× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এবার চট্টগ্রামে ‘জয় বাংলা কনসার্ট’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১০ মার্চ ২০২৩ ১২:৪৩ পিএম

এবার চট্টগ্রামে ‘জয় বাংলা কনসার্ট’

দুই বছর পর গত ৮ মার্চ গত বুধবার (৮ মার্চ) ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে গেল ‘জয় বাংলা কনসার্ট ২০২৩’। এবার ব্যান্ডের শহর চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে জয় বাংলা কনসার্ট। এটি অনুষ্ঠিত হবে ‘জয় বাংলা বিচ কনসার্ট-২০২৩’ নামে, যা নিয়ে ইতোমধ্যেই ব্যান্ড ভক্তদের মধ্যে শুরু হয়ে গেছে উন্মাদনা। কনসার্টটি মার্চের ১১ তারিখ চট্টগ্রামের পতেঙ্গা সি বিচে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

তবে এর তারিখ পরবর্তন হয়েছে। প্রতিদিনের বাংলাদেশকে তথ্যটি নিশ্চিত করেছে আয়োজক কমিটি চট্টগ্রাম মিউজিক্যাল ব্যান্ড অ্যাসোসিয়েশন (সিএমবিএ)। কনসার্টের সম্ভাব্য ভেন্যু ধরা হচ্ছে এম এ আজিজ স্টেডিয়াম। 

কনসার্টের তারিখ পরবর্তন নিয়ে সিএমবিএ-এর পক্ষ থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাসও দেওয়া হয়েছে। সেখানে বলা হয়, ‘আমাদের ঘোষিত “জয় বাংলা বিচ কনসার্ট-২০২৩” আগামী ১১ মার্চ পতেঙ্গা সি বিচে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে বিভিন্ন কারণে ১১ মার্চ অনুষ্ঠিত হচ্ছে না এটি। সি বিচের কনসার্ট আয়োজন করতে বিভিন্ন সংস্থার অনুমতির প্রয়োজন। আমরা কিছু কিছু সংস্থার অনুমোদন পেলেও আরও কিছু সংস্থার অনুমতি পেতে কিছুদিন সময় লাগবে। সেসব অনুমতি প্রাপ্তির সঙ্গে সঙ্গেই নতুন দিন ও তারিখ ঘোষণা করব। এই আয়োজনটি টিকিট ফ্রি হওয়ায় টিকিট বিক্রয় ও টিকিটের মূল্য ফেরত দেওয়ার জটিলতা নেই। তবুও আপনাদের সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দূঃখিত। সুস্থ-সুন্দর ব্যান্ডসংগীত প্রসারে আমাদের সঙ্গে থাকবেন।’

দুই বছর পর কনসার্ট ফিরে আসায় ব্যান্ডসংগীত ভক্তদের মনে নতুন করে আবার উত্তেজনা শুরু হয়েছে। যার উত্তাপ ইতোমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। 

এবারের ঢাকার জয় বাংলা কনসার্টে দেশের জনপ্রিয় মোট ৯টি দল পারফর্ম করেছে। পারফর্ম করা ৯টি ব্যান্ডদলের মধ্যে ছিল আর্টসেল, চিরকুট, এভয়েড রাফা, লালন, কার্নিভাল, আরেকটি রক ব্যান্ড, ক্রিপটিক ফেট, নেমিসিস ও মেঘদল। তবে চট্টগ্রামে কারা কারা পারফর্ম করবে, তাদের তালিকা এখনো প্রকাশ করেনি আয়োজক কমিটি। নতুন তারিখ ও ভেন্যু নিশ্চিত করার পরই পারফর্ম করা ব্যান্ডদলের নাম ঘোষণা করা হবে। 

প্রসঙ্গত, ১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া ঐতিহাসিক ভাষণের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২০১৫ সাল থেকে প্রতিবছর জয় বাংলা কনসার্টের আয়োজন করে আসছে বাংলাদেশের তরুণদের অন্যতম বড় নেটওয়ার্ক ইয়াং বাংলা। কনসার্টের বড় অংশজুড়ে থাকে মুক্তিযুদ্ধের বার্তা।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা