× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মীর সাব্বির-মৌসুমীর ‘ডিম’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৪৫ পিএম

আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৫৯ পিএম

মীর সাব্বির-মৌসুমীর ‘ডিম’

মোবারক হোসেনের বয়স ৩৮ বছর। দীর্ঘ তিন বছর ধরে সততা ও নিষ্ঠার সাথে একটি বেসরকারি হজ এজেন্সি রিলেশনশিপ পদে চাকরিরত ছিলেন। সম্প্রতি মোবারক হোসেন তার চাকরিজনিত একটি সমস্যায় জড়িয়ে পড়েছে। অফিসের হিসাবে ৩ লক্ষ টাকার গরমিল করার কারণে সাময়িকভাবে তাকে বরখাস্ত করেছে। ঘটনাটি গোপন করে পুরো বছরের হিসাবের কাজ বাসায় শুরু করে দেন মোবারক হোসেন। 

রাতে খাবার টেবিলে মোবারক হোসেন জানতে পারে তার স্ত্রী মারুফার কাছ থেকে স্টোর থেকে আনা বাজারের মধ্যে দোকানি ভুলবশত তিন হালি ডিমের পরিবর্তে চার হালি ডিমও অতিরিক্ত দিয়ে ফেলেছে। স্বাভাবিকভাবেই মোবারক হোসেন অতিরিক্ত ডিমের টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেয়। কয়েকদিন পরে মোবারক হোসেন জানতে পারে চার হালি ডিমের মধ্যে এক হালি ডিম নষ্ট। ফেরত দেওয়ার ভাবনায় দোটানায় পড়ে যায় মোবারক হোসেন। 

নষ্ট এক হালি ডিমের টাকা সে কি ফেরত দিবে। সাময়িকভাবে বরখাস্ত হওয়ার কারণে মোবারকের হয়েছে কয়েকজন ক্লায়েন্ট সংক্রান্ত কাগজপত্র নিয়ে শুরু হয় জটিলতা।  তাদের হজ সংক্রান্ত কাগজপত্র প্রাপ্তিতে তাগিদে মোবারক হোসেনকে চাপ দেয়। মোবারক হোসেন মানসিক অবস্থা বেপর্দা হতে থাকে। ভাটা পড়তে থাকে নিজের সৎ এবং সততার পুঁজি করা মোবারক হোসেনের আত্মবিশ্বাসে। 

একদিন ডিপার্টমেন্টাল স্টোরে মোবারক হোসেন উপলব্ধি করে সৎ এবং সততার পথভ্রষ্ট করে দাঁড়িয়েছে অর্থ। মোবারক হোসেন কি পারবে তার সৎ এবং সততার সমৃদ্ধ সত্তাকে প্রশমিত করতে। এই গল্প নিয়েই তৈরি হয়েছে টেলিফিল্ম ‘ডিম’। এর গল্প মাহমুদুল হাসান টিপুর। রচনা করেছেন শান্ত আসাদুজ্জামান ও সুব্রত সঞ্জীব। 

টেলিছবিটি পরিচালনা করেছেন সুব্রত সঞ্জীব। এতে জুটি হয়ে অভিনয় করেছেন মীর সাব্বির ও মৌসুমি হামিদ। এ ছাড়াও আছেন সাদ্দাম মাল, অগ্রগামী সাম্য, দেবাশীষ চক্রবর্তী, ইমন, দিপু, মিশু প্রমুখ। 

আসছে রোজার ঈদে একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে টেলিফিল্মটি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা