× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অস্কার মনোনয়ন পেল ‘আরআরআর’ সিনেমার গান ‘নাটু নাটু’

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৩ ১১:৪৭ এএম

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩ ১১:৪৭ এএম

নাটু নাটু গানের দৃশ্যে রামচরণ ও জুনিয়র এনটিআর। ছবি : সংগৃহীত

নাটু নাটু গানের দৃশ্যে রামচরণ ও জুনিয়র এনটিআর। ছবি : সংগৃহীত

ভারতের দক্ষিণের তেলেগু ভাষায় নির্মিত সিনেমা ‘আরআরআর’-এর গান ‘নাটু নাটু’ ৯৫তম অস্কারের মৌলিক বিভাগে মনোনয়ন পেয়েছে। একই বিভাগে মনোনয়ন পেয়েছে লেডি গাগা ও রিয়ানার দুটি গান। তাদের সঙ্গে লড়তে হবে ভারতের এই সিনেমার গানটিকে। 

তেলেগু সিনেমার গানটি এর আগে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস এবং ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডস জিতেছে। চলতি বছর গানটির অস্কারজয়ের ব্যাপারে আশাবাদী দর্শক-শ্রোতারা। ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডসে ইংরেজির বাইরে অন্য ভাষার চলচ্চিত্র বিভাগেও পুরস্কার পেয়েছে ‘আরআরআর’।

আগামী ১২ মার্চ যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে বিজয়ীদের মধ্যে অস্কার পুরস্কার তুলে দেওয়া হবে। 

‘নাটু নাটু’ সাড়ে চার মিনিট ব্যাপ্তির গানটি ২০২১ সালে চিত্রায়ন হয়েছে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সরকারি বাসভবনের সামনে। 

গানটির নৃত্য পরিচালনা করেছেন প্রেম রক্ষিত। এতে ঠোঁট মিলিয়েছেন ও নেচেছেন ভারতের দক্ষিণী তারকা রামচরণ ও জুনিয়র এনটিআর। তাদের নাচ ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ট্রেন্ডে পরিণত হয়। 

এর আগে সর্বশেষ ২০০৯ সালে ‘স্লামডগ মিলিয়নিয়ার’সিনেমার গান ‘জয় হো’ দিয়ে ভারতীয় সুরকার ও সংগীত পরিচালক এআর রাহমান সেরা মৌলিক গান এবং সেরা মৌলিক সুর বিভাগে অস্কার জিতেছিলেন। তার ১৪ বছর পর এসে আবার কোনো ভারতীয় সিনেমার গান অস্কারের জন্য মনোনয়ন পেল। 

চলতি বছরে অস্কারে লড়তে ভারত থেকে পাঠানো হয় গুজরাটি ভাষার সিনেমা ‘ছেলো শো’ সিনেমাটি। পরিচালক এসএস রাজামৌলি গত বছর ব্যাপক প্রচারণা চালিয়ে অস্কারের ১৪টি বিভাগের জন্য ‘আরআরআর’ জমা দেন। আরআরআর এর পূর্ণ রূপ হলো ‘রাইজ, রোর, রিভল্ট’। ৫৫০ কোটি রুপি বাজেটে নির্মিত ছবিটির গল্প ১৯২০ সালের পটভূমিতে ভারতে ব্রিটিশ শাসনের বিরুদ্ধে লড়াই করা দুই বিপ্লবী কোমারাম ভীম ও আল্লুরি সীতারামা রাজুকে কেন্দ্র করে।

সূত্র: বিবিসি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা