× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভর্তি পরীক্ষার্থীদের জন্য জবিতে থাকবে নিরাপদ পানি ও চিকিৎসার ব্যবস্থা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪ ১৮:৩৩ পিএম

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪ ১৮:৩৭ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ফাইল ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ফাইল ফটো

দেশের সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামী শনিবার। এদিন জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রের বাইরে পরীক্ষার্থী ও অভিভাবকদের জন্য সার্বক্ষণিক কয়েকটি খাবার পানির ট্যাংক থাকবে। এ ছাড়া কেউ হঠাৎ অসুস্থ হয়ে গেলে সেবা প্রদানের জন্য থাকবেন দুইজন চিকিৎসক।

বুধবার (২৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রক্টর বলেন, এখন তাপদাহ চলছে। তীব্র গরমে ভর্তি পরীক্ষার্থীদের সেবার জন্য ঢাকা ওয়াসার সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা বিশ্ববিদ্যালয়ের বাইরে নিরাপদ পানযোগ্য পানির সেবা দেবে। এছাড়া দুইজন চিকিৎসক থাকবেন। কেউ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তারা তাৎক্ষণিক সেবা দেবেন। আর ক্যাম্পাসের ভেতরে আমাদের নিজস্ব মেডিকেল সেন্টার সবসময় খোলা থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, তীব্র গরমের মধ্যেই ভর্তি পরীক্ষার্থীরা ও তাদের অভিভাবকরা আসবেন। তাদের স্বাস্থ্যগত দিক বিবেচনা করে নিরাপদ পানযোগ্য পানির ব্যবস্থা করা হবে। এছাড়া স্বাস্থ্যসেবার জন্য দুজন ডাক্তারের ব্যবস্থা রাখা হবে। যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মোকাবিলায় যথাযথ ব্যবস্থা থাকবে। এ ছাড়া সার্বিক নিরাপত্তার বিষয়েও নজর দেওয়া হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা