× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিকিনি পরা অভিনেত্রী স্ত্রীকে নিয়ে বিপাকে আশরাফ হাকিমি

বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২২ ১৬:১১ পিএম

আপডেট : ১৪ ডিসেম্বর ২০২২ ১৬:৪১ পিএম

বিকিনি পরা অভিনেত্রী স্ত্রীকে নিয়ে বিপাকে আশরাফ হাকিমি

বিশ্বকাপ ফুটবলের চলতি আসরে সবচেয়ে বড় চমকের নাম মরক্কো। এবার বেলজিয়াম, স্পেন ও পর্তুগালের মতো দলকে হারিয়ে দিয়ে আজ সেমিফাইনালের মহারণে নামছে দলটি। তাদের প্রতিপক্ষ ফ্রান্স। তবে ফুটবলের মাঠে দলটি যেমন আলোচনায়, তার অনেকটা কৃতিত্ব খেলোয়াড় আশরাফ হাকিমির। দুর্দান্ত নৈপুণ্যে ভক্তদের মনে জায়গা করে নিয়েছেন তিনি। তবে তার ব্যক্তিজীবন নিয়েও ভক্তদের মাঝে তৈরি হয়েছে ভিন্নরকম উন্মাদনা। কারণটা তার স্ত্রী লাস্যময়ী স্প্যানিশ মডেল ও অভিনেত্রী হিবা আবুক।

হাকিমিপত্নি হিবা আবুককে বিশ্বের অন্যতম সুন্দরী অভিনেত্রী বলা হয়। বয়সে হাকিমির চেয়ে ১২ বছরের বড় হিবার অন্তর্জালের ছবি ভক্তদের মনে অনুরণন তোলে। তবে ঢের সমালোচনাও সহ্য করতে হচ্ছে তাকে। প্রায় বিকিনি পরা ছবি প্রকাশ করা হিবার সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টে সম্প্রতি অনুরাগীদের আনাগোনা বেড়েছে বেশ। সেখানে তার রূপের ঝলকের অনেকে প্রশংসা করলেও বিদ্রূপ করতেও ছাড়ছেন না অনেকে।

মাঠের গ্যালারিতে হাকিমির মায়ের বোরকা পরে ছেলেকে চুম্বনের দৃশ্য নেটিজেনরা বেশ পছন্দ করেছেন। কিন্তু হাকিমিপত্নি হিবা আবুকের বিকিনি পরিহিত ছবি অনেকেই মেনে নিতে পারছেন না। মুসলিম পরিবারের বউ হয়ে হিবার পোশাক-পরিচ্ছদ আরও বেশি শালীন হওয়া উচিত বলেই মনে করেন নেটিজেনদের একাংশ। তাদের যুক্তি, আশরাফ হাকিমির উচিত হিবাকে পোশাকের ব্যাপারে সচেতন করা।

তবে অনেকে আবার ভাবছেন ঠিক তার উল্টোটা। এই যেমন তসলিমা নাসরিন সম্প্রতি হিবা আবুকের পোশাকের স্বাধীনতা নিয়ে প্রশংসাবাণী করেছেন। টুইটারে আশরাফ হাকিমি ও তার স্ত্রী হিবা আবুকের ছবি পোস্ট করে তসলিমা লিখেছেন, ‘মরক্কোর তারকা ফুটবলার আশরাফ হাকিমি ও তার স্ত্রী। তারা মুসলিম তবু তার স্ত্রী হিজাব বা বোরখা পরে নেই।’ এর পরই তসলিমার এ টুইট নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গেছে। ভাইরালও হয়ে গেছে সেই পোস্ট।

ভক্তদের এমন মনোভাব নিয়ে আশরাফ হাকিমি যে কিছুটা বিব্রত, তা দাবি করেছে মরক্কোর একটি গণমাধ্যম। তবে এ বিষয়ে এই মরোক্কান ফুটবলার কোনো বিবৃতি এখনও দেননি।

মরক্কোর ডিফেন্ডারের জন্ম, বেড়ে ওঠা সবকিছুই মাদ্রিদে। তার বাবা-মা উন্নত জীবনের খোঁজে স্পেনে চলে গিয়েছিলেন মরক্কো ছেড়ে। সাত বছর বয়সে হাকিমি যোগ দিয়েছিলেন রিয়াল মাদ্রিদের একাডেমিতে। ২০২০ পর্যন্ত তিনি ছিলেন রিয়ালের ফুটবলার। স্পেনের ফুটবলে যথেষ্ট জনপ্রিয় তিনি। যদিও স্পেনের বদলে তিনি আন্তর্জাতিক ফুটবলের জন্য বেছে নিয়েছেন মরক্কোকে। অন্যদিকে ১৯৮৬ সালের ৩০ অক্টোবর স্পেনের মাদ্রিদে জন্ম হয় হিবা আবুকের। আরবি ভাষাতত্ত্ব নিয়ে পড়াশোনা করা হিবা নাটকের ওপরও ডিগ্রি নিয়েছেন। তিনি স্প্যানিশ, আরবি ছাড়াও ফরাসি, ইংরেজি ও ইতালিয়ান ভাষা জানেন। ২০০৮ সালে টিভি সিরিজ দিয়ে অভিনয় শুরুর কয়েক বছর পর তিনি খ্যাতি পান টিভি সিরিজ ‘এল প্রিন্সিপ’-এ ফাতিমা চরিত্রে অভিনয় করে। টিভি সিরিজ ছাড়াও আটটি স্বল্প ও পূর্ণদৈর্ঘ্য সিনেমায় অভিনয় করেছেন হিবা আবুক। দাম্পত্য জীবনে হাকিমি-হিবা দুই পুত্রের জনক-জননী।

হিবার জন্মও তার মতো মাদ্রিদে। তিনিও স্পেনীয় বংশোদ্ভূত নন। তার বাবা তিউনিসিয়া এবং মা লিবিয়ার। দুই বছর প্রেমের পর ২০২০ সালে হাকিমিকে বিয়ে করেন হিবা। হিবার সঙ্গে হাকিমির সম্পর্কের অন্যতম যোগসূত্র তাদের দুজনেরই শিকড় আফ্রিকায়। প্রথম দেখা প্যারিসে হলেও সম্পর্কের শুরুর সময় হাকিমি থাকতেন জার্মানিতে। ধারে (লোন) বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে খেলতেন। ফুটবলের ব্যস্ততার জন্য মাদ্রিদে বেশি আসতে পারতেন না। সে সময় নিজের পেশাগত ব্যস্ততা সামলে হিবাই জার্মানিতে গিয়ে দেখা করতেন হাকিমির সঙ্গে। ২০২১ সাল থেকে পিএসজিতে খেলছেন হাকিমি। স্ত্রী-সন্তানদের নিয়ে তিনি এখন প্যারিসেই থাকেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা