× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অস্কারের আগেই আরও চারটি পুরস্কার জিতে নিল আরআরআর

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫১ পিএম

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫১ পিএম

অস্কারের আগেই আরও চারটি  পুরস্কার জিতে নিল  আরআরআর

আরও একবার আন্তর্জাতিক স্বীকৃতি পেলো রাজামৌলি-রামচরণ। হলিউড ক্রিটিকস অ্যাসোশিয়েশনের বিচারে সেরা বিদেশি ছবি-সহ মোট চারটি পুরস্কার জিতল ‘আরআরআর’। মূলত, সেরা অ্যাকশন ছবি, সেরা স্টান্টস এবং সেরা গানের পুরস্কারও জিতেছে ‘আরআরআর’। আগামী ১২ই মার্চ লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত হতে চলেছে অস্কার, তার মাত্র দু-সপ্তাহ আগে একসঙ্গে চারটি পুরস্কার জিতে দেশের মুখ উজ্জ্বল করল টিম 'আরআরআর'।

হলিউড ক্রিটিকস অ্যাসোশিয়েশনের মঞ্চে সেরা 'অরিজিন্যাল সং' বিভাগে সেরা নির্বাচিত হয়েছে ‘নাটু নাটু’। এই বিভাগেই অস্কারের জন্য লড়াই করছে টিম ‘আরআরআর’।

সেরা স্টান্টস’ বিভাগের পুরস্কার গ্রহণের সময়ে মঞ্চে উঠে রাজামৌলি এই পুরস্কার উৎসর্গ করলেন ভারতকে। পরিচালক দৃঢ় কন্ঠে বললেন, ‘আমি নিজের স্টান্টস কোরিওগ্রাফারদের ধন্যবাদ জানাব। নিজের অভিনেতা রামচরণ, জুনিয়র এনটিআরকে ধন্যবাদ জানাব। এই পুরস্কার গোটা টিমের, ৩২০ দিনের পরিশ্রমের ফসল এই পুরস্কার। এই পুরস্কার শুধু আমাদের টিম নয়, গোটা ভারতীয় চলচ্চিত্রের জন্য বিরাট পাওনা। সব শেষে বলব, আমাদের দেশ অসাধারণ একটা ভূমি আমার ভারত মহান। জয় হিন্দ'।

ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত ছবি ‘আরআরআর’-এ স্বাধীনতা সংগ্রামী কোমারাম ভীমের চরিত্রে অভিনয় করেছেন জুনিয়র এনটিআর। এই দক্ষিণী তারকা এবং তাঁর সহ-অভিনেতা রামচরণকে ঘিরে পশ্চিমী দুনিয়ায় ইতিমধ্যেই চর্চার শেষ নেই।

প্রসঙ্গত, আরআরআর ছবিতে রামচরণ ও জুনিয়র এনটিআরের পাশাপাশি দেখা মিলেছে বলিউড তারকা আলিয়া ভাট ও অজয় দেবগণের। মার্কিন মুলুকে দুর্দান্ত ব্যবসা করেছে রাজামৌলির এই ছবি। হলিউড তারকারা মুগ্ধ এই ছবি দেখে। রুশো ব্রাদার্স, স্টিভেন স্পিলবার্গ থেকে জেমস ক্যামেরন- সকলেই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন আরআরআর টিমকে। 

গোল্ডেন গ্লোবের মঞ্চে রিয়ানা, টেলর সুইফটদের পিছনে ফেলে ‘নাটু নাটু’ গান জিতে নিয়েছে সেরা মৌলিক গানের পুরস্কার। অস্কারের মঞ্চ থেকেও খালি হাতে ফিরবে না এই ছবি, আশা ভারতবাসীর। আগামী ১২ই মার্চ ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসবে ৯৫তম অস্কার পুরস্কারের বর্ণাঢ্য আসর।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা