× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পুত্র সন্তান নিয়ে আমি বা পরী এখনও নিশ্চিত নই : শরিফুল রাজ

প্রকাশ : ০৪ আগস্ট ২০২২ ১৮:৩৩ পিএম

আপডেট : ০৪ আগস্ট ২০২২ ১৮:৪৪ পিএম

শরিফুল রাজ। সংগৃহীত ছবি

শরিফুল রাজ। সংগৃহীত ছবি

শরিফুল রাজ। অভিনেতা। সম্প্রতি  মুক্তি পাওয়া ‘পরাণ’ ও ‘হাওয়া’ সিনেমা দিয়ে আলোচনার তুঙ্গে রয়েছেন তিনি। এ ছাড়া মুক্তির অপেক্ষায় আছে ‘দামাল’ সিনেমাটি। মুক্তিপ্রাপ্ত সিনেমা ও সমসাময়িক ব্যস্ততা নিয়ে অভিনেতার সঙ্গে কথা বলেছেন সমু সাহা

‘পরাণ’ সিনেমায় আপনার অভিনীত রোমান চরিত্রটি নিয়ে চারদিকে আলোচনা হচ্ছে। বাস্তবে এমন কোনো চরিত্রের অবয়ব মাথায় এসেছিল অভিনয়ের সময়?

কোনো অভিনীত চরিত্র নিয়ে যখন মানুষ অলোচনা করে, তখন তা একজন অভিনেতার জন্য পরম পাওয়া। আমার ভীষণ ভালো লাগছে যে এখনও মানুষ ছবিটি নিয়ে আলোচনা করছে। আমাদের সিনেমায় যে পরিবর্তনের হাওয়া লেগেছে, ‘পরাণ’ তা প্রমাণ করেছে। আর রোমন চরিত্রটি নির্দিষ্ট কোনো ক্যারেক্টার মাথায় নিয়ে সাজিয়ে তুলিনি। সিনেমার স্ক্রিপ্ট হাতে পাওয়ার পর নিজের মতো করেই চরিত্রটি তুলে ধরার চেষ্টা করেছি। 

‘হাওয়া’ সিনেমার প্রচারণায় আপনাকে সেভাবে দেখা যাচ্ছে না কেন?

শুরুর দিকে প্রচারণায় সেভাবে থাকতে পারিনি সত্যি। তবে এখন সময় পেলে ছবিটির প্রচারণায় ছুটে যাচ্ছি। এখন পরীর প্রেগনেন্সির শেষ মুহূর্ত চলছে। তাকে সময় দিয়ে বাকিটা হাওয়ার প্রচারণার জন্য হলে হলে ছুটে যাচ্ছি। সিনেমাটি দর্শকদের যেভাবে মুগ্ধ করেছে, তা আমাদের পুরো টিমের জন্য পরম পাওয়া। 

আপনার অভিনীত ‘দামাল’ সিনেমাও মুক্তির অপেক্ষায় আছে...

রায়হান রাফীর পরিচালনায় এটি আমার দ্বিতীয় সিনেমা, যা এ বছর মুক্তি পেতে যাচ্ছে। ১৯৭১ সালে স্বাধীন বাংলা ফুটবল দলের একটি কাহিনি ঘিরে ছবিটির প্লট আবর্তিত হয়েছে। এখানে আমার অভিনীত চরিত্রের নাম মুন্না। আমার বিপরীতে বিদ্যা সিনহা মীম অভিনয় করেছেন। যেহেতু ইতিহাসভিত্তিক সিনেমা; বাজেটসহ পুরো আয়োজন বেশ বড়। ফুটবল নিয়ে আমাদের দেশে খুব বেশি সিনেমা নির্মাণ হয়নি। আশা করি ছবিটি দর্শকের ভালো লাগবে। 

মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু। এরপর অভিনয়ে আসার ক্ষেত্রে কোনো বাধার সম্মুখীন হয়েছেন?

চ্যালেঞ্জ ছাড়া কেউ কোনোদিন সফলতার মুখ দেখেছেন, আমি বিশ্বাস করি না। আমার ক্ষেত্রেও তাই হয়েছে। তবে চেষ্টা করেছি সব চ্যালেঞ্জ উতরে গিয়ে নিজেকে অভিনেতা হিসেবে গড়ে তুলতে। 

অভিনয়ে আপনার আইডল কে?

অভিনয়ে আমার আইডল কে, তা এই মুর্হূতে মাথায় আসছে না [হাসি]। ছোটবেলা থেকে অনেক সিনেমা দেখেছি। সেই প্রেক্ষিতে অনেক পছন্দের অভিনেতা রয়েছেন। এই তালিকায় আছেন--ডেঞ্জেল ওয়াশিংটন, ডেনিয়েল ডে লুইস, লিওনার্দো ডি ক্যাপ্রিও, ব্র্যাড পিট ও সালমান শাহ। 

সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পেয়েছে, রাজ-পরী দম্পতি ছেলে সন্তানের অপেক্ষায় রয়েছে...

সত্যি বলতে, কিসের ভিওিতে এমন খবর প্রকাশ পেয়েছে, তা আমার জানা নেই। পুত্র সন্তান নিয়ে আমি এবং পরীমণি এখনও নিশ্চিত নই। দুজনই শেষমুহূর্তের সারপ্রাইজের জন্য অপেক্ষায় আছি। 

প্রবা/এএস/জেআই

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা