× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অস্কারের মঞ্চ মাতাবে ‘নাটু নাটু’

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ মার্চ ২০২৩ ১৩:১৮ পিএম

অস্কারের মঞ্চ মাতাবে ‘নাটু নাটু’

বিশ্ব চলচ্চিত্রের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ চলচ্চিত্রের আসর একাডেমি অ্যাওয়ার্ডসের (অস্কার) আবারও ভারতের নাম উজ্জ্বল করতে যাচ্ছে রাজমৌলি পরিচালিত সিনেমা ‘আরআরআর’। সিনেমার ‘নাটু নাটু’ শিরোনামটির একটি বিশেষ পারফরম্যান্স এবারের অস্কারের মঞ্চে অনুষ্ঠিত হবে। তেলুগু গানটি লাইভ পারফরম করা হবে ৯৫তম একাডেমি অ্যাওয়ার্ডসের আসরে।

আগামী ১৩ মার্চ কাকভোরে (মার্কিন সময়ানুসারে রবিবার রাতে) বসছে অস্কারের আসর। সেখানেই এই এম এম কিরাবাণীর সুর করা এবং চন্দ্র বোসের লেখা এই গান গাইবেন কালা ভৈরব ও রাহুল সিপলিগুঞ্জ।

সেই অর্থে ভারতীয় মিউজিক দুনিয়ার পরিচিত নাম নন কালা ভৈরব ও রাহুল সিপলিগুঞ্জ। তবে এই দুই তরুণ গায়কের হাত ধরেই অস্কারের মঞ্চে নতুন ইতিহাস লিখবে ভারত। দুই দিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল, অবশেষে সেই খবরে শিলমোহর দিয়ে গত বুধবার রাত ১২টা নাগাদ একাডেমির অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে জানানো হয় ‘নাটু নাটু’ গান পারফরম করা হবে অস্কারের মঞ্চে। 

গোল্ডেন গ্লোবের দৌড়ে সেরা মৌলিক গানের পুরস্কার জিততে টেলর সুইফট, লেডি গাগা, রিহানাদের মতো আন্তর্জাতিক তারকাদের পেছনে ফেলেছেন নিল এম এম কিরাবাণী, কালা ভৈরব ও রাহুল সিপলিগুঞ্জের এই গান। ‘আরআরআর’ ছবির এই গানের তালে শুধু ভারতীয়রাই নয়, নেচে চলেছে গোটা বিশ্ব। 

আরও পড়ুন: মেয়েকে নিয়ে শুটিংয়ে ফিরলেন আলিয়া ভাট

চলতি বছরের অস্কারের মঞ্চে ‘লিফ্‌ট মি আপ’ গানে পারফরম করতে চলেছেন পপ তারকা রিহানা। অন্যদিকে ‘এভরিথিং এভরিথিং অল অ্যাট ওয়ানস’ ছবির ‘দিজ ইজ লাইফ’ গানে পারফরম করতে দেখা যাবে ডেভিড বাইরনে ও স্টেফানি হসুকে। থাকবে ‘অ্যাপ্লোস’ গানে সোফিয়া কারসনের পারফরম্যান্সও। সেরা মৌলিক গানের দৌড়ে থাকছে লেডি গাগার ‘হোল্ড মাই হ্যান্ড’ গানটিও। 

আগামী ১৩ মার্চ ভোরে ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসবে অস্কারের বর্ণাঢ্য আসর। এইবার অস্কার সঞ্চালনার দায়িত্বে থাকছেন জিমি কিমেল। শেষ হাসি হাসতে ‘নাটু নাটু’কে হারাতে হবে এই চার জনপ্রিয় গানকে। এর আগে সেরা মৌলিক গানের জন্য ‘স্লামডগ মিলিয়নিয়ার’ ছবির জয় হো-অস্কার (২০০৯) ছিনিয়ে নিয়েছিল। তবে ব্রিটিশ প্রযোজনা সংস্থার তৈরি ছবি সেটি। ‘নাটু নাটু’র হাতে অস্কার উঠলে এই প্রথম সম্পূর্ণরূপে কোনো ভারতীয় ছবির জন্য অস্কার জিতবেন ভারতীয় শিল্পীরা।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা