× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাঁচ কনটেন্ট নিয়ে যাত্রা করছে অ্যামাজন প্রাইম ভিডিও বাংলাদেশ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৮ মার্চ ২০২৩ ১৯:২৮ পিএম

আপডেট : ০৮ মার্চ ২০২৩ ১৯:৪২ পিএম

পাঁচ কনটেন্ট নিয়ে যাত্রা করছে অ্যামাজন প্রাইম ভিডিও বাংলাদেশ

আন্তর্জাতিক ওটিটি প্লাটফর্ম ‘অ্যামাজন প্রাইম’। খুব শিগগিরই প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করতে যাচ্ছে বাংলাদেশে। বেশ বড় পরিসরেই ‘অ্যামাজন প্রাইম ভিডিও বাংলাদেশ’ নামে তাদের এই যাত্রা শুরু হতে যাচ্ছে। যাত্রার শুরুতে বাংলাদেশি দর্শকের জন্য প্লাটফর্মটি এরইমধ্যে নির্মাণ করেছে বেশকিছু ওয়েব ফিল্ম ও সিরিজ।

এ প্রসঙ্গে অ্যামাজন প্রাইম ভিডিও বাংলাদেশের হেড অব কনটেন্ট অ্যান্ড কর্পোরেট বিজনেস সোনিয়া হুরিয়া গুপ্তা আজ বুধবার বিস্তারিত জানিয়েছেন। তিনি বলেন, ‘বাংলাদেশে আমাদের যাত্রা শুরু হতে যাচ্ছে। এ যাত্রা শুরু করতে পেরে আমরা আনন্দিত।’

অ্যামাজন প্রাইম ভিডিও বাংলাদেশ যে পাঁচটি ওয়েব কনটেন্ট নিয়ে হাজির হতে যাচ্ছে তার পোস্টারও প্রকাশ হয়েছে। যে পাঁচটি কন্টেন্ট নিয়ে আসছে অ্যামাজন-

বাংলার বন্ধু : জাতির পিতা বঙ্গবন্ধুর মৃত্যুর ঠিক ৪৮ ঘণ্টা আগে ঘটে যাওয়া সব রোমাঞ্চকর গল্প নিয়ে নির্মিত হয়েছে ওয়েব ফিল্ম ‘বাংলার বন্ধু’। রাইনো আরিয়ান খানের গল্প ও চিত্রনাট্যে এটি নির্মাণ করেছেন ভারতের পিযুষ বন্দ্যোপাধ্যায়। 

কিশলয় : মাহিরিয়ান চৌধুরী পরিচালিত এই রোমান্টিক থ্রিলারধর্মী ওয়েব ফিল্মটির গল্প গড়ে উঠেছে একজন কিশোরীর বিখ্যাত মডেলে পরিণত হওয়া এবং পরবর্তীতে তার করুণ পরিণতি নিয়ে। এর গল্প এবং চিত্রনাট্য করেছেন জান্নাতুল এলহাম মায়া। 

হাত ধুবি কিনা বল : আল নাহিয়ান মাশরাফির গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত ‘হাত ধুবি কিনা বল’ ওয়েব ফিল্মটির কাহিনি গড়ে উঠেছে করোনাকালীন সময় একজন সমাজ সেবকের হাত ধোয়ার ব্যবসা নিয়ে। 

কফিতা : একটা কফির ক্যাফেতে ২৪ ঘণ্টায় ঘটে যাওয়া সমাজের ৬ পেশার মানুষের জীবনের গল্প দেখা যাবে ‘কফিতা’ ওয়েব ফিল্মটিতে। রাইনো আরিয়ান খানের গল্প ও চিত্রনাট্যে এটির পরিচালনা করেছেন জান্নাতুল এলহাম মায়া। 

চকলেটেই বাড়ে ভালোবাসা : শিশুদের জন্যও আয়োজন রয়েছে প্রাইম অ্যামাজন বাংলাদেশের তালিকায়।  ১২ জন বাচ্চার চকলেট খাওয়া আর তাদের মধ্যে ভালোবাসার গল্প নিয়ে ভারতের শর্মিষ্টা মূখার্জি নির্মাণ করেছেন শিশুতোষ ওয়েব ফিল্ম ‘চকলেটেই বাড়ে ভালবাসা’। এর গল্প ও চিত্রনাট্য রিয়াজ আফ্রিদির।

অ্যামাজন প্রাইম ভিডিও বাংলাদেশ সূত্রে জানা গেছে, এ মাসেই আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে যাত্রা শুরু করতে যাচ্ছে ওটিটি প্লাটফর্মটি। এখন চলছে তার শেষ মুহূর্তের প্রস্তুতি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা