× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মায়ার জঞ্জালে'র নীরবতায় আক্ষেপ প্রকাশ করলেন জয়া আহসান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১৮ পিএম

মায়ার জঞ্জালে'র নীরবতায় আক্ষেপ প্রকাশ করলেন জয়া আহসান

গত ২৪ ফেব্রিয়ারি মুক্তি পেয়েছে ‘মায়ার জঞ্জাল’। মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোটগল্প অবলম্বনে বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘মায়ার জঞ্জাল’। সিনেমাটি পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। এ ছবি দিয়ে প্রথমবারের মতো কলাকাতার ঋত্বিক চক্রবর্তী অভিনীত কোনো সিনেমা মুক্তি পেল বাংলাদেশের সিনেমা হলে

পাশাপাশি ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের অন্যতম গুণী অভিনেত্রী অপি করিম। অথচ দেশের সিনেমা পাড়ায় এমন ছবির উপর দর্শকের টান নেই বললেই চলে। ঠিক এমনটাই ধারনা করছেন দেশের শোবিজের অন্যান্য তারকারা। ছবি মুক্তির আগেই প্রচারের স্বার্থেই যোগ হয়েছিলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা অপি করিমকে নিয়ে একটি আলাপচারিতায় অংশ নিয়েছিলেন তিনি। 

জয়া আহসান মনে করেন, একটি ভালো চলচ্চিত্র নিয়ে বিনোদন ও সাংস্কৃতিক অঙ্গনের মানুষজন সরব হলে সামগ্রিকভাবে ফিল্ম ইন্ডাস্ট্রির লাভ হবে। যৌথ প্রযোজনায় নির্মিত ‘মায়ার জঞ্জাল’ নিয়ে ছবি অনুরাগীদের চলমান নীরবতায় তিনি হতবাক হয়ে নিজের কিছু আক্ষেপের কথা জানিয়েছেন তার ফেসবুকে একাউন্টে।

সোমবার ২৭ ফেব্রুয়ারি তিনি তার ফেসবুকে লেখেন, ‘মায়ার জঞ্জাল’ ছবিটা মুক্তি পেয়েছে। বাংলাদেশের সিনেমাহলে চলছে। আমাদের দেশে যারা ভালো ছবির জন্য তৃষ্ণার্ত, এমন একটি অপূর্ব ছবি নিয়ে তাদের নীরবতায় আমি খুবই আশ্চর্য হয়েছি, যৌথ প্রযোজনার এই ছবিটি তো আমাদেরও, নাকি? অপি করিম আর সোহেল মণ্ডল এর গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছে। ছবিটির মূলে আছে বাংলা ভাষার জাদুকর লেখক মানিক বন্দ্যোপাধ্যায়। 

ভালো ছবি নিয়ে আমাদের পরিচালক, শিল্পী, কলাকুশলীরা সরবে কথা বলতে থাকলে তবেই না ভালো ছবির আবহাওয়াটা গড়ে উঠবে, দর্শকদের তৃষ্ণা বাড়বে…

আমাদের নাগরিক সমাজের একেবারে প্রান্তে জীবনযাপন করা কিছু মানুষের এমন মায়াভরা সিনেমা আমি দেখিনি। জীবনের কঠিন কষাঘাত তাদের ম্রিয়মাণ, তিক্ত আর বাঁকা করে তুলেছে; কিন্তু সব ছাপিয়েও মমতা কীভাবে শেষ পর্যন্ত মানুষকে মানুষের সঙ্গে বেঁধে রাখে—সেই গল্পই দেখিয়েছেন পরিচালক ইন্দ্রনীল রায়চৌধুরী।

ভালো বাংলা ছবির চৌহদ্দী বড় করতে চাইলে আমাদের মনটাও তো প্রসারিত করতে হবে।  আমরা সবাই যেন ভালো ছবির সঙ্গে থাকি'।

প্রসঙ্গত, মায়ার জঞ্জাল’-এর মাধ্যমে ১৯ বছর পর ২৪ ফেব্রুয়ারি রুপালি পর্দায় প্রত্যাবর্তন করলেন অপি করিম। অন্যদিকে প্রধান চরিত্রে সোহেল মণ্ডলকে এর আগে দেখা যায়নি। ছবিটিতে আরও অভিনয় করেছেন ওয়াহিদা মল্লিক জলি, ঋত্বিক চক্রবর্তী, ব্রাত্য বসু, চান্দ্রেয়ী ঘোষ, পরাণ বন্দ্যোপাধ্যায়, শাঁওলি চট্টোপাধ্যায়, দীপক হালদার, জয়দীপ মুখার্জি, অমিত সাহা ও কমলিকা ব্যানার্জি। এটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশের ভিউজ অ্যান্ড ভিশনস এবং কলকাতার প্রতিষ্ঠান ফ্লিপবুক।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা