× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ট্রাকে চড়ে সিনেমার প্রচারে পরীমনি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৩ ১৬:৫১ পিএম

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৩ ১৭:০৫ পিএম

ট্রাকে চড়ে সিনেমার প্রচারে পরীমনি

নতুন বছরের প্রথম মাসেই মুক্তি পেতে যাচ্ছে নির্মাতা রায়হান জুয়েলের প্রথম সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। আসছে ২০ জানুয়ারি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি। সিনেমার প্রচারণায় ইতোমধ্যেই ব্যস্ত সময় পার করছেন নির্মাতা ও অভিনয়শিল্পীরা। সিনেমা মুক্তির দুইদিন আগে ঢাকার রাস্তায় ট্রাক ও ব্যান্ড পার্টি নিয়ে বের হয়ে পড়েছেন অভিনেত্রী পরীমনি ও নির্মাতা জুয়েল। এ সময় ব্যস্ত নগরীর সাধারণ মানুষদের মাঝে নিজেদের সিনেমা নিয়ে প্রচার করতে দেখা যায় তাদের।    

তাদের এমন প্রচারণায় পথচারীরাও বেশ উচ্ছ্বাসিত। তাদের মতে, এমনভাবে সিনেমার প্রচার আগে কখনও দেখেননি। সিনেমার ব্যতিক্রমী এমন প্রচারণা নিয়ে নির্মাতা রায়হান জুয়েল প্রতিদিনের বাংলাদেশকে বলেন, সিনেমার প্রচারণায় পরীর সঙ্গে অংশ নিয়েছেন ১৪ জন শিশুশিল্পী এবং ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ টিমের অন্য সদস্যরা। এই সিনেমার প্রচারণায় অংশগ্রহণ করতে গিয়ে সবার প্রশংসা পাচ্ছি। সবাই বলছে তাদের পরিবার নিয়ে সিনেমাটা দেখতে আসবে। তাদের মধ্যে অনেকেই এমন প্রচারণা দেখে মুগ্ধ হয়ে আমাদের সঙ্গে নিজেদের মতামত শেয়ার করেছেন। জানিয়েছেন শুভকামনা ও ভালোবাসা। বিষয়টি সবাই খুব উপভোগ করছে। আশা করি জনতার এই জোয়ার মুক্তির পর সিনেমা হলগুলোতেও বজায় থাকবে। 

এ সময় পরিচালক আরও জানান, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ শিশুদের সুস্থ বিনোদনের জন্য শিশুতোষ চলচ্চিত্র। সিনেমাটি সব বয়সিরাই দেখতে পারবেন। প্রত্যাশা করি সবাই সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহে আসবেন।

সিনেমার এমন প্রচারণা নিয়ে অভিনেত্রী পরীমনিও বেশ উচ্ছ্বাসিত ও আনন্দিত। তিনি বলেন, ‘আমি আমার অনেক সিনেমার প্রচারণায় গিয়েছি। তবে এভাবে প্রচারণায় প্রথমবার। শিশুদের সঙ্গে খোলা ট্রাকে ঢাকা শহরে ঘুরে বেড়ানোর অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারছি না। আমার জন্য এটি নতুন এক অভিজ্ঞতা। বিশেষ করে ট্রাকে বাজনার তালে তালে সিনেমার প্রচারণা আমি খুব উপভোগ করেছি। সবাই খুব প্রশংসা করছে।’

আগামী ২০ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে নির্মাতা আবু রায়হান জুয়েল পরিচালিত প্রথম সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। বিশিষ্ট শিক্ষাবিদ, জনপ্রিয় সায়েন্স ফিকশন লেখক ও খ্যাতিমান শিশুসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’-এ পরীমনির সঙ্গে দ্বিতীয়বারের মতো জুটি বেঁধে অভিনয় করছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ। ‘২০১৮-১৯ অর্থবছরে নির্মাতা আবু রায়হান জুয়েল ‘নসু ডাকাত কুপোকাত’ নামে ৬০ লাখ টাকা সরকারি অনুদান পায় এই সিনেমার পাণ্ডুলিপি লিখতে। কিন্তু পরে এর নাম পরিবর্তন করে রাখা হয় ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।

সিনেমার চিত্রনাট্য লিখেছেন জাকারিয়া সৌখিন। সিনেমাটির জন্য প্রথমবার গান লিখেছেন ড. মুহম্মদ জাফর ইকবাল। সিয়াম-পরীর সঙ্গে অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, কচি খন্দকার, আশিষ খন্দকার, আবু হুরায়রা তানভীরসহ আরও অনেকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা