× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গোল্ডেন গ্লোব জিতল ‘থ্রি আর’ ছবির নাটু নাটু গান

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩ ১৪:১১ পিএম

আপডেট : ১১ জানুয়ারি ২০২৩ ১৮:৫৭ পিএম

গোল্ডেন গ্লোব জিতল ‘থ্রি আর’ ছবির নাটু নাটু গান

ভারতীয় সিনেমার মাথায় নতুন মুকুট। গোল্ডেন গ্লোবের মঞ্চে সৃষ্টি হলো এক নতুন ইতিহাস। দক্ষিণ ছবির হাত ধরে  বিশ্বমঞ্চে ইতিহাস সৃষ্টি করল এসএস রাজমৌলির ব্লকবাস্টার ছবি আরআরআর । এই প্রথমবার দক্ষিণ ছবির হাত ধরে গোল্ডেন গ্লোব সম্মান এলো ভারতের ঘরে। আর এবার সেখান থেকেই ‘নাটু নাটু’ গানের জন্য পেয়ে গেল সেরার শিরোপা।

এই গানের সুরে আসমুদ্র হিমাচল কোমর দুলিয়েছে। এবার সেই গানই বিশ্বমঞ্চে সেরার শিরোপা ছিনিয়ে আনল। স্বাভাবিকভাবেই এই সাফল্যে উচ্ছ্বসিত নির্মাতা এবং ছবির কলাকুশলীরা।

তেলেগু ভাষায় গানটি কম্পোজ করেছেন প্রবীণ সংগীত পরিচালক এমএম কিরাভানি। লিখেছেন কালা ভৈরব ও রাহুল সিপলিগঞ্জ। আর কণ্ঠে তুলেছেন রাহুল সিপলিগঞ্জ ও কালা ভৈরব। মৌলিক সুর আর দারুণ কোরিওগ্রাফিতে গানটি দর্শক-শ্রোতার মনে সুখের অনুভূতি ছড়িয়েছে। 

‘আরআরআর’ সিনেমাটির গল্প মূলত দুই বন্ধুর আর দেশপ্রেমের। বাস্তব প্রেক্ষাপট থেকেই উঠে এসেছে সেই গল্পের ভাব। যা মন ছুঁয়ে গেছে নেটিজেনদের। দুই রিয়েল-লাইফ হিরো কোমারাম ভীম ও অল্লুরি সীতারামা রাজুর জীবনের ওপর ভিত্তি করে তৈরি হয়েছে ছবি ‘আরআরআর’। দেশ ছাপিয়ে আন্তর্জাতিক মণ্ডলেও দর্শকদের মন মাতিয়ে রেখেছে এই ছবি। রাজুর চরিত্রে রাম চরণ ও ভীমের চরিত্রে জুনিয়র এনটিআর তো দর্শকদের মন জয় করেছেন, সেই সঙ্গে আলিয়া ভাট, অজয় দেবগণ অভিনয় মুগ্ধ করেছে নেটিজেনদের। ছবিতে নজর কেড়েছেন ব্রিটিশ অভিনেতা রে স্টিভেনসন ও অ্যালিসন ডুডি। 

শনিবার লস অ্যাঞ্জেলসে ছবির বিশেষ প্রদর্শনীতে অংশ নেন রাজামৌলি এবং ছবির অন্যতম অভিনেতা জুনিয়র এনটিআর। অস্কার কমিটির সদস্যরাও এই ছবি দেখার পর যথেষ্ট আপ্লুত। ভারতীয় দর্শকমহলের কাছেও কম প্রশংসা কুড়োয়নি ‘আরআরআর’ ছবিটি। মার্চ মাসে মুক্তি পেয়ে অল্প সময়ের মধ্যেই ছবির ব্যবসা ১,২০০ কোটি টাকার গণ্ডি পেরিয়ে রেকর্ড গড়েছে।

প্রসঙ্গত, দেশপ্রেমের প্রেক্ষাপটে নির্মিত অ্যাকশনে ভরপুর এই ছবি যে দর্শক সত্যিকারের উপভোগ করেছে, সেই বিষয়ে আর কোনো সন্দেহ বা দ্বিমত নেই। আর তাই তো এই ছবি অস্কারের দৌড়েও নিজেকে শামিল করতে পেরেছে। আর এবার  টেলর সুইফ্ট, লেডি গাগা, রিহানাদের মতো তারকাদের গানকে পিছনে ফেলে বিশ্বমঞ্চে পুরস্কৃত ভারতের ‘নাটু নাটু’।

৮০তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে চলচ্চিত্র বিভাগে সেরা চলচ্চিত্র (ড্রামা) নির্বাচিত হয়েছে ‘দ্য ফেবেলম্যানস’। ছবিটির জন্য সেরা পরিচালক হিসেবে পুরস্কার জিতেছেন স্টিভেন স্পিলবার্গ। এ ছাড়াও বিজয়ীদের তালিকায় আছে সেরা চলচ্চিত্র (মিউজিক্যাল অথবা কমেডি) দ্য বানশিজ অব ইনিশেরিন, সেরা অভিনেতা (ড্রামা) অস্টিন বাটলার (এলভিস), সেরা অভিনেত্রী (ড্রামা) কেট ব্ল্যানচেট (টার), সেরা অভিনেতা (মিউজিক্যাল অথবা কমেডি)

কলিন ফারেল (দ্য বানশিজ অব ইনিশেরিন), সেরা অভিনেত্রী (মিউজিক্যাল অথবা কমেডি) মিশেল ইও (এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স), সেরা পার্শ্ব অভিনেতা কে হুই কোয়ান (এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স), সেরা পার্শ্ব অভিনেত্রী অ্যাঞ্জেলা ব্যাসেট (ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরেভার), সেরা চিত্রনাট্য মার্টিন ম্যাকডোনা (দ্য বানশিজ অব ইনিশেরিন), সেরা অ্যানিমেটেড চলচ্চিত্র গুইয়ের্মো দেল তোরো’স পিনোকিও (নেটফ্লিক্স), সেরা বিদেশি ভাষার চলচ্চিত্র আর্জেন্টিনা নাইনটিন এইটি ফাইভ (আর্জেন্টিনা), সেরা মৌলিক সুর ব্যাবিলন (জাস্টিন হারউইৎজ) এবং চলচ্চিত্রে সেরা মৌলিক গান হিসেবে বিজয়ী হয়েছে ভারতের ‘আরআরআর’ ছবির ‘নাটু নাটু’ গানটি।

টেলিভিশন বিভাগে সেরা টিভি সিরিজ (ড্রামা) বিজয়ী হয়েছে হাউস অব দ্য ড্রাগন (এইচবিও)। সেরা অভিনেতা (ড্রামা সিরিজ) কেভিন কস্টনার (ইয়েলোস্টোন), সেরা অভিনেত্রী (ড্রামা সিরিজ) জেন্ডায়া (ইউফোরিয়া), সেরা টিভি সিরিজ (মিউজিক্যাল অথবা কমেডি) অ্যাবট এলিমেন্টারি (এবিসি), সেরা অভিনেতা (মিউজিক্যাল অথবা কমেডি) জেরেমি অ্যালেন হোয়াইট (দ্য বিয়ার), সেরা অভিনেত্রী (মিউজিক্যাল অথবা কমেডি) কিন্টা ব্রানসন (অ্যাবট এলিমেন্টারি), সেরা লিমিটেড সিরিজ অথবা টিভি মুভি হিসেবে বিজয়ী হয়েছে দ্য হোয়াইট লোটাস (এইচবিও)। সেরা অভিনেতা (লিমিটেড সিরিজ অথবা টিভি মুভি) ইভান পিটারস (ডামার-মনস্টার: দ্য জেফ্রি ডামার স্টোরি), সেরা অভিনেত্রী (লিমিটেড সিরিজ অথবা টিভি মুভি) আমান্ডা সেফ্রিড (দ্য ড্রপআউট), সেরা পার্শ্ব অভিনেতা (মিউজিক্যাল, কমেডি অথবা ড্রামা টিভি সিরিজ) টাইলার জেমস উইলিয়ামস (অ্যাবট এলিমেন্টারি), সেরা পার্শ্ব অভিনেত্রী (মিউজিক্যাল, কমেডি অথবা ড্রামা টিভি সিরিজ) জুলিয়া গার্নার (ওজার্ক), সেরা পার্শ্ব অভিনেতা (সিরিজ, লিমিটেড সিরিজ অথবা টিভি মুভি) পল ওয়াল্টার হাউজার (ব্ল্যাক বার্ড), সেরা পার্শ্ব অভিনেত্রী (সিরিজ, লিমিটেড সিরিজ অথবা টিভি মুভি) জেনিফার কুলিজ (দ্য হোয়াইট লোটাস)।

এবছর বিশ্ব চলচ্চিত্রে অসাধারণ অবদানের জন্য সেসিল বি ডিমিল অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন এডি মারফি। পর্দার বাইরে টেলিভিশনে অসামান্য অবদানের জন্য ক্যারল বারনেট অ্যাওয়ার্ড পেয়েছেন রায়ান মারফি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা