× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কলকাতাজুড়ে ফারিণ

অনশ্রীয়া তালুকদার, কলকাতা

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১২:১৯ পিএম

কলকাতাজুড়ে ফারিণ

ঢাকার অভিনেত্রী তাসনিয়া ফারিণ। ওয়েব সিরিজ ‘কারাগার’ দিয়ে ফারিণ দেশের সীমানা পেরিয়ে কলকাতায় নিজের দর্শক তৈরি করেছেন। এখানে এখন তার কাজগুলো আলাদা করে গ্রহণযোগ্যতা পাচ্ছে। বলা চলে রীতিমতো উড়ছেন তিনি। নতুন করে নতুন চরিত্র নিয়ে কলকাতার দর্শকের কাছে আসতে চলেছেন ফারিণ। এ শহরের রাস্তার দেয়ালজুড়ে বড় বড় পোস্টারে দেখা যাচ্ছে অভিনেত্রীকে। এটি ফারিণের প্রথম সিনেমা ‘আরো এক পৃথিবী’-এর পোস্টার। 

এ সিনেমা দিয়ে কলকাতার জনপ্রিয় নির্মাতা অতনু ঘোষের হাত ধরে ফারিণের রুপালি দুনিয়ায় অভিষেক হতে যাচ্ছে। পাশাপাশি দেশের বাইরে এটি তার প্রথম কাজ। আগামী ৩ ফেব্রুয়ারি মাল্টিপ্লেক্সসহ পশ্চিমবঙ্গের ৪০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি। ফারিণের কলকাতা সফরের হেতু নিজের প্রথম সিনেমার শুভমুক্তি! 

সিনেমাটির প্রচারণায় বর্তমানে কলকাতায় রয়েছেন ফারিণ। কলকাতা ছেয়ে গেছে ‘আরো এক পৃথিবী’ সিনেমার পোস্টারে। সিনেমার পোস্টারের পাশে দাঁড়িয়ে কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন এ অভিনেত্রী। ফারিণকে দেখা গেল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গেও। সিনেমার প্রচারণার কলাকুশলীদের সঙ্গে ভালো সময় কাটাচ্ছেন ফারিণ, সে আভাস তার সামাজিক যোগাযোগমাধ্যমে সম্প্রতি করা পোস্ট থেকে স্পষ্ট।

কেমন উপভোগ করছেন ছবির প্রচারণা ও কলকাতা, জানতে চাইলে সারল্যভরা জবাবে ফারিণ বলেন, ‘কলকাতাকে কখনই পর মনে হয় নাÑ এ যেন নিজেরই শহর।’

অতনু ঘোষ পরিচালিত ছবিটি গত বছরের মাঝামাঝি যুক্তরাজ্যের বিভিন্ন শহরে শুটিং হয়। ফারিণ ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন কলকাতার কৌশিক গাঙ্গুলি, অনিন্দিতা বসু, সাহেব চ্যাটার্জি প্রমুখ। ছবির চিত্রনাট্যও পরিচালকের। ‘আরো এক পৃথিবী’ প্রযোজনা করেছে কলকাতার এসকে মুভিজ।

‘আরো এক পৃথিবী’ সিনেমার গল্প চারজন প্রবাসী বাঙালিকে ঘিরে। এ চারজনের জীবনেই রয়েছে রহস্য। লন্ডনে তাদের জীবনের নানা দিক নিয়েই এ সিনেমা।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা