× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অবশেষে বাংলাদেশিদের কাছে ক্ষমা চাইলেন বলিউড অভিনেতা

বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২ ১৩:৩৯ পিএম

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২ ১৩:৪৬ পিএম

অবশেষে বাংলাদেশিদের কাছে ক্ষমা চাইলেন বলিউড অভিনেতা

বলিউডের জনপ্রিয় অভিনেতা পরেশ রাওয়াল। তিনি দেশটির ক্ষমতায় থাকা রাজনৈতিক দল বিজেপির একজন নেতাও। অভিনেতা হিসেবে বেশ সুখ্যাতি থাকলেও হিন্দু মৌলবাদের একজন কট্টর ও উগ্র ব্যক্তিত্ব হিসেবে সমালোচিতও তিনি।

সম্প্রতি বাংলাদেশি ও বাঙালিদের নিয়ে কটূক্তি করে তোপের মুখে পড়েন পরেশ। তবে শেষ পর্যন্ত নিজের বক্তব্যের জন্য ক্ষমা চাইলেন তিনি।

ভারতের গুজরাটে নির্বাচনী প্রচারে বাংলাদেশি ও রোহিঙ্গা নিয়ে কটূক্তি করেন তিনি। গত বৃহস্পতিবার (১ ডিসেম্বর) গুজরাটে বিধানসভা নির্বাচন শুরু হয়েছে। নির্বাচন সামনে রেখে মঙ্গলবার রাজ্যটিতে এক জনসভায় অংশ নিয়েছিলেন অভিনেতা ও বিজেপি নেতা পরেশ রাওয়াল। 

সেখানেই জনসভায় বলেন, গ্যাস সিলিন্ডারের দাম বেশি, তবে তা কমে আসবে। মানুষের কর্মসংস্থানও হবে। কিন্তু রোহিঙ্গা অভিবাসী ও বাংলাদেশিরা যদি দিল্লির মতো আপনার আশপাশেও থাকতে শুরু করে, তাহলে কী হবে? গ্যাস সিলিন্ডার দিয়ে কী করবেন? বাঙালিদের জন্য মাছ রান্না করবেন? 

পরেশ সেখানে আরও বলেন, গুজরাটিরা মূল্যবৃদ্ধি মেনে নেবেন। কিন্তু ওদের নয়। যে ভাষায় ওরা কথা বলে, তাতে তাদের মুখে ডায়াপার পরানো উচিত। 

পরেশ রাওয়ালের এমন মন্তব্যে অনেকেই কড়া সমালোচনা করেছেন। পরেশকে একজন ঘৃণাসূচক বক্তব্যদানকারী উল্লেখ করে বাংলাদেশি ও রোহিঙ্গাবিদ্বেষী হিসেবে তাকে অভিহিত করেন সোশ্যাল মিডিয়ায়। 

বাধ্য হয়ে নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়ে শুক্রবার সকালে ক্ষমা চেয়েছেন পরেশ রাওয়াল। অভিনেতা দাবি করেন, তার বক্তব্যে বাংলাদেশ নয়, বরং অবৈধ বাংলাদেশি অভিবাসীদের বোঝাতে চেয়েছিলেন। 

অভিনেতা টুইট বার্তায় আরও বলেন, ‘অবশ্যই মাছ কোনো সমস্যা নয়। গুজরাটিরা মাছ রান্না করে খায়। আমি বাঙালি বলতে বোঝাতে চেয়েছি অবৈধ বাংলাদেশি ও রোহিঙ্গা। কিন্তু তারপরও যদি আমি আপনাদের অনুভূতিতে আঘাত দিয়ে থাকি তার জন্য দুঃখিত।’

যদিও এই ব্যাখ্যা ও ক্ষমা চাওয়াতেও পরেশকে ভালোভাবে গ্রহণ করছেন না নেটিজেনরা। তাদের দাবি, এই অভিনেতা প্রায়ই নিয়ন্ত্রণ হারিয়ে বা ইচ্ছা করেই নিজের উগ্র মানসিকতা প্রকাশ করে ফেলেন!

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা