× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আজও যাকে খুঁজে বেড়ান মৌসুমী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ মে ২০২৪ ০৯:৫০ এএম

মৌসুমী

মৌসুমী

দেশের সিনেমায় তিনি প্রিয়দর্শিনী হিসেবেই খ্যাতি লাভ করেছেন। তার অভিনীত বহু সিনেমা পেয়েছে ব্যবসায়িক সাফল্য, রাষ্ট্রীয় স্বীকৃতি। দীর্ঘদিনের ক্যারিয়ারে ঢালিউডে মৌসুমী ফুটেছেন গোলাপ হয়ে। বর্তমানে তিনি রয়েছেন যুক্তরাষ্ট্রে। গত বছরের অক্টোবরে দেশটিতে গিয়েছিলেন তিনি। সেখানেই মা মেয়ের সঙ্গে আছেন। একজন সন্তানের কাছে মা-ই হলো পৃথিবীর সবচেয়ে নিরাপদ জায়গা। তাই মায়ের ভালোবাসার ছায়াতলে থেকে যেন প্রশান্তিতে আছেন মৌসুমী।

তবে প্রতিদিনই প্রতিক্ষণে মৌসুমী দেশকে, দেশের মানুষকে অনুভব করেন। যেকোনো সময় দেশে ফিরতে পারেন বলে জানালেন। তবে ঠিক কবে নাগাদ দেশে ফিরবেন তা নিশ্চিত নয়। মৌসুমী যখন যেখানেই থাকেন না কেন, মনে মনে তিনি একজন মানুষকে সব সময় খুঁজে বেড়ান। আর সেই মানুষটি হলেন তার গৃহশিক্ষিকাআনা’। মৌসুমী যখন রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে পড়তেন সে সময় আনা মৌসুমীকে পড়াতে তার বাসায় আসতেন। আনা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী। কিন্তু পরে আনার সঙ্গে মৌসুমীর পরিবারের যোগাযোগ বন্ধ হয়ে যায়।

প্রতিটি মানুষের জীবনেই হয়তো এমন মানুষ আছেন যাকে মানুষ নীরবে মনে মনে খুঁজে বেড়ায়। মৌসুমী বলেন, ‌‘পড়াশোনায় আমি খুব ফাঁকিবাজ ছিলাম। কিন্তু আনা ম্যাডাম আমাকে খুব যত্ন করে পড়াতেন। তিনি আমাকে ভীষণ স্নেহ করতেন, আদর করতেন। তার সেই স্নেহমায়া আজও ভীষণ মিস করি। খুব কাছে থেকে তাকে ছুঁয়ে দেখতে ইচ্ছে করে। মনে হয় তার দেখা পেলে আমি হারিয়ে যাওয়া ছোট্টবেলাটা ফিরে পাব। মাঝে মাঝে মনে হয় তিনি বেঁচে থাকলে নিশ্চয়ই আমার সঙ্গে দেখা হবে। দেখা হলে হয়তো জড়িয়ে ধরে আমি খুব করে কেঁদেও ফেলতে পারি। জানি না জীবনে আর কোনো দিন আনা ম্যাডামের সঙ্গে দেখা হবে কি না। তবে আমি দোয়া করি আনা ম্যাডাম যেখানেই থাকুন ভালো থাকুন।’

একজন গৃহশিক্ষিকার প্রতি মৌসুমীর এমন টানই তার উদার মনের পরিচয় বহন করে। মৌসুমী তার কর্মক্ষেত্রেও তার সর্বোচ্চ ভালো ব্যবহার দিয়ে সবার মন জয় করে নিয়েছিলেন। দর্শক-ভক্তসহ সবার ভালোবাসায় তিনি হয়ে উঠেছিলেন প্রিয়দর্শিনী মৌসুমী। মৌসুমী অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ছিল গেল ঈদে জাহিদ হোসেন পরিচালিতসোনার চর’। এদিকে কিছুদিন আগে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসবে উপস্থিত হয়েছিলেন মৌসুমী। সেখানে তার দেখা হয় তার দুই প্রিয় বন্ধু নায়ক সংসদ সদস্য ফেরদৌস আহমেদ কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণার সঙ্গে। তাদের সঙ্গে বেশ মজার সময় কাটান তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা