× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মায়ের কোলেই চিরনিদ্রায় গাজী মাজহারুল আনোয়ার

বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২২ ১৮:৩৭ পিএম

আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২২ ১২:০৪ পিএম

মায়ের কোলেই চিরনিদ্রায় গাজী মাজহারুল আনোয়ার

কুমিল্লার দাউদকান্দি থানার তালেশ্বর গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে ১৯৪৩ সালের ২২ ফেব্রুয়ারি জন্মেছিলেন কিংবদন্তি গাজী মাজহারুল আনোয়ার। যে মায়ের কোলে চড়ে পৃথিবীর আলো দেখেছেন বাংলা গানের গাজী, আজ সেই মায়ের কোলেই পরম শান্তিতে চিরতরের মতো ঘুমিয়ে গেলেন তিনি।

সোমবার বাদ আসর গুলশানের আজাদ মসজিদে অনুষ্ঠিত হয় গাজী মাজহারুল আনোয়ারের তৃতীয় জানাজা। এরপর বনানী কবরস্থানে সমাহিত করা হয়েছে তাকে। যে কবরে ঘুমিয়ে আছেন তাঁর মা। 

গত রোববার সকাল ৭টা ৫৫ মিনিটে পৃথিবীর মায়া ত্যাগ করা বাংলা গানের কালপুরুষ গাজী মাজহারুল আনোয়ারকে রাখা হয়েছিল হাসপাতালের হিমঘরে। অপেক্ষা ছিল তাঁর কলিজার টুকরা মেয়ে দিঠির। তিনি কাল রাতেই দেশে ফিরেছেন। সব আনুষ্ঠানিকতা শেষে আজ সকাল ১০টায় গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ নিয়ে আসা হয় শহীদ মিনারে। এখানে তাঁকে দেওয়া হয় রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার। দেশের নানা স্তরের মানুষ তাঁকে শ্রদ্ধা জানান। সেখানে উপস্থিত ছিলেন সাবিনা ইয়াসমিন, নায়ক উজ্জ্বল, কুমার বিশ্বজিৎ, নকীব খান, মনির খান, শহীদুল্লাহ ফরায়জিসহ নানা অঙ্গনের আলোকিত ব্যক্তিরা।

এখানে কর্মসূচি শেষে গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ নেওয়া হয় এফডিসিতে। সেখানে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। চলচ্চিত্রের শিল্পী ও কলাকুশলীরা তাঁকে ফুলেল শ্রদ্ধা জানান। এরপর চ্যানেল আইতে অনুষ্ঠিত হয় দ্বিতীয় জানাজা। সেখান থেকে মরদেহ যায় গুলশানের আজাদ মসজিদে। বাদ আসর অনুষ্ঠিত হয় তাঁর তৃতীয় জানাজা। এরপর বনানী কবরস্থানে মায়ের কবরে দাফন করা হয়েছে এ কিংবদন্তিকে। এ সময় কবরস্থানে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও গাজী মাজহারুল আনোয়ারের ছেলেসহ পরিবারের অন্য সদস্যরা। 

এ কিংবদন্তির মৃত্যুর মধ্য দিয়ে বাংলাদেশের সংগীত জগতের বিরাট এক অধ্যায়ের সমাপ্তি হলো। 


প্রবা/এলএ/এমআই

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা