× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আবারও ঢাকাই সিনেমায় গৌতম ঘোষ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ জুন ২০২৪ ১০:৩৫ এএম

গৌতম ঘোষ।

গৌতম ঘোষ।

কলকাতার প্রখ্যাত চলচ্চিত্রকার গৌতম ঘোষ। তিনি বাংলাদেশেও কিছু চলচ্চিত্র নির্মাণ করেছেন। ১৯৯২ সালে গৌতম ঘোষ বানিয়েছিলেন ‘পদ্মা নদীর মাঝি’। এরপর ২০১০ সালে মুক্তি পায় তার নির্দেশিত ‘মনের মানুষ’। বাউল সাধক লালন সাঁইয়ের জীবনী নিয়ে নির্মিত হয়েছিল সিনেমাটি। সর্বশেষ ২০১৫ সালে বাংলাদেশে মুক্তি পায় গৌতম ঘোষের ‘শঙ্খচিল’। তিনটি সিনেমাই যৌথ প্রযোজনার। শেষ দুটিতে যুক্ত ছিল ইমপ্রেস টেলিফিল্ম ও হাবিবুর রহমান খানের আশীর্বাদ চলচ্চিত্র। শঙ্খচিলে অভিনয় করেছেন প্রসেনজিৎ চ্যাটার্জি ও কুসুম শিকদারেরা।

দীর্ঘ বিরতির পর আবারও বাংলাদেশে সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন গৌতম ঘোষ। ইতোমধ্যে প্রস্তুতি শুরু হয়েছে বলে জানিয়েছেন তিনি।

নতুন সিনেমা নিয়ে গৌতম ঘোষ বলেন, ‘ফরিদুর রেজা সাগর, হাবিবুর রহমান খানের সঙ্গে মিলে নতুন সিনেমা বানানোর চেষ্টা করছি। ইতোমধ্যে সিনেমার বীজ বপিত হয়ে গেছে। সিনেমাটি হবে আন্তর্জাতিক মানের। আমরা চেষ্টা করব এমন একটি বাংলা সিনেমা বানানোর, যেটা সারা বিশ্বের বাঙালিরা দেখতে পারবে। শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।’

গৌতম ঘোষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘কলকাতায় মুজিব’ নামে একটি ডকুমেন্টারি নির্মাণ করেছেন। সম্প্রতি তার খসড়া কপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দিয়েছেন তিনি। এতে কলকাতায় বঙ্গবন্ধুর ইসলামিয়া কলেজে পড়া, বেকার হোস্টেলে থাকা, কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্র আন্দোলনে জড়িয়ে পড়া, আলিমুদ্দিন স্ট্রিটে রাত কাটানো, পার্ক সার্কাসে ঘুরে বেড়ানো, ব্রিগেডের ময়দানে তার আগুন ঝরানো ভাষণÑএমন আরও অনেক কিছু তুলে এনেছেন গৌতম ঘোষ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা