× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বসুন্ধরায় আইএসডি স্কুলের সামনে গুলি, কর্তৃপক্ষ বলছে ‘মিস ফায়ার’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ মে ২০২৪ ১২:৫৯ পিএম

আপডেট : ০৯ মে ২০২৪ ১৩:০৮ পিএম

ইন্টারন্যাশন্যাল স্কুল ঢাকা। ফাইল ছবি

ইন্টারন্যাশন্যাল স্কুল ঢাকা। ফাইল ছবি

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ইন্টারন্যাশনাল স্কুল ঢাকার (আইএসডি) সামনে গুলির ঘটনাটি অসাবধানতাবশত ঘটেছে বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৯ মে) আইএসডির অ্যাডমিশন্স অ্যান্ড মার্কেটিং বিভাগের পরিচালক অ্যানি আরিফ জানান, বুধবার দুপুরে এক শিক্ষার্থীর সঙ্গে আসা ব্যক্তিগত নিরাপত্তারক্ষীর শটগান থেকে ‘মিস ফায়ার’ হয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গুলি তাদের নিজেদের গাড়িতে লেগে সেটি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি।

তিনি আরও জানান, স্কুলের নিরাপত্তাকর্মীরা তাৎক্ষণিকভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তারা দ্রুত স্কুল ক্যাম্পাস এলাকায় কঠোর নিরাপত্তা বেষ্টনী তৈরি করেন। এটি সম্পূর্ণ বিচ্ছিন্ন একটি ঘটনা এবং স্কুল কমিউনিটির ওপর কোনো প্রকার হুমকি বলবৎ নেই।

অ্যানি আরিফ বলেন, প্রত্যেক শিক্ষার্থী, অভিভাবক ও কর্মীর নিরাপত্তা নিশ্চিতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে আইএসডি। এ লক্ষ্যে আমরা একাগ্রে কাজ করে যাচ্ছি। উদ্ভূত পরিস্থিতি সাপেক্ষে ভবিষ্যতে আইএসডির সব শিক্ষার্থী ও অভিভাবককে অবশ্যই কিছু নির্ধারিত নিয়ম কঠোরভাবে মেনে চলতে হবে। ক্যাম্পাসের ভেতরে বা সংলগ্ন অংশে আগ্নেয়াস্ত্রের ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ। শুধু প্রাইমারি স্কুল শিক্ষার্থীদের নিতে আসা আয়াদের পিকআপের জন্য নির্ধারিত সময়ে ক্যাম্পাসে প্রবেশের অনুমতি দেওয়া হবে। দেহরক্ষীদের অবশ্যই স্কুল প্রবেশদ্বারের বাইরে অবস্থান করতে হবে। সেই সঙ্গে এ ধরনের নিরাপত্তাঝুঁকি এড়াতে আমরা অভিভাবকদের প্রতি স্কুলগামী শিক্ষার্থীদের জন্য দেহরক্ষী মোতায়েনের যৌক্তিকতা পুনর্বিবেচনার আহ্বান জানাই।

অনাকাঙ্ক্ষিত ঘটনাটি দ্বারা নেতিবাচকভাবে প্রভাবিত সব শিক্ষার্থী, অভিভাবক ও কর্মীকে সহযোগিতা দিতে তাদের কাউন্সেলররা প্রস্তুত রয়েছেন বলেও জানান তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা