× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সালমানের বিরুদ্ধে দায়ের করা এফআইআর খারিজ করে দিল মুম্বাই হাইকোর্ট

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ মার্চ ২০২৩ ১৫:৪০ পিএম

আপডেট : ৩০ মার্চ ২০২৩ ১৬:০৯ পিএম

সালমানের বিরুদ্ধে দায়ের করা এফআইআর খারিজ করে দিল মুম্বাই হাইকোর্ট

৩০ মার্চ বৃহস্পতিবার, মুম্বাই হাইকোর্ট সালমান খানের বিরুদ্ধে ২০১৯ সালে একজন সাংবাদিকের দায়ের করা অভিযোগ বাতিল করেছে। অভিনেতা এবং তার দেহরক্ষী নওয়াজ শেখের বিরুদ্ধে সাংবাদিকের ফোন ছিনিয়ে নেওয়ার অভিযোগ আনা হয়েছিল। তিনি সালমানের বিরুদ্ধে লাঞ্ছিত ও অসদাচরণের অভিযোগ দায়ের করেছিলেন। আজ তাই সালমানকে জানিয়ে দেওয়া হয় যে তাকে আন্ধেরি আদালতে হাজির হতে হবে না।

এএনআই টুইটারে আপডেটটি শেয়ার করেছে যেখানে লেখা ছিল, ’২০১৯ সালে একজন সাংবাদিকের সঙ্গে লাঞ্ছিত ও দুর্ব্যবহারের ঘটনায় অভিনেতা সালমান খানের বিরুদ্ধে নথিভুক্ত এফআইআর বাতিল করার নির্দেশ দিয়েছে বোম্বে হাইকোর্ট। সালমান খানকে আন্ধেরির আদালতে হাজির হতে হবে না।’

২০১৯ সালের এপ্রিলে সেই সাংবাদিক বলেছিলেন, সালমান মুম্বাইতে সাইকেল চালানোর সময় তার ফোন ছিনিয়ে নিয়েছিল। অভিযোগে ওই সাংবাদিক আরও বলেন, সালমান তাকে হুমকি দেন এবং তর্ক শুরু করেন। জানা যায়, আদালত সাংবাদিকের বক্তব্যে অসঙ্গতি তুলে ধরেছে। বিচারপতি ডাংরে বলেন, দুই মাস পর বুঝলেন ফাটাকা মারা থা, হামলা কিয়া থা? তৎক্ষণাৎ আপনি বলবেন না মুঝে মারা বা লাঞ্ছিত হয়েছে, কিন্তু দুই মাস পর আপনি বলবেন যে আপনাকে লাঞ্ছিত করা হয়েছে। পুলিশের কাছে আপনার প্রথম অভিযোগ দেখুন।

ম্যাজিস্ট্রেট আদালত ডিএন নগর থানার কাছে একটি প্রতিবেদন চেয়েছে যেখানে অভিযোগ দায়ের করা হয়েছিল। ফৌজদারি কার্যবিধির (সিআরপিসি) ধারা ২০২ এবং অন্যান্য উপাদানের অধীনে 'ইতিবাচক পুলিশ রিপোর্ট'-এর ওপর ভিত্তি করে, ম্যাজিস্ট্রেট সালমানের বিরুদ্ধে এগিয়ে যাওয়ার জন্য যথেষ্ট ভিত্তি খুঁজে পেয়েছেন। ম্যাজিস্ট্রেট পর্যবেক্ষণ করেছেন, অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা ৫০৪ (শান্তি ভঙ্গের উদ্দেশ্যে ইচ্ছাকৃত অবমাননা), ৫০৬ (ফৌজদারী ভীতিপ্রদর্শন) -এর অধীনে অপরাধ করা হয়েছে এবং তাকে ব্যক্তিগতভাবে আদালতে উপস্থিত থাকার জন্য তলব করা হয়েছে।

সালমান তারপরে হাইকোর্টে যান, যা ২০২২ সালের এপ্রিলে আদেশ স্থগিত করে। তিনি তার বিরুদ্ধে অভিযোগ বাতিল করারও আবেদন করেছিলেন। সিনিয়র অ্যাডভোকেট আবাদ পন্ডা অভিনেতার পক্ষে হাজির হয়েছিলেন এবং জমা দিয়েছিলেন যে তিনি শুধু তার দেহরক্ষীদের বলেছিলেন, সাংবাদিককে তার ছবি/ভিডিও তোলা থেকে বিরত রাখতে।

প্রসঙ্গত, সালমান কিসি কা ভাই কিসি কি জানের সহঅভিনেতা পূজা হেগড়ে, শেহনাজ গিল, পলক তিওয়ারি, রাঘব জুয়াল, সিদ্ধার্থ নিগম ও অন্যান্যরা ছবিটি মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছেন। ফরহাদ সামজি পরিচালিত ছবিটি ২০২৩ সালের ঈদে মুক্তি পাওয়ার কথা রয়েছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা