× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এই অভিজ্ঞতাটি আমার জন্য গর্বের: মৌমি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৩ ১৫:১৭ পিএম

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩ ১৬:২৪ পিএম

এই অভিজ্ঞতাটি আমার জন্য গর্বের: মৌমি

সরকারি অনুদান পাওয়া শিশুতোষ সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ মুক্তি পেয়েছে ২০ জানুয়ারি। মুক্তির পর থেকেই দেশের দর্শকদের কাছে বেশ প্রশংসিত হয় সিনেমাটি। সিনেমার একটি চরিত্রে অভিনয় করেছেন বর্তমান সময়ের জনপ্রিয় শিশুশিল্পী নাফিসা জেরিন মৌমি। তিনি কথা বলেন প্রতিদিনের বাংলাদেশের সাথে। সিনেমায় তার অভিনয় নিয়ে এবং পড়ালেখার ব্যস্ততা নিয়ে কথা বলেন তিনি। 

সিনেমায় অভিনয় নিয়ে মৌমি জানান, 'এই সিনেমার কাজ করেছি আমরা ২০২০ সালে। তখন  করোনার কারণে শুটিং নিয়ে আমরা বেশকিছু সমস্যার সম্মুখীন হই। একপর্যায়ে শুটিংও বন্ধ হয়ে যায়। এরপর আবার করোনা চলে গেলে শুটিং শুরু হয়, কাজটি সম্পন্ন হয়। তবে এতদিন বাদে সিনেমাটি মুক্তির মুখ দেখায় আমি খুবই খুশি।' এ সময় সিনেমাটি মুক্তির আগে প্রচারে নিজের স্কুলে গেস্ট হিসেবে আমন্ত্রিত হওয়ার অভিজ্ঞতা জানিয়ে মৌমি বলেন,' আসলে এই অভিজ্ঞতাটি আমার জন্য গর্বের। নিজের প্রতিষ্ঠানে আমি অতিথি। এই অভিজ্ঞতার গল্প আমার সারাজীবন মনে থাকবে।' 

মৌমি ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমায় দেশের জনপ্রিয় দুই অভিনেতা-অভিনেত্রী সিয়াম-পরীর সঙ্গে কাজ করেছেন। তাদের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে তিনি বলেন,'তারা দুজনই বড় তারকা। তাদের সঙ্গে কাজের অভিজ্ঞতা অসাধারন। শুটিং স্পটে দুজনই আমাকে এবং আমাদের সকল শিশুশিল্পীদের সঙ্গে বন্ধুর মতো ছিলেন। তাদের সহযোগিতা আমাদের কাজের ক্ষেত্রে অনেক উপকারে এসেছে। কোনও ভুল হলে তারা ধরিয়ে দিতেন। দুজনেই বলতেন ভয় না পেয়ে মন থেকে অভিনয় করতে। এক কথায় বলতে গেলে সিয়াম ভাইয়া ও পরী আপুর সঙ্গে কাজের অভিজ্ঞতা দারুণ।

বিশিষ্ট শিক্ষাবিদ, জনপ্রিয় সায়েন্স ফিকশন লেখক ও খ্যাতিমান শিশুসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’-এ পরীমনির সঙ্গে দ্বিতীয়বারের মতো জুটি বেঁধে অভিনয় করছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ। ‘২০১৮-১৯ অর্থবছরে নির্মাতা আবু রায়হান জুয়েল ‘নসু ডাকাত কুপোকাত’ নামে ৬০ লাখ টাকা সরকারি অনুদান পায় । কিন্তু পরে এর নাম পরিবর্তন করে রাখা হয় ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।


সিনেমার চিত্রনাট্য লিখেছেন জাকারিয়া সৌখিন। সিনেমাটির জন্য প্রথমবার গান লিখেছেন ড. মুহম্মদ জাফর ইকবাল। সিয়াম-পরীর সঙ্গে অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, কচি খন্দকার, আশিষ খন্দকার, আবু হুরায়রা তানভীরসহ আরও অনেকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা