× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফিলিস্তিনের পক্ষে সংহতি জানিয়ে ছাত্রলীগের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ০৬ মে ২০২৪ ১৫:৫২ পিএম

আপডেট : ০৬ মে ২০২৪ ১৬:১৪ পিএম

সোমবার সকালে ঢাবি ছাত্রলীগের উদ্যোগে মধুর ক্যানটিনের সামনে থেকে শিক্ষার্থীরা এ পদযাত্রা শুরু করেন। প্রবা ফটো

সোমবার সকালে ঢাবি ছাত্রলীগের উদ্যোগে মধুর ক্যানটিনের সামনে থেকে শিক্ষার্থীরা এ পদযাত্রা শুরু করেন। প্রবা ফটো

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা এবং গাজায় ইসরায়েলের চলমান আগ্রাসনের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। সোমবার (৬ মে)  বেলা ১১টার দিকে ঢাবি ছাত্রলীগের উদ্যোগে মধুর ক্যানটিনের সামনে থেকে শিক্ষার্থীরা এ পদযাত্রা শুরু করেন। পদযাত্রাটি ভিসি চত্বর-ফুলার রোড-কেন্দ্রীয় শহীদ মিনার হয়ে  দুপুর ১টায় রাজু ভাস্কর্যের পাদদেশে পৌঁছায়। এরপর শিক্ষার্থীরা বাংলাদেশ ও ফিলিস্তিনের পতাকা উত্তোলন করেন। 

এতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হয়। এ সময় ফিলিস্তিনের জয় হোক নামে নানা স্লোগান দিতে থাকেন তারা। স্লোগানের পাশাপাশি ফিলিস্তিনের পতাকা হাতে বিক্ষোভ মিছিল করেন।

বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ কেন্দ্রীয় নেতারা মধুর ক্যান্টিন থেকে পদযাত্রা নিয়ে রাজু ভাস্কর্যে জড়ো হন। 

বিক্ষোভকারীরা জানান, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি ও গাজায় ইসরায়েলের গণহত্যায় সহায়তা না করার দাবিতে সারা বিশ্বে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করে এ বিক্ষোভের আয়োজন করা হয়। 

যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে ইসরায়েলবিরোধী আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের গ্রেপ্তারের তীব্র নিন্দা জানান ছাত্রলীগের নেতাকর্মীরা।

ছাত্রলীগ নেতারা বলেন, দীর্ঘদিন ধরে গাজায় নির্মম নির্যাতন চলছে। এ ঘটনায় তীব্র নিন্দা জানায় বাংলাদেশ ছাত্রলীগ। যে শিক্ষার্থীরা আন্দোলন করতে গিয়ে হয়রানির শিকার হচ্ছেন, তাদের পাশে থাকবে ছাত্রলীগ। নিপীড়ক ইসরায়েল ফিলিস্তিনের মানুষকে নির্বিচারে হত্যা করছে। ধ্বংস করছে পুরো গাজাকে। আমরা সাধারণ মানুষ হিসেবে এর তীব্র প্রতিবাদ জানাই। ইসরায়েল যে গণহত্যা চালিয়েছে তার নিন্দা জানাই এবং আন্তর্জাতিক আইনের আওতায় তাদের শাস্তির দাবি জানাই। 

এর আগে, ছাত্রলীগের নেতাকর্মীরা হাতে ফিলিস্তিন ও বাংলাদেশের পতাকা, ব্যানার ও প্লাকার্ড হাতে নিয়ে পদযাত্রায় অংশ নেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ও অন্যান্য ইউনিট থেকে কয়েক হাজার নেতাকর্মী সেখানে উপস্থিত হন। মিছিলে ফ্রি ফ্রি প্যালেস্টাইন-স্টপ জেনোসাইড, স্বৈরাচার নিপাত যাক-ফিলিস্তিন মুক্তি পাক, উই ওয়ান্ট জাস্টিস-জয় জয় ফিলিস্তিন, ফ্রম দ্য রিভার টু দ্য সি-প্যালেস্টাইন উইল বি ফ্রি ইত্যাদি স্লোগান দিতে থাকেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা