মিষ্টি কিষানি তিনি। বেণী করা চুলে লাল ফিতা বেঁধে, হাতে এক গোছা লাল চুরি পরে সবুজ মাঠে শোভা বাড়াতে যেন মাঠে নেমে পড়েছে গাঁয়ের কোনো বধূ। এমন ধানের চারা বোনার দৃশ্যের মাধ্যমেই শেষ হয়েছিল ‘আনন্দ অশ্রু’ সিনেমার শুটিং। 

২০২০ সালের ৪ জানুয়ারি থেকে কিশোরগঞ্জের নিকলী উপজেলায় ‘আনন্দ অশ্রু’ সিনেমার শেষ লটের শুটিং শুরু হয়েছিল। সেখানে দুটি গানের শুটিং করেন ছবিটির নায়ক-নায়িকা সাইমন-মাহি। এমন গ্রামীণ পরিবেশে নায়ক-নায়িকাকে পেয়ে চমকে গেছেন গ্রামের মানুষ। 

তার পর কেটে গেছে ৩ বছর। সিনেমাটি আজও মুক্তি পায়নি। তবে ‘ পোড়ামন’খ্যাত হিট জুটি সাইমন-মাহির ভক্তদের জন্য সুখবর হলো সিনেমাটি মুক্তির জন্য তৈরি হচ্ছে। এর পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক।

ছবির নায়ক সাইমন সাদিক জানান, সেন্সর বোর্ডে জমা পড়েছে ‘আনন্দ অশ্রু’। দু-একদিনের মধ্যেই সিনেমাটি দেখবেন বোর্ডের সদস্যরা। সেন্সর হাতে এলে সিনেমাটি নিয়ে একটি চমক দেবেন বলেও জানান তিনি। সেই সঙ্গে মুক্তির তারিখও প্রকাশ্যে আসবে। নায়ক বলেন, ‘সালমান শাহ আমার কাছে আবেগের নাম। তার গান, ছবিগুলো আজও আমি দেখি যখন-তখন। আমার দুর্ভাগ্য, ওনার সঙ্গে কাজের সুযোগ পাইনি। তবে তার জনপ্রিয় সিনেমার নামের সঙ্গে মিলিয়ে ‘আনন্দ অশ্রু’ নামের সিনেমায় কাজ করতে পেরে আমি সৌভাগ্যবান। আশা করছি সিনেমাটি দর্শকের ভালো লাগবে।’

এ সময় তিনি দর্শকদের জন্য বলেন, ‘ কেউ আবার ভাববেন না যে এটি সালমান-শাবনূর জুটির ‘আনন্দ অশ্রু’ সিনেমার সিক্যুয়েল বা রিমেক। এটা সম্পূর্ণই নতুন গল্পে তৈরি হচ্ছে। ওনাদের জুটির সঙ্গে আমাদের তুলনাও যেন করবেন না কেউ। এ দেশের সিনেমায় সালমান-শাবনূর কালজয়ী জুটি। তাদের সঙ্গে কারও তুলনা হয় না। এ দেশের সিনেমায় রোমান্টিক গল্পে যত জুটি আসবে তারা থাকবেন প্রেরণায়।’

সাইমন সাদিক জানান, তারা যে দুটি গানের শুটিং করলেন, গান দুটির সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা ও শাহরিয়ার রাফাত। একটি গানে কণ্ঠ দিয়েছেন কোনাল ও কিশোর এবং অন্য গানটি রাফাত নিজেই গেয়েছেন। গান দুটি লিখেছেন আবুল কাশেম নিপুণ ও রোকন উদ্দিন সেতু।

শিবলী সাদিক পরিচালিত ও সালমান-শাবনূর অভিনীত দর্শকনন্দিত সিনেমা ‘আনন্দ অশ্রু’ থেকে এই সিনেমাটির নামকরণ করা হয়েছে। এর গল্প লিখেছেন সুদীপ্ত সাইদ খান। সংলাপ ও চিত্রনাট্য করেছেন যৌথভাবে আসাদ জামান ও মোস্তাফিজুর রহমান মানিক। 

সাইমন-মাহি জুটির প্রথম সিনেমা ছিল জাকির হোসেন রাজু পরিচালিত ‘ পোড়ামন’। এর পর তারা মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় ‘জান্নাত’ সিনেমায় অভিনয় করেন। সেই সিনেমায় কাজ করে সাইমন সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেন। ‘আনন্দ অশ্রু’ এই জুটির তৃতীয় সিনেমা। এর পর আর তারা আরও কিছু সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। সেগুলোর মধ্যে ‘লাইভ’ মুক্তি পেয়েছে। 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা