× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এখনও হাউসফুল দর্শক টানছে ‘পরাণ’ ও ‘হাওয়া’

বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৭ আগস্ট ২০২২ ১৬:৪৪ পিএম

আপডেট : ২৭ আগস্ট ২০২২ ১৬:৫৮ পিএম

এখনও হাউসফুল দর্শক টানছে ‘পরাণ’ ও ‘হাওয়া’

মুক্তির দীর্ঘদিন পরও দর্শক টানছে ‘পরাণ’ ও ‘হাওয়া’ সিনেমা দুটি। জানা গেছে, অষ্টম সপ্তাহেও ৩৩ প্রেক্ষাগৃহে রায়হান রাফির ‘পরাণ’ প্রর্দর্শিত হচ্ছে। অন্যদিকে মুক্তির ৫ সপ্তাহ পরও প্রায় ৫১টি প্রেক্ষাগৃহে চলছে মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’। ঈদে মুক্তি পাওয়া ‘পরাণ’ দেখতে এখনও প্রেক্ষাগৃহে ভিড় করছেন দর্শক। এক শো শেষ না হতেই আরেক শোয়ের জন্য দর্শকের লম্বা লাইন লেগে থাকছে।

টিকিট ব্ল্যাকে বিক্রি হচ্ছে। গত ২৬ আগস্ট সিনেমাটির অভিনেতা শরিফুল রাজ নিজেই বø্যাকে টিকিট কেটে ছবি দেখেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ভিডিও শেয়ার করে তিনি ক্যাপশনে লিখেছেন, ‘জীবনে বহু সিনেমা ব্ল্যাকে টিকিট কেটে দেখেছি। আজকে আমার সিনেমা ‘পরাণ’-এর অষ্টম সপ্তাহে এসেও মধুমিতায় ব্ল্যাকে টিকিট কেটে সিনেমা দেখতে হলো। 

প্রায় দুই মাস হয়ে গেল ছবিটি মুক্তি পেয়েছে। এই হলে দ্বিতীয়বারের মতো উঠেছে ছবিটি। বলতে পারেন, এটি পুরোনো ছবি। তারপরও হাউসফুল। আমি অবাক হয়েছি। আমরা দর্শক বেশে হলে ঢুকেছিলাম। অনেক বছর পর বাংলা সিনেমার জন্য এটি রেকর্ড।’ 

গত ১০ জুলাই পবিত্র ঈদুল আজহায় মুক্তি পায় ‘পরাণ’। এতে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, শরীফুল রাজ, ইয়াশ রোহান, শহীদুজ্জামান সেলিম, রোজী সেলিম, নাসির উদ্দিন, সোহেল মন্ডল প্রমুখ। 
লাইভ টেকনোলজিস লিমিটেডের প্রযোজনায় রায়হান রাফি সিনেমাটি পরিচালনা করেছেন। 

অন্যদিকে মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ও চলছে সমান তালে। সিনেমাটির পঞ্চম সপ্তাহ পেরিয়ে গেলেও ৫১টি হলে প্রদর্শিত হচ্ছে। বিষয়টি প্রতিদিনের বাংলাদেশকে নিশ্চিত করেন পরিচালক নিজেই। মুক্তির পর থেকে ‘হাওয়া’ সিনেমা নিয়ে দর্শকদের অন্যরকম আগ্রহ দেখা যাচ্ছে। 

সিনেমাটি সাফল্যের সঙ্গে পঞ্চম সপ্তাহ পার করছে। এই সিনেমা নিয়ে এখনও আগ্রহ অনেকটা আগের মতোই রয়েছে। অনেকে নির্দিষ্ট দিনের টিকিট না পেয়ে অপেক্ষায় ছিলেন সিনেমাটি দেখার। অনেকে অগ্রিম টিকিট বুকিং দিয়ে সিনেমাটি দেখছেন। মেজবাউর রহমান সুমনের কাহিনি ও সংলাপে ‘হাওয়া’র চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ন সাহেদ ধীমান ও জাহিন ফারুক আমিন। 

অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মন্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস। চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং সংগীত পরিচালনা করেছেন ইমন চৌধুরী।

প্রসঙ্গত, স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখায় ‘পরাণ’-এর ১৬টি শো চলছে। একইভাবে ‘হাওয়া’র চলছে ২৬টি শো। প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেন স্টার সিনেপ্লেক্সের বিপণন ও জনসংযোগ কর্মকর্তা মেসবাহ উদ্দীন।


প্রবা/এসএস/এলএ

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা