× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

খবরের কাগজের কাটিং নিয়ে ব্যতক্রমী প্রদর্শনী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৪ ১৮:২৫ পিএম

খবরের কাগজের কাটিং নিয়ে ব্যতক্রমী প্রদর্শনী

ছবি বা শিল্পকর্মের প্রদর্শনী হরহামেশাই অনুষ্ঠিত হয়ে থাকে। কিন্তু তথ্য সমৃদ্ধ খবরের কাগজের কাটিং নিয়ে প্রদর্শনী খুব কমই দেখা মেলে। এমনই ব্যতিক্রমী আয়োজন করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (২৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্ত্বরে সমসাময়িক তথ্য ও উপাত্ত সমৃদ্ধ নির্ভরযোগ্য পত্রিকার কাটিং নিয়ে অভূতপূর্ব এ আয়োজন অনুষ্ঠিত হয়। 

বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভিত্তিক গবেষণা কার্যক্রম, বিদেশী শিক্ষার্থী, বিদেশী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চুক্তি, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রতিযোগিতা, ক্রীড়ায় সাফল্য, এলামনাইদের সাফল্য, বিশ্ববিদ্যালয়ের সম্ভবনা এমন ১৬টিরও বেশি বিষয়কে প্রাধান্য দিয়ে সাজানো হয়েছে এ আয়োজন। 

বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্ত্বরের গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা এসব কাটিং মনোযোগ দিয়ে দেখছেন। কেউ ছবি তুলছেন। কাঠের ফ্রেমের মধ্যে খবরের অংশগুলো প্রিন্ট করে বাধাইয়ের পর আলোকসজ্জার মাধ্যমে আকর্ষণীয়ভাবে প্রদর্শন করেছে আয়োজক কর্তৃপক্ষ।

এ আয়োজনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মাহাবুব হোসেন বলেন, এখানে আমাদের নিজস্ব কোনো স্টেটমেন্ট নেই, সংবাদ মাধ্যমে প্রকাশিত স্টেটমেন্টগুলোই আমরা উপস্থাপন করার চেষ্টা করেছি। 

তিনি হোসেন আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের অগ্রগতি এবং সম্ভবনার জায়গাগুলো যা সংবাদপত্রে প্রকাশিত হয়েছে সেগুলো দেখানোর চেষ্টা করেছি। এখান থেকে পাশ করে যাওয়া ছাত্র-ছাত্রীরা জাতীয় বা আন্তর্জাতিক অঙ্গণে কোন পর্যায়ে আছেন সেটাও সংক্ষিপ্ত আকারে দেখানো হয়েছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা এ প্রদর্শনী দেখে হাবিপ্রবি সম্পর্কে ইতিবাচক ধারণা পাবে। এছাড়াও বর্তমান শিক্ষার্থীরাও এগিয়ে যেতে উৎসাহিত বোধ করবে। এ উদ্দেশ্যেই সংক্ষিপ্ত পরিসরে প্রদর্শনীটি করা হয়েছে। আমরা বেশ সাড়া পাচ্ছি। এমন আয়োজনের ধারাবাহিকতা রক্ষা করার চেষ্টা করবো।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা