× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হল ধসের ঘটনায় রাবিতে দুদকের হানা

রাজশাহী অফিস

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪ ১৫:০৭ পিএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৪ ১৫:৪৮ পিএম

হল ধসের ঘটনায় রাবিতে দুদকের হানা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বহুতল আবাসিক হল ১০ এর ঘটনার তদন্তে নেমেছে দুদক। রবিবার (২১ এপ্রিল) দুপুরে দুদকের রাজশাহী জেলার একটি টিম হঠাৎই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়। এ সময় তারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারসহ ভবন নির্মাণ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করেন এবং প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চান। ঠিকাদার প্রতিষ্ঠানকেও করা হয় জিজ্ঞাসাবাদ।

এদিকে দুদকের এ টিমের সঙ্গে সরকারি সিভিল ডিপার্টমেন্টের ইঞ্জিনিয়াররা উপস্থিত ছিলেন। ভবনটির কারিগরি ত্রুটি চিহ্নিত করতে তাদের সঙ্গে আনে দুদক।

গত ৩০ জানুয়ারি দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মণাধীন ১০ তলা শহীদ এএইচএম কামারুজ্জামান আবাসিক হলটির অডিটরিয়াম অংশের ছাদ হঠাৎ করে ধসে পড়ে। ভবনের ঠিকাদার প্রতিষ্ঠান সমালোচিত মুজিব সংঘ কনস্ট্রাকশনস লিমিটেড। নির্মাণাধীন এ বহুতল হলটির ঠিকাদার ঢাকার মজিদ অ্যান্ড কন্সট্রাকশন লিমিটেড। রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে ২০১৯ সালে আলোচিত বালিশকাণ্ডে জড়ির ঠিকাদার প্রতিষ্ঠান এটি। মালামাল সরবরাহে গাফিলতিসহ নানা অভিযোগ রয়েছে ঠিকাদারি এ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

দুদকের রাজশাহী জেলার উপপরিচালক মো. মনিরুজ্জামান বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভবন ধসের ঘটনায় দুদকের জেলার একটি টিম রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিদর্শন করছে। ওই টিমের সঙ্গে ভবন নির্মাণের প্রকৌশলী রয়েছে। 

দুদকের উপপরিচালক আরও জানান, ভবনটির কারিগরি ক্রটি চিহ্নিত করতে সিভিল বিভাগের প্রকৌশলীদের সঙ্গে রাখা হয়েছে। তদন্ত শেষে কাউকে অভিযুক্ত পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা