× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘এটা ক্যামেরুনের গেটাপ ভেবে ভুল করবেন না’, ব্রাজিলের পরাজয়ের পর প্রাণ রায়

বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২ ১৫:০৭ পিএম

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২ ১৬:০১ পিএম

‘এটা ক্যামেরুনের গেটাপ ভেবে ভুল করবেন না’, ব্রাজিলের পরাজয়ের পর প্রাণ রায়

কাতার বিশ্বকাপে হেক্সা মিশন চালাচ্ছে পাঁচবারের কাপজয়ী দল ব্রাজিল। ফুটবলের দেশ হিসেবে খ্যাত দলটি সর্বশেষ ২০০২ সালে বিশ্বকাপ ঘরে তুলেছিল। এর পর থেকেই নিজেদের খুঁজে ফিরছে তারা। ছয়বারের মতো ফুটবলের সেরার মুকুট নিজেদের করে নিতে হেক্সা মিশনে নেমেছে তারা। মিশনের সাফল্য ২০১৪ বিশ্বকাপে ঘরের মাঠে সেমিফাইনাল। তবে সেই ম্যাচে জার্মানির কাছে ৭-১ গোলে পরাজয়ের লজ্জাজনক ও করুণ ইতিহাসের জন্ম দেন পেলে-রোনালদোর উত্তরসূরিরা।

এরপর ২০১৮ সালে কোয়ার্টার ফাইনালেই থামতে হয় বেলজিয়ামের বিপক্ষে। সব ভুলে নতুন করে আবারও বিশ্বকাপ ঘরে তোলার প্রত্যাশায় মাঠ কাঁপাচ্ছে ব্রাজিল। এবারের আসরে হট ফেভারিট তারা। গ্রুপ পর্ব পার হয়েছে দলটি চ্যাম্পিয়ন হয়েই। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফ্রিকার পরাশক্তি ক্যামেরুনের কাছে হেরে বসেছে ১-০ গোলে। এ পরাজয় ব্রাজিলের উড়ন্ত যাত্রায় হোঁচট বটে।

এদিকে বিশ্বকাপের উন্মাদনায় মাতোয়ারা বাংলাদেশ। এ দেশের ফুটবল সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় নিজের পছন্দের দলকে যেমন নানাভাবে সমর্থন দিচ্ছেন তেমনি কিছু দল নিয়ে করছেন মজাও। এই যেমন অভিনেতা প্রাণ রায় ক্যামেরুনের সঙ্গে ব্রাজিলের পরাজয়ের পর নিজের একটি ছবি ফেসবুকে প্রকাশ করে মজার ক্যাপশন দিয়েছেন। সেই ছবিতে প্রাণকে দেখা গেছে মুখে কালি মাখা। হুট করে দেখলে মনে হবে যেন আফ্রিকার কৃষ্ণাঙ্গ কোনো পুরুষ।

ক্যাপশনে প্রাণ রায় লিখেছেন, ‘এটা ক্যামেরুনের গেটাপ ভেবে ভুল করবেন না। এটা একটা নাটকের গেটাপ’। এ ক্যাপশনে তিনি মূলত ক্যামেরুনের খেলোয়াড়দের সঙ্গে নিজের সাদৃশ্য টেনে ব্রাজিলকে খোঁচা দিয়েছেন। সেই পোস্টে প্রাণ রায়ের ভক্ত-অনুরাগীরা মজা করে নানা মন্তব্য করছেন। তার মধ্যে প্রাণের সহকর্মী অভিনেত্রী দীপা খন্দকার লেখেন, ‘আমি তো আবুবক্কর ভাবছি’।

উল্লেখ্য, ব্রাজিল বনাম ক্যামেরুনের খেলায় একমাত্র গোলটি করেছেন ক্যামেরুনের স্ট্রাইকার ভিনসেন্ট আবুবকর।

এর আগে শুক্রবার রাতে ব্রাজিলকে ক্যামেরুন গোল দেওয়ার পর তিনি আরেক পোস্টে লিখেছেন, ‘ইহা দ্বারা কী প্রমাণিত হইল?’ সেই পোস্টেও নানা ফুটবল দলের সমর্থকরা এসে নানা মন্তব্য করছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা