× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঈদে অনিশ্চিত ‘মহানগর ২’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৬ মার্চ ২০২৩ ১৭:১৪ পিএম

ঈদে অনিশ্চিত ‘মহানগর ২’

২০২১ সালে সর্বাধিক আলোচিত এবং প্রশংসিত বাংলা ওয়েব সিরিজ ‘মহানগর’। সিরিজটিতে মোশাররফ করিমের অভিনয় মুগ্ধতা ছড়িয়েছে দুই বাংলায়। ওসি হারুনের চরিত্রে তিনি দুর্দান্ত পারফর্ম দেখিয়েছেন। তার বলা বেশকিছু সংলাপও জনপ্রিয়তা পায়। সিরিজটি দিয়ে দুই বাংলার দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠেন নির্মাতা আশফাক নিপুণ। এতসব সাফল্যের পর অপেক্ষা চলছে ‘মহানগর ২’ দেখার।

ওটিটি প্ল্যাটফর্ম হইচই এ বছর সিরিজটির দ্বিতীয় পর্ব নির্মাণের ঘোষণা দেয়। ঘোষণা অনুযায়ী এ বছরের রোজার ঈদে ‘মহানগর ২’ মুক্তির কথা ছিল। তবে এ নিয়ে রয়েছে শঙ্কা। প্রতিদিনের বাংলাদেশের সঙ্গে আলাপকালে আশফাক নিপুণ জানান, এখনও নির্মাণকাজ শেষ হয়নি। যে গতিতে কাজটি হওয়ার কথা ছিল, সেটি হচ্ছে না। তাই ঈদুল ফিতরে সিরিজটি মুক্তি পাবে কি না তা এখনও অনিশ্চিত। 

তিনি বলেন, ‘‘মহানগর’ ওয়েব সিরিজটি নির্মাণের পর যে সাড়া পেয়েছি তাতে আমাদের দায়িত্ব বেড়ে গেছে। এটি একটি বড় প্রজেক্ট ছিল। চাইলেই হুট করে কাজ শেষ করে দ্বিতীয় কিস্তি আনা যায় না। বলা চলে বাংলা ভাষার দর্শকদের কাছে সিরিজটি একটি ব্র্যান্ড। এসব কারণে এর সিক্যুয়েল করতে গিয়ে বেশ প্রস্তুতি নিতে হয়েছে। তাই ‘মহানগর ২’ নির্মাণে সময় লাগছে।” 

শুটিং হয়েছে কতটুকু জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা তো ধাপে ধাপে শুটিং করি। এখনও বেশকিছু দৃশ্যের শুটিং বাকি আছে। বলা যায় অর্ধেকেরও বেশি কাজ এখনও বাকি।’ রোজার ঈদে ওয়েব সিরিজটি মুক্ত পাবে কি না সে প্রসঙ্গে নিপুণ বলেন, ‘হইচই তাদের মতো করে একটা তারিখ ঘোষণা দিয়েছে। সবাই সেই ঘোষিত তারিখ অনুযায়ী অপেক্ষা করছেন। তবে বাকি কাজ শেষ না করা পর্যন্ত বলা যাচ্ছে না আসলে মুক্তির তারিখ কতটা ঠিক থাকবে। আমার চেষ্টা আমি করছি। দেখি কতটা সম্ভব করা যায়।’

আশফাক নিপুণের ওয়েব সিরিজ ‘মহানগর’-এর আলোচিত চরিত্র ওসি হারুনরূপে এবারও পর্দায় দেখা যাবে অভিনেতা মোশাররফ করিমকে। থাকবে আগের কিছু চরিত্র। সঙ্গে নতুন চরিত্রও যুক্ত হবে। তবে সেগুলো নিয়ে এখনই খোলামেলা সব বলতে চান না নির্মাতা। সিরিজটি প্রযোজনা করছেন মোহাম্মদ হাবিবুর রহমান ও আদনান আল রাজীব।

আরও পড়ুন: গভীর রাতে পরী-রাজের পাল্টাপাল্টি কমেন্ট

এদিকে হইচই থেকে আরও একটি নতুন ওয়েব সিরিজ নির্মাণ করতে যাচ্ছেন আশফাক নিপুণ। এর নাম ‘আ কমন ম্যান’। এ সিরিজের বর্তমান অবস্থার কথা জানতে চাইলে নির্মাতা বলেন, ‘‘মহানগর ২’ সিরিজটি শেষ না করে নতুন কাজ শুরু করতে পারছি না। আগে একটা শেষ করি। তার পর নতুন সিরিজে হাত দেব। বলতে গেলে ‘আ কমন ম্যান’ ওয়েব সিরিজের কাজ শুরুই হয়নি এখনও। সময় লাগবে।”

তবে নির্মাতা জানান, নতুন ওয়েব সিরিজে অনেক চমক নিয়ে হাজির হবেন তিনি।

এ সিরিজে দেখা যাবে নৈতিকতার প্রতীক এবং দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার একজন মানুষ, একজন বিরক্তিকর লেভেলের আদর্শ মানুষ। কিন্তু তার সামনে যদি অবিশ্বাস্য পরিমাণ টাকার লোভ চলে আসে? কী হবে যখন তার প্রতিপক্ষরা বুঝতে পারবে তাদের টাকা চুরি হয়েছে? নিজের নির্মাণে সেই গল্পই বলবেন আশফাক নিপুণ।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা