× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৪ ২২:২২ পিএম

অধ্যাপক নেহাল আহমেদ। প্রবা ফটো

অধ্যাপক নেহাল আহমেদ। প্রবা ফটো

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক (ডিজি) হিসেবে আবারও এক বছরের মেয়াদে নিয়োগ পেলেন অধ্যাপক নেহাল আহমেদ। গত সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, অবসর-উত্তর ছুটি ও এ সংশ্লিষ্ট সুবিধা স্থগিত এবং অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে কর্মসম্পাদন পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো। 

এর আগে ২০২২ সালের ৩১ জানুয়ারি শিক্ষা ক্যাডারে কর্মরত ইংরেজি বিভাগের অধ্যাপক নেহাল আহমেদকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক (চলতি দায়িত্ব) হিসেবে দায়িত্ব দেওয়া হয়। গত ১ এপ্রিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের চলতি দায়িত্বে থাকা মহাপরিচালক নেহাল আহমেদকে গ্রেড-১ এ পদোন্নতি  দেওয়া হয়। গত ১৩ এপ্রিল তার চাকরির মেয়াদ শেষ হয়। 

মাউশির মহাপরিচালক হিসেবে যোগদানের আগে তিনি ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও  তিনি ঐতিহ্যবাহী ঢাকা কলেজের স্বনামধন্য অধ্যক্ষ এবং উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। অধ্যাপক নেহাল ১৪ তম বিসিএস (সাধারণ শিক্ষা)  ক্যাডারের একজন কর্মকর্তা। তার জন্ম ১৯৬৫ সালের ১৪ এপ্রিল কিশোরগঞ্জের মিঠামইন উপজেলায়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে সম্মানসহ স্নাতকোত্তর সম্পন্ন করেন তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা