× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আবার হবে জয় বাংলা কনসার্ট

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ মার্চ ২০২৩ ১২:৪০ পিএম

আপডেট : ০২ মার্চ ২০২৩ ১২:৪২ পিএম

আবার হবে জয় বাংলা কনসার্ট

সর্বশেষ ২০২০ সালে ‘জয় বাংলা, বাংলার জয়’ স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের এই গানের সঙ্গে ৫০ হাজারের বেশি দর্শক কণ্ঠ মিলিয়ে জয় বাংলা কনসার্ট শুরু হয়েছিল। তারপর দুই বছর কেটে গেলেও করোনার কারণে আর আয়োজন করা হয়নি কনসার্টটি। আবারও ফিরছে দেশপ্রেমে উজ্জীবিত গানের দারুণ এই আয়োজনটি। 

এবার সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের অঙ্গপ্রতিষ্ঠান ইয়াং বাংলা কনসার্টটি আয়োজন করবে। আগামী ৮ মার্চ ঢাকার আর্মি স্টেডিয়ামে হবে জয় বাংলা কনসার্ট। আয়োজনের বিষয়টি প্রতিদিনের বাংলাদেশকে নিশ্চিত করেছে আয়োজক কর্তৃপক্ষ। 

দুই বছর পর কনসার্ট ফিরে আসায় ব্যান্ডসংগীত ভক্তদের মনে নতুন করে আবার উত্তেজনা শুরু হয়েছে। যার উত্তাপ ইতোমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। দেশের বিভিন্ন ব্যান্ড নানা গ্রুপে কনসার্টের পুরোনো ছবি শেয়ার করে সবাইকে আমন্ত্রণ জানাচ্ছে।

এবারের কনসার্টের আয়োজক ইয়াং বাংলার পক্ষ থেকে প্রতিদিনের বাংলাদেশকে জানানো হয়, ‘করোনার কারণে দুই বছর জয় বাংলা কনসার্ট বন্ধ থাকার পর আবার ফিরছে। তরুণ ব্যান্ড ভক্তদের জন্য এটি অবশ্যই একটি ভালো খবর। আমরা যেহেতু তরুণদের নিয়ে কাজ করি, তাই প্রতিবছরই এই আয়োজনটি করার চেষ্টা করি। কিন্তু করোনার কারণে গত দুই বছর বন্ধ থাকায় আমরা হতাশ ছিলাম। অবশেষে দুই বছর পর ফিরছে কনসার্ট। দেশের জনপ্রিয় কিছু ব্যান্ডদল আগামী ৮ মার্চ ঢাকার আর্মি স্টেডিয়ামে জয় বাংলা কনসার্টে গাইবে।’

জানা গেছে, কনসার্টের রেজিস্ট্রেশন খুব দ্রুত শুরু হবে। 

এ সময় কনসার্টের তারিখ ৮ মার্চ করার কারণ জানতে চাইলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, ‘৭ মার্চ শব-ই-বরাত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই বিষয়টি মাথায় রেখে এবার ৮ মার্চ কনসার্টের দিন ধার্য করা হয়েছে। তবে পরবর্তী বছরগুলোতে এটি ৭ মার্চই হবে।’

এবারের জয় বাংলা কনসার্টে দেশের জনপ্রিয় মোট ৯টি দল পারফম করবে। ইতোমধ্যেই ব্যান্ডদলের নাম ঘোষণার মাধ্যমে প্রচার শুরু করেছে ইয়াং বাংলা। ৯টি ব্যান্ডদলের মধ্যে রয়েছে আর্টসেল, চিরকুট, এভয়েড রাফা, লালন, কার্নিভাল, আরেকটা রক ব্যান্ড, ক্রিপটিক ফেট, নেমিসিস ও মেঘদল। কনসার্টি ৮ মার্চ বিকালে শুরু হবে। 

সবশেষ ২০২০ সালে জয় বাংলা কনসার্ট দেখার জন্য প্রায় ৬০ হাজার দর্শক রেজিস্ট্রেশন করেন। ধারণা করা হচ্ছে, এবার এই সংখ্যা আরও বাড়তে পারে।

আয়োজক ইয়াং বাংলা জানায়, ২০১৪ সালে যাত্রা শুরু করে সিআরআইর অঙ্গ সংগঠন ইয়াং বাংলা। ২০১৫ সালে তারুণ্যের বৃহত্তম এই প্ল্যাটফর্ম প্রথমবারের মতো ৭ মার্চ আয়োজন করে জয় বাংলা কনসার্ট। এরপর টানা ৫ বছর নিয়মিত এই কনসার্টের আয়োজন করে এসেছে প্রতিষ্ঠানটি।

২০২০ সালের কনসার্টে যোগ দেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানাও। বঙ্গবন্ধুর দৌহিত্রী সায়মা ওয়াজেদ হোসেন এবং দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিকও ছিলেন সেই কনসার্টে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা