× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তবুও ফিরে আসা যায়

মৌসুম আহমেদ

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৫৯ পিএম

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৫১ পিএম

তবুও ফিরে আসা যায়

জিনাত শানু স্বাগতা। বহুমুখী প্রতিভার অধিকারী একজন শিল্পী। অভিনয়, গান, উপস্থাপনা কিংবা নির্দেশনা শিল্পের এমন কোনো জায়গা নেই, যেখানে নেই তার বিচরণ। একের ভেতর তিনি যেন অনন্য। নিজেকে প্রতিনিয়ত নতুন রূপে আবিষ্কার করে চলেছেন।

স্বাগতার গানের চর্চা পারিবারিকভাবেই। তার ছোটভাই সন্ধি ও ছোটবোন সভ্যতা দুজনই গানের সঙ্গে জড়িত। পাশাপাশি গান লেখা কিংবা সুর করা নিয়েও করেছেন নিরীক্ষা। সম্প্রতি ভালোবাসা দিবসে ‘বিমস অব লাইট’ শিরোনামে একটি দ্বৈত গান প্রকাশ পেয়েছে। সেই গানের খবর ও সাম্প্রতিক কাজের ব্যস্ততা নিয়েই মুখ খুললেন তিনি। প্রথমেই জানতে চাওয়া  হলো নতুন প্রকাশিত দ্বৈত গানের গল্প নিয়ে।  

তিনি বললেন, ‘আমার গানের পেছনের গল্পটা বেশ সহজ। এ গানের অভিজ্ঞতাটা আমাকে এক দারুণ অনুভূতি দিয়েছে। যে গানের কথা ও সুর আমি আর আমার বন্ধু হাসান মিলে করেছি। বিমস অব লাইট গানটি আমরা আড্ডার ফাঁকে দুজন মিলে জ্যামিং করতে করতেই তৈরি করে ফেলি। সত্যি বলতে, এ গানটি দিয়ে নিজেকে নতুন করে খুঁজে পাওয়া যাবে। আর এ গান দিয়েই আমি আমার প্রথম ইউটিউব চ্যানেলের যাত্রাটা করলাম। কারণ আমার বেশ আক্ষেপ যে, এই দীর্ঘ পথচলায় আমার কাজের কোনো আর্কাইভ ছিল না। চাইলেই সেগুলো খুঁজে পাওয়া সম্ভব হতো না। আর তাই অবশেষে আমার এই সিদ্ধান্ত। এখন থেকে যা-ই করব, চেষ্টা করব আমার ইউটিউবে তার সবটুকু রাখার।’

সম্প্রতি স্বাগতা ‘দেয়ালের দেশ’ নামে একটি সিনেমার কাজ শেষ করেছেন। পাশাপাশি তার অভিনীত ‘অসম্ভব’ নামে একটি সিনেমা সেন্সর পেয়েছে। ওটিটিতেও বেশ দাপিয়ে কাজ করে যাচ্ছেন এই অভিনেত্রী।

তিনি আরও বলেন, বেশ চড়াই-উতরাই পেরিয়ে এখন নিজেকে বেশি সময় দিচ্ছি। গান শিখছি, যখন যেটা ভালো লাগছে করছি। বর্তমানে নতুন করে নিজেকে আবিষ্কারে ব্যস্ত এই তারকা শিল্পী।

প্রসঙ্গত, সাড়ে তিন বছর বয়সে চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে অভিনয়ের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন জিনাত সানু স্বাগতা। এরপর শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছেন 'সম্মান', 'সতীপুত্র আবদুল্লাহ' কিংবা'টপ মাস্তান' মতো চলচ্চিত্রে। স্বাগতা ছোটবেলা থেকে গাইতেন গান। ছড়াগান বিভাগে দ্বিতীয় স্থান অধিকার করেছিলেন নতুনকুঁড়ি প্রতিযোগিতায়।

২০০৬ সালে মান্নার বিপরীতে শত্রু শত্রু খেলা চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে প্রথমবারের মতো কোনো চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেন। এর আগে, ২০০৫ সালে 'ইউ গট দ্য লুক' প্রতিযোগিতায় বিজয়ী হয়েছিলেন তিনি। 

ছোট পর্দায় স্বাগতার অভিষেক ঘটে আবদুল্লাহ আল মামুন নির্দেশিত এক জনমে ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে। তার অভিনীত প্রথম একক নাটক হলো ইচ্ছেপূরণ। তার ছিল মহাকাল নামের একটি ব্যান্ডদল। পরবর্তী সময়ে কিছু কারণে সে দলটি ভেঙে যায়। 



শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা