× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এবার ছিন্নমূল পথশিশুরা দেখবে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:২৭ পিএম

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৪০ পিএম

এবার ছিন্নমূল পথশিশুরা দেখবে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’

গত ২০ জানুয়ারি মুক্তি পেয়েছে ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস থেকে নির্মিত শিশুতোষ চলচ্চিত্র ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। আবু রায়হান জুয়েল পরিচালিত ছবিটিতে অভিনয় করেছেন আলোচিত জুটি পরীমনি ও সিয়াম আহমেদ। ছবিটি ঘিরে প্রথম থেকেই প্রচার-প্রচারণায় ব্যস্ত ছিলেন ছবির কলাকুশলীরা।

ঠিক সেই ধারাবাহিকতায় এবার পথশিশুদের জন্য বিশেষ প্রদর্শনীর আয়োজন করল বাংলাদেশের অগ্রগণ্য ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘বঙ্গ’। রাজধানীতে রয়েছে সুবিধাবঞ্চিত অনেক শিশু, যাদের জীবনে নেই সুস্থ বিনোদনের কোনো সুযোগ; ঠিক তাদের জন্যই এ আয়োজন।

শুধু তাই নয়, কিছু সময়ের জন্য হলেও এমন কিছু পথশিশুর মুখে আনন্দের হাসি ফোটানোর ব্যবস্থাও করেন তারা। বঙ্গ ও অ্যাডভেঞ্চার অব সুন্দরবন টিমের উদ্যোগে সুবিধাবঞ্চিত ১২০ জনের অধিক ছিন্নমূল পথশিশু নিয়ে রাজধানীর মধুমিতা ও লায়ন্স সিনেমা হলে সিনেমাটি উপভোগ করেন নায়ক সিয়াম আহমেদসহ অন্যরা। এসব সুবিধাবঞ্চিত শিশু এসেছিল মোহাম্মদপুরের আনন্দ নিবাস ও কড়াইলের ভিভিড স্কুল থেকে। তাদের আনন্দ উল্লাসে মুখরিত হয়েছিল সমগ্র প্রেক্ষাগৃহ প্রাঙ্গণ।

এ আয়োজন সম্পর্কে জিজ্ঞাসা করা হলে সিয়াম বলেন, ‘শিশুদের আপন হতে পারলে তারা যে ভালোবাসা দেবে তার মতো পবিত্র কিছু হতে পারে না! অ্যাডভেঞ্চার অব সুন্দরবন আমাকে এই শিশুদের কাছাকাছি এনে দিয়েছে। সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে নিয়ে সিনেমা দেখতে গিয়ে দেখেছি তারা কীভাবে খিলখিল করে হেসেছে, রাতুল ভাইয়া ব্যথা পেলে তারাও টেনশনে পড়ে গিয়েছে। সিনেমা শেষে তাদের উচ্ছ্বাস, তাদের ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে। আমি মনে করি আজকের এ অভিজ্ঞতা তাদের আজীবন মনে থাকবে। আর যখনই তারা এ দিনটির কথা ভাববে তাদের মন খুশিতে ভরে উঠবে।’

তিনি বলেন, ‘শিশুতোষ চলচ্চিত্রের একটি বিশেষ দিক হচ্ছে শিশু-কিশোর, যুবক-বুড়ো সব বয়সের দর্শকই তা উপভোগ করতে পারে। আর সে কারণেই আমাদের চাওয়া, শিশুদের সুস্থ বিনোদনে উৎসাহিত করার জন্য আমাদের অ্যাডভেঞ্চার অব সুন্দরবন সিনেমাটি শিশু ও তাদের অভিভাবকসহ সব শ্রেণির দর্শক দেখুক। আর আনন্দের ব্যাপার হচ্ছে, সিনেমাটি যেখানেই প্রদর্শিত হচ্ছে আমরা শিশু-কিশোর ও অভিভাবকদের ব্যাপক সাড়া পাচ্ছি; যা আমাদের আরও আশাবাদী করে তুলেছে।’

সম্প্রতি দেশের প্রেক্ষাগৃহগুলোয় মুক্তি পেয়েছে অ্যাডভেঞ্চার অব সুন্দরবন। চলচ্চিত্রটির পরিচালনায় আছেন আবু রায়হান জুয়েল ও শ্রেষ্ঠাংশে সিয়াম পরীমনিসহ একঝাঁক শিশুশিল্পী।

 সামাজিক যোগাযোগমাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের উচ্ছ্বাস সরাসরি দেখতে ঘুরে আসতে পারেন বঙ্গর ফেসবুক পেজ থেকে। এ ছাড়া অ্যাডভেঞ্চার অব সুন্দরবন চ্যালেঞ্জে অংশ নিয়ে বিজয়ী হলে পাচ্ছেন সিয়াম ও পরীমনির সঙ্গে প্রিয়জনসহ সিনেমাটি দেখার সুযোগ।

যেভাবে চ্যালেঞ্জে অংশ নেবেন : পারফর্ম করতে হবে অ্যাডভেঞ্চার অব সুন্দরবনের গান ‘আয় আয় আয় সব তাড়াতাড়ি’-তে, বানাতে হবে টিকটক/ফেসবুক/ইনস্টাগ্রাম রিলস। নিচে লিখতে হবে #AdventureOfSundarban #AoSDanceChallenge

আপলোড করতে হবে নিজের টিকটক/ফেসবুক/ইনস্টাগ্রাম প্রোফাইলে। সেরা ৫০ জন পাবে প্রিয় দুজন মানুষকে নিয়ে সিয়াম ও পরীমনির সঙ্গে অ্যাডভেঞ্চার অব সুন্দরবন দেখার সুযোগ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা