× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঘুরে দাঁড়ানো শ্রুতির রাজত্ব

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৩ ১৫:৫৫ পিএম

ঘুরে দাঁড়ানো শ্রুতির রাজত্ব

শ্রুতি হাসান। যারা ভারতীয় সিনেমার পোকা তাদের কাছে এ নামটিই যথেষ্ট পরিচিতির জন্য। তারকা বাবার সন্তান হয়ে অনেকেই নানা সমালোচনার শিকার হয়েছেন। তবে শ্রুতি বাবা কমল হাসানের বলয় ভেঙে আপন আলোয় উজ্জ্বল। শিশুশিল্পী হিসেবে গান ও অভিনয় দিয়ে যাত্রা করেন। তখন থেকেই নিজের প্রতিভায় উজ্জ্বল তিনি। দিনে দিনে ভারতের জনপ্রিয় একজন অভিনেত্রী হয়ে উঠেছেন ৩৬ বছর বয়সি এই তারকা। গানেও নিজেকে প্রমাণ করেছেন।

মাঝখানে অনেক ম্লান সময় কেটেছে ক্যারিয়ারে। অকপটে কথা বলা কিংবা নিজের মতো চালচলনে বারবার ট্রল হয়েছে তাকে নিয়ে। এ নিয়ে রীতিমতো বিরক্ত শ্রুতি। অবসাদে পড়ে মানসিক চিকিৎসাও করিয়েছেন। কাজ থেকে বিরতি নিয়েছেন। তবে শ্রুতি সব সামলে নিয়েছেন দৃঢ় মনোবলে। ঘুরে দাঁড়িয়েছেন। যার প্রমাণ দুই দিনের ব্যবধানে তার দুটি সিনেমা মুক্তি পাওয়া। সেটাও দক্ষিণ ভারতের দুই সুপারস্টার নন্দামুরি বালাকৃষ্ণ ও চিরঞ্জীবীর বিপরীতে। দুটি ছবিই মুক্তির পর থেকে বক্স অফিসে রাজত্ব করছে।

১২ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘ভিরা সিমহা রেড্ডি’ সিনেমাটি। এতে প্রধান নারী চরিত্রে অভিনয় করেছেন শ্রুতি হাসান। সিনেমাটি মুক্তির প্রথম দিনেই দারুণ সাড়া পেয়েছে বক্স অফিসে। দক্ষিণ ভারতের সুপারস্টার নন্দামুরি বালাকৃষ্ণের বিপরীতে এ ছবিতে গ্ল্যামারের জৌলুস দেখিয়েছেন শ্রুতি। অ্যাকশনভিত্তিক নায়কপ্রধান ছবিতেও নায়িকার সেই চিরাচরিত মিষ্টি হাসি আর সুনিপুণ অভিনয়ে মুগ্ধ দর্শক। অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে প্রিয় অভিনেত্রীকে ছবিটিতে দেখে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। এ ছবির গল্পে নায়ক অন্ধ্রপ্রদেশের কুর্নুলের সবচেয়ে সম্মানিত ব্যক্তি। তিনি পুলিচরলায় জন্মগ্রহণ করেন, অনন্তপুরে পড়াশোনা শেষ করেছেন। ট্রেলারের প্রায় পুরোটাতেই তাকে ভরপুর অ্যাকশনদৃশ্যে দেখা যায়। ট্রেলার দেখে ধারণা করা যায়, সিনেমাটিতে বালাকৃষ্ণ একটি প্রতিবাদী চরিত্রে হাজির হয়েছেন। তার প্রেরণায় আছেন নায়িকা শ্রুতি। সিনেমায় তরস্ক থেকে আসা এক তেলেগু নারী এষা চরিত্রে অভিনয় করেছেন ‘ভিরা সিমহা রেড্ডিতে।

এদিকে গতকাল মুক্তি পেয়েছে তেলুগু চলচ্চিত্র ‘ওয়াল্টেয়ার ভিরাইয়া’। এতে সুপারস্টার চিরঞ্জীবীর বিপরীতে অভিনয় করেছেন শ্রুতি। ছবির ট্রেলারেই দেখা গিয়েছিল দুই তারকার মিষ্টি রসায়ন জমজমাট হওয়ার আভাস। ছবিটি মুক্তির পর সেটাই সত্যি হলো। এক দিনেই ছবিটি বক্স অফিসে ঝড় তুলেছে বলা যায়। চিরঞ্জীবীর শক্তিশালী অভিনয় ছবিটিকে সমৃদ্ধ করেছে। পাশাপাশি আলোচনায় এসেছে শ্রুতির অভিনয়ও। মজার বিষয় হলো, ৬৭ বছরের চিরঞ্জীবীর সঙ্গে ৩৬ বছরের শ্রুতির রসায়ন যে এতটা জমে যাবে তা অনেকেই ভাবতে পারেননি। ছবিটির ‘শ্রীদেবী চিরঞ্জীবী’ শিরোনামের গানটি বেশ আলোচনায় এসেছে। এ গানের শুটিং হয়েছে ইউরোপের তুষারপ্রধান অঞ্চলে। তুষারপাতের মধ্যে কেবল পাতলা শাড়ি পরে নাচতে হয়েছে শ্রুতিকে। সেই অভিজ্ঞতার কথা জানিয়ে অভিনেত্রী গণমাধ্যমে খানিকটা বিরক্তিও প্রকাশ করেছিলেন। জানিয়েছেন, এ রকম বরফের মধ্যে শাড়ি পরে আর কখনই গানের শুটিং করতে চান না তিনি। কারণ এটি শারীরিকভাবে খুব অস্বস্তিকর।

২৮ জানুয়ারি শ্রুতির জন্মদিন। জীবনের বিশেষ দিনটি যে এবার এই তারকার বেশ ভালো কাটবে তা আর বলার অপেক্ষা রাখে না। দুই দিনের ব্যবধানে দুটি হিট ছবির নায়িকা হওয়ার আনন্দ শ্রুতিকে ক্যারিয়ারের প্রতি আরও আত্মবিশ্বাসী করে তুলবে, সেটাও অনুমান করা যায়।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা