× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অনলাইন ক্লাস নিয়ে হাবিপ্রবি শিক্ষার্থীদের মিশ্র প্রতিক্রিয়া

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪ ১০:০৩ এএম

আপডেট : ২২ এপ্রিল ২০২৪ ১০:৫৪ এএম

অনলাইন ক্লাস নিয়ে হাবিপ্রবি শিক্ষার্থীদের মিশ্র প্রতিক্রিয়া

সারা দেশের ওপর দিয়ে বয়ে চলেছে তীব্র তাপদাহ। এরই মধ্যে শনিবার থেকে দেশের স্কুল-কলেজ সাত দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ঢাবি, জবি, চবি, ববি ও কুবি অনলাইন ক্লাসে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)  অনলাইন ক্লাসে যাবে কি না সে সিদ্ধান্ত এখনও নেয়নি। তবে এখনই অনলাইন ক্লাসে যাওয়ার প্রয়োজন কি না সে বিষয়ে শিক্ষার্থীদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

শিক্ষার্থীর অনেকে বাসা বা দিনাজপুর শহর থেকে ক্যাম্পাসে আসেন। তারা জানান, এ তীব্র গরমে বাসে যাতায়াত করে নিয়মিত ক্লাসে আসা প্রায় অসম্ভব হয়ে পড়ছে। যানজট ও অসহ্য গরমে প্রাণ যায় যায় অবস্থা। অনলাইন ক্লাসের ব্যবস্থা করলে আমাদের জন্য ভালো হয়।

অন্যদিকে শিক্ষার্থীদের আরেক অংশ জানায়, ক্লাস করার জন্যই তারা বাড়ি থেকে ক্যাম্পাসে এসেছেন। অনেক বিভাগে সেশনজট মাঝারি থেকে প্রকট আকার ধারণ করেছে। তাদের মতে, দিনাজপুরে এখনও তেমন তীব্র গরম পড়েনি। অভিজ্ঞতা থেকে তারা বলছেন, কিছুদিন পর ভালো গরম পড়বে। তখন অনলাইনে ক্লাসের ব্যাপারে ভাবা যেতে পারে। তা ছাড়া অনলাইন ক্লাসে পড়াশোনায় মনোযোগ দেওয়া ও পড়া বোঝা কঠিন।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনলাইন ক্লাসে যাবে কি না এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মাহাবুব হোসেন বলেন, ‘অনলাইনে ক্লাস নেওয়ার বিষয়ে এখনও আলোচনা হয়নি। আমরা আবহাওয়ার দিকে নজর রাখছি। পরিস্থিতি বিবেচনায় পরে সিদ্ধান্ত নেওয়া হবে। অনলাইন বা অফলাইন যে মাধ্যমেই হোক না কেন, শিক্ষার্থীদের পড়াশোনায় যাতে ব্যাঘাত না ঘটে সেদিকে আমরা সচেষ্ট আছি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা